ছোটগল্প : স্বপ্ন লালিত রাখুন

Avatar for Chomok15
3 years ago

মন্টি রবার্টস নামে আমার এক বন্ধু আছে যিনি সান ইসিড্রোতে ঘোড়ার খামার মালিক। ঝুঁকির প্রোগ্রামগুলিতে যুবকদের জন্য অর্থ সংগ্রহের জন্য তিনি আমাকে তহবিল সংগ্রহের ইভেন্টগুলিতে ব্যবহার করতে তাঁর বাড়ি ব্যবহার করতে দিয়েছেন।

সর্বশেষ আমি যখন সেখানে ছিলাম তখন তিনি আমাকে এই বলে পরিচয় করিয়ে দিয়েছিলেন, “আমি আপনাকে বলতে চাই যে আমি কেন জ্যাককে আমার ঘোড়া ব্যবহার করতে দিয়েছি। এটি একটি যুবকের গল্পে ফিরে এসেছে যিনি একজন ভ্রমণপুত্র ঘোড়া প্রশিক্ষকের পুত্র, যিনি স্থিতিশীল থেকে স্থিতিশীল, রেস ট্র্যাক থেকে রেস ট্র্যাক, খামার থেকে খামার এবং পালগুলি, ঘোড়া প্রশিক্ষণ নেবেন। ফলস্বরূপ, ছেলের উচ্চ বিদ্যালয়ের ক্যারিয়ার ক্রমাগত বাধা পেয়েছিল। তিনি যখন সিনিয়র ছিলেন, যখন তিনি বড় হয়েছিলেন তখন তিনি কী হতে চান এবং কী করতে চান সে সম্পর্কে একটি কাগজ লিখতে বলা হয়েছিল।

“সেদিন রাতেই তিনি সাত পৃষ্ঠার একটি পেপার লিখেছিলেন যে কোনও দিন তার ঘোড়ার পালকের মালিকানা সম্পর্কে তার লক্ষ্য বর্ণনা করা হয়েছিল। তিনি তার স্বপ্ন সম্পর্কে দুর্দান্তভাবে লিখেছিলেন এবং এমনকি তিনি 200-একর পালকের একটি চিত্রও আঁকেন, যাতে সমস্ত বিল্ডিংয়ের অবস্থান, আস্তাবল এবং ট্র্যাকের অবস্থান দেখানো হয়। তারপরে তিনি একটি 4,000 বর্গফুটের বাড়ির জন্য বিশদ তল পরিকল্পনাটি আঁকেন যা 200 একর স্বপ্নের রাশে বসবে।

“তিনি এই প্রকল্পের জন্য তার হৃদয়ের একটি দুর্দান্ত বিষয়টি রেখেছিলেন এবং পরের দিন তিনি এটি তার শিক্ষকের হাতে দিয়েছিলেন। দুদিন পরে তিনি তার কাগজ ফিরে পেয়েছিলেন। প্রথম পৃষ্ঠায় একটি বড় লাল এফ ছিল যাতে একটি নোট লেখা ছিল, "ক্লাসের পরে আমাকে দেখুন" read

"স্বপ্নের ছেলেটি ক্লাস শেষে শিক্ষককে দেখতে গিয়ে জিজ্ঞাসা করেছিল," কেন আমি এফ পেয়েছি? "

“শিক্ষক বললেন, you আপনার মতো অল্প বয়সী ছেলের পক্ষে এটি অবাস্তব স্বপ্ন। তোমার কোনো টাকা নেই. আপনি একটি ভ্রমণ পরিবার থেকে এসেছেন। আপনার কোন সংস্থান নেই। ঘোড়ার মাঠে মালিকানা পেতে প্রচুর অর্থের প্রয়োজন। জমি কিনতে হবে। মূল প্রজনন স্টকের জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে এবং পরে আপনাকে বড় স্টাড ফি দিতে হবে। এটি করার মতো কোনও উপায় নেই ’’ তারপরে শিক্ষক যোগ করলেন, ‘আপনি যদি আরও বেশি বাস্তবসম্মত লক্ষ্য নিয়ে এই কাগজটি পুনরায় লেখেন তবে আমি আপনার গ্রেডটি নিয়ে পুনর্বিবেচনা করব। '

"ছেলে বাড়িতে গিয়ে দীর্ঘ এবং কঠোরতার বিষয়ে চিন্তা করেছিল। তিনি তার বাবাকে জিজ্ঞাসা করলেন তাঁর কী করা উচিত। তার বাবা বললেন, `দেখো পুত্র, এই বিষয়ে আপনাকে নিজের মন তৈরি করতে হবে। যাইহোক, আমি মনে করি এটি আপনার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ’'' অবশেষে, এক সপ্তাহ ধরে এটির সাথে বসে থাকার পরে ছেলেটি একই কাগজে পরিণত হয়েছিল, কোনও পরিবর্তন না করে in

তিনি বলেছিলেন, "আপনি এফ রাখতে পারেন এবং আমি আমার স্বপ্নটি রাখব।"

মন্টি তখন সমবেত দলটির দিকে ফিরে বললেন, "আমি আপনাকে এই গল্পটি বলছি কারণ আপনি আমার 200 একর ঘোড়ার পাল্লার মাঝখানে আমার 4,000 বর্গফুট বাড়িতে বসে আছেন। আমার এখনও বিদ্যালয়ের কাগজটি ফায়ারপ্লেসের উপরে তৈরি করা আছে ” তিনি আরও যোগ করেছিলেন, "গল্পের সর্বোত্তম অংশটি হ'ল দু'বছর আগে একই স্কুলশিক্ষক 30 বাচ্চাকে এক সপ্তাহের জন্য আমার পাল্লায় ক্যাম্পে আনতে এসেছিল।" যখন শিক্ষক চলে যাচ্ছিলেন, তিনি বললেন, "দেখুন মন্টি, আমি এখন এটি আপনাকে বলতে পারি। আমি যখন আপনার শিক্ষক ছিলাম তখন আমি একটি স্বপ্ন চুরির কিছু ছিল। এই বছরগুলিতে আমি বাচ্চাদের অনেক স্বপ্ন চুরি করেছি। ভাগ্যক্রমে আপনার যথেষ্ট পরিমাণে আকাঙ্ক্ষা ছিল যে আপনি নিজেকে ছেড়ে না যান ”"

মোরাল : কাউকে আপনার স্বপ্ন চুরি করতে দেবেন না। আপনার হৃদয় অনুসরণ করুন, যাই হোক না কেন। কোনও স্বপ্ন এটিকে বেঁচে রাখার জন্য কঠোর পরিশ্রম করলে কোনও স্বপ্নই খুব বড় বা খুব ছোট হয় না। যে কোনও বিষয়ই হোক না কেন স্বপ্নকে সত্য করে তোলার চেষ্টা করা উচিত।

11
$ 0.00
Avatar for Chomok15
3 years ago
Enjoyed this article?  Earn Bitcoin Cash by sharing it! Explain
...and you will also help the author collect more tips.

Comments

সুন্দর গল্প

$ 0.00
3 years ago

ধন্যবাদ !

$ 0.00
3 years ago

অসাধারণ হয়েছে।

$ 0.00
3 years ago

অসাধারণ হয়ে তো লাভ দেখতেছি না ভাই, @Random_rewarder কোনো টিপ দিতাছে না

$ 0.00
3 years ago

amare o day nai last week😪

$ 0.00
3 years ago

Good Story dear thanks for sharing

$ 0.00
3 years ago

Wonderfully written article dear

$ 0.00
3 years ago

Thanks dear

$ 0.00
3 years ago

Wonderful writing dear Everyone has some or the other dream, just like you have expressed one's dream among us, thank you

$ 0.00
3 years ago

Thanks dear

$ 0.00
3 years ago

Everyone who loves extraordinary writing has some or the other dream as you have expressed a dream among us

$ 0.00
3 years ago

Thanks for your complement

$ 0.00
3 years ago

welcome, check my article

$ 0.00
3 years ago

খুব ভালো লিখেছেন। আর্টিকেলটি পড়ে অনেক ভালো লাগলো 😊

$ 0.00
3 years ago

আপনাদের ভালো লাগার জন্যই এই আর্টিকেল। পাশে থাকবেন

$ 0.00
3 years ago

Definitely😊

$ 0.00
3 years ago

❤️

$ 0.00
3 years ago

Never Let your dream.. keep it up

$ 0.00
3 years ago

Yeah, tnx dear

$ 0.00
3 years ago

স্বপ্ন দেখা ভালো এবং স্বপ্ন তখনই সফল হয় যখন আপনি কঠোর পরিশ্রম করবেন।

$ 0.00
3 years ago

It's true, Chase your dream dear.

$ 0.00
3 years ago

i don't understand this...just visiting

$ 0.00
3 years ago

It's written in bangla , thanks for visiting

$ 0.00
3 years ago

i only understand English, but thank you

$ 0.00
3 years ago

No problem, take love

$ 0.00
3 years ago

Welcome back my dear friend

$ 0.00
3 years ago