why do i use bch/ আমি কেন বিটকয়েন ক্যাশ ব্যবহার করি।

3 76
Avatar for aminul
Written by
3 years ago

A few hours ago I published an article titled, why do i use bch '' '. I am publishing it in Bengali now. So that those who have Bengali can understand it better.

বিটকয়েন ক্যাশ নিয়ে অনেকেই অনেক আর্টিকেল লিখে ফেলেছে। আমারও এটা নিয়ে একটি আর্টিকেল আছে। যেটা আমি কিছুদিন আগে লিখেছিলাম। আসলে ক্রিপ্টো নিয়ে আমার ধারণা অনেক কম। তবে ক্রিপ্টো নিয়ে আমার জানার খুবই আগ্রহ। তাই যখন ক্রিপ্টো নিয়ে কোন আর্টিকেল পাই। সেটা মনযোগ দিয়ে পড়ি। শুধু তাই নয়, ইউটিউবে অনেক গুলো চ্যানেল আমার সাবস্ক্রাইব করা। যেগুলো থেকে অনেক কিছুই শিখেছি এবং যেটা এখনো অব্যহত রয়েছে । পূর্বে আমার ক্রিপ্টো নিয়ে কোন প্রকার আগ্রহ ছিলোনা। আগ্রহের সৃষ্টি হয়েছে, যখন থেকে আরসিতে যুক্ত হয়েছি। এখানে যুক্ত হবার পর আমি প্রথম বিসিএইচ সম্পর্কে জানতে পেরেছিলাম। কিন্তু বিসিএইচ কি? কিভাবে এটা কাজ করে? কেন বিসিএইচ ব্যবহার করবো? বিসিএইচ এর সুবিধা কি? বিটকয়েন আর বিটকয়েন ক্যাশ এর মধ্যে পার্থক্য কী? এসব বিষয়ে কোন ধারনা ছিলোনা। আরসিতে অনেক ভাল ভাল রাইটার আছে যাদের ক্রিপ্টো নিয়ে অনেক ভাল ধারণা।তাদের তথ্যবহুল আর্টিকেল গুলো আমাকে বিসিএইচ নিয়ে যানতে অনেক সাহায্য করেছে। সেইসব লেখকদের মধ্যে অন্যতম হলেন @telesfor sir. তিনি তার আর্টিকেল গুলোতে অনেক সুন্দর ভাবে বিস্তারিত আলোচনা করেছেন। তার আর্টিকেল গুলো খুবি তথ্যসমৃদ্ধ এবং নির্ভুলভাবে লেখা। যা আমাকে বিসিএইচ সম্পর্কে জানতে অনেক বেশি সাহায্য করেছে । আমি তার কিছু আর্টিকেল লিংক শেয়র করিতেছি। আশা করি সেই আর্টিকেল গুলো আপনাদের জন্যও উপকারী হবে। telesfor স্যার ছাড়াও আরো অনেকেই আছেন। যারা ক্রিপ্টো নিয়ে,,বিসিএইচ নিয়ে অনেক গুরুত্বপূর্ণ আর্টিকেল ও লিখেছেন। যে আর্টিকেল গুলো আমাকে ক্রিপ্টো নিয়ে জানতে সাহায্য করেছে। তাই সবার কাছে আমি কৃতজ্ঞ।

কিছুদিন আগে @Arnavaria আপু বিসিএইচ নিয়ে একটি কনটেস্ট এর আয়োজন করেছিলেন। যেটা আমার জন্য বয়ে এনেছিলো দারুণ এক সম্ভাবনা। কনটেস্টে অংশগ্রহণের জন্য আমার মনে বিসিএইচ নিয়ে জানার আগ্রহ আরো কয়েকগুন বেড়ে যায়। আরসি তে বিসিএইচ নিয়ে বিভিন্ন আর্টিকেল পড়া শুরু করি। এছাড়াও ইন্টারনেট থেকে স্টাডি শুরু করি। যার ফলে বিসিএইচ নিয়ে মোটামুটি একটা ধারণা লাভ করি। তখন আমি বিসিএইচ নিয়ে আমার ধারণার আলোকে একটা পূর্নাঙ্গ আর্টিকেল লিখি। ভাগ্যক্রমে, আমি কনটেস্টে বিজয়ী হয়। যেটা আসলেই আমার কাছে অনেক বড় পাওয়া ছিলো। অনেক ক্রিপ্টো বিশেষজ্ঞরা আমার আর্টিকেল জন্য আমাকে কনগ্রাটুলেশন জানাই। যেটা আমার কাছে ছিলো সপ্নের মত। তবে বিসিএইচ নিয়ে জানতে আমাকে বেশ সময় দিতে হয়েছে। তবে এটা নয়যে বিসিএইচ নিয়ে আমার জানা শেষ হয়ে গেছে। আমি মনে করি আমার জানার এখনো অবেক কিছুই বাকি আছে। আমি আরো মনে করি বিসিএইচ নিয়ে আমার ধারণা প্রাইমারি লেভেলে। তবে প্রতিনিয়ত বিসিএইচ নিয়ে আমার জানার চেষ্টা অব্যহত রয়েছে।

আমি কেন বিসিএইচ ব্যবহার করি?

এটা অনেকের মনেই আসতে পারে, আমরা কেন বিসিএইচ ব্যবহার করবো। বিসিএইচে এমন কি সুবিধা রয়েছে, যার জন্য আমরা বিসিএইচ ব্যবহার করবো।

আমি কেন বিসিএইচ ব্যবহার করি সেটা আমি বিস্তারিত বলার চেষ্টা করতেছি।

দ্রুত ; বিটকয়েন নগদের অন্যতম সুবিধা হলো দ্রুততা। আমরা খুব কম সময়ের মধ্যেই লেনদেন সম্পন্ন করতে পারি। আমরা বিসিএইচ লেনদেন করতে পারি মাত্র ১ সেকেন্ডের মধ্যে এবং সেটা কনফার্ম হতে মাত্র কয়েকমিনিট সময় লাগে । যেখানে অন্যন্য ক্রিপ্টো লেনদেন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন পড়ে। এজন্য আমি বিসিএইচকে সুবিধাজনক বলে মনে করি এবং বিসিএইচ ব্যবহার করি।

স্বল্প ফি ; আমি অনেক গুলো ক্রিপ্টো ব্যবহার করেছি। তার মধ্যে অন্যতম হলো bch,btc,eth, এদের মধ্যে সবথেকে স্বল্প ফি রয়েছে বিসিএইচ এর। তাই যদি আমরা আমাদের টাকা বিনিময় করতে চাই। তবে অবশ্যই উচিত বিসিএইচ ব্যবহার করা। তার অন্যতম কারণ এর স্বল্প ফি। আপনি যদি বিটিসি লেনদেন করতে যান তাহলে আপনাকে অনেক বেশি ফি প্রদান করতে হবে। আমি বিটিসি ব্যবহার বন্ধ করে দিয়েছি, যখন থেকে আমি বিসিএইচ সম্পর্কে জানতে পারি। বিশেষ করে বিসিএইচ এর দ্রুততা এবং এর স্বল্প ফি আমাকে বিসিএইচ ব্যবহারে বেশি আক্রিষ্ট করেছে।

সুরক্ষাঃ বিসিএইচ এর নিজস্ব ব্লকচেইন প্রযুক্তি রয়েছে এবং এটা বিশ্বের অন্যতম সুরক্ষিত প্রযুক্তি। ফলে আমরা নিশ্চিতে টাকা/বিসিএইচ লেনদেন করতে পারি। ফলে বিসিএইচ ব্যবহারের জন্য সুরক্ষা অন্যতম কারণ।

নির্ভরযোগ্যঃ দ্রুততা,স্বপ্ল ফি,সুরক্ষিত ব্লকচেইন এবং বিটকয়েন নেটওয়ার্ক কোন জ্যাম ছাড়াই চলে। ফলে বিসিএইচ ব্যবহার অনেক বেশি নির্ভরযোগ্য।

সাধারণঃ বিসিএইচ ব্যবহার করা অনেক বেশি সহজ। কারণ বিসিএইচ এর ব্লকচেইন বুঝা খুব সহজ। আপনারা যে কেউ সহজেই জানতে পারবেন ব্লকচেইন কিভাবে কাজ করে। আপনারা ইন্টারনেটে সার্স করে এটা সহজেই জানতে পারবেন।

সামান্য সাটোসি লেনদেন সুবিধাঃ আপনি চাইলে সামান্য কিছু সাটোসিও(৫৪৬=$০.০০১১ এর বেশি) প্রেরণ করতে পারবেন। তাও আবার বিশ্বের যেকোনো প্রান্তে এবং মূহুর্তের মধ্যে।

9
$ 0.74
$ 0.64 from @TheRandomRewarder
$ 0.10 from @Omar
Avatar for aminul
Written by
3 years ago

Comments

Hmm but bitcoin o to kom shomoye lenden hoy

$ 0.00
3 years ago

Nice

$ 0.00
3 years ago

দারুন আর্টিকেল ভাই অসাধারণ হয়েছে

$ 0.00
3 years ago