ঝাল চিতই পিঠা

8 12
Avatar for Sumi_kaisar
3 years ago

উপকরন:

★ চালের গুঁড়া ৪ কাপ।

★ লবন সামান্য পরিমাণ।

★ কুসুম গরম পানি প্রয়োজনমতো।

★ ধনিয়া পাতা বাটা ৩ চা চামচ ।

★ মরিচ বাটা ৩ টেবিল চামচ।

প্রনালিঃ

প্রথমে একটি পাএ নিয়ে তাতে সবগুলো উপকরণ দিয়ে একটি গোলা তৈরি করে নিতে হবে আর এটি ডেকে রেখে দিতে হবে ১-২ ঘণ্টা।

আর খেয়াল রাখতে হবে গোলা যেন বেশি পাতলা বা বেশি ঘন হয়ে না যায়।

তারপর মাটির ছাঁচের খোলা অথবা লোহার কড়াই নিয়ে তা চুলায় দিয়ে দিতে হবে। তারপর তাতে সামান্য পরিমাণ তেল বা লবন মাখিয়ে এটিকে গরম করে মুছে নিতে হবে।

তারপর একটি বড় চামচ দিয়ে ১ চামচ করে গোলা নিয়ে প্রত্যেকটি ছাঁচে ভরে দিতে হবে আর ঢেকে রেখে দিতে হবে।

তারপর ৪-৫ মিনিট পর এই ঢাকনা খুলে এর পিঠা তুলে নিতে হব খোলা থেকে।

9
$ 0.00
Sponsors of Sumi_kaisar
empty
empty
empty
Avatar for Sumi_kaisar
3 years ago

Comments

এমনিতেই চিতল পিঠা অনেক খেয়েছি। কিন্তু ঝাল চিতই পিঠা কোনদিন খাইনি। ঝাল চিতই পিঠা আজ নতুন দেখলাম।

$ 0.00
3 years ago

পিঠা বাঙালীর ঐতিহ্যের ধারক ও বাহক।শীতকালে তো পিঠা ছাড়া জমেইনা। ঝাল চিতই পিঠা আমার ভীষণ প্রিয় বিশেষ করে এর ঝাল ঝাল ভাবের জন্য

$ 0.00
3 years ago

চিতই পিঠা আমাদের দেশে বেশ জনপ্রিয় একটা খাবার, গ্রামাঞ্চলে চিতই পিঠা অনেক বেশি জনপ্রিয়। তবে ঝাল চিতই পিঠা আমি আগে কখনো খাইনি।

$ 0.00
3 years ago

Ji appi tnq

$ 0.00
3 years ago

Shagotom apnake apu. Ar apnakeo onek onek dhonnobad eto sundor ekta pithar receipe amader sathe share korar jonno.

$ 0.00
3 years ago

নতুন রেসিপি আমার জন্য।ধন্যবাদ

$ 0.00
3 years ago

Wlc appi

$ 0.00
3 years ago

আমি ভেজানো চিতই পিঠা অনেকবার খেয়েছি। এটা খেতে বেশি মজা লাগে শীতের সময়। কিন্তু ঝাল চিতই পিঠা আমি কখনোই খাইনি। আমি এটা খাওয়ার চেষ্টা করব।

$ 0.00
3 years ago