মুরগি পোলাও রেসিপি

5 17

উপকরণ :

  • মুরগি ছয় টুকরা(একটি মুরগি চার টুকরা করা)

  • আদা বাটা চার টেবিল চামচ।

  • রসুন বাটা দুই টেবিল চামচ।

  • শুকনো মরিচ গুড়া এক টেবিল চামচ

  • জিরা গুড়া দুই টেবিল চামচ।

  • ধনে গুড়া টেবিল চামচ।

  • লবণ দুই টেবিল চামচ।

  • টক দই দুই টেবিল চামচ।

  • মিষ্টি দই আধা কাপ।

  • পেঁয়াজ বাটা দুই চামচ।

  • দারচিনি চার টুকরো।

  • এলাচ পাচ টুকরো থেকে সাত টুকরো।

  • লং ৬-৭ টা

  • গোলমরিচ ২০-২৫ টি।

  • তেজপাতা ২ টি।

  • সয়াবিন তেল এক কাপ।

  • বাটের অয়েল আধা কাপ।

  • আলু এক সাইজ এর দুই ভাগ।

  • পোলাওয়ের চাল ছয় পট।

  • লবণ দেড় টেবিল চামচ।

  • পানি ১০ পট।(গরম)

  • কাচা মরিচ ১৫ টি।

তৈরি করার নিয়ম :

  • প্যানে তেল ও বাটার অয়েল গরম করে মসলার ফোড়ান দিয়ে পেঁয়াজ বাটা ভুনে মাখানো মুরগি দিয়ে ভুনে ঢেকে দিন।

  • সিদ্ধ হয়ে তেলের ওপর উঠলে আলু দিয়ে ভুনে চাল দিয়ে নেড়ে পানি দিয়ে দিতে হবে।

  • বেশি আচেঁ চাল সিদ্ধ করে পরে পানি টেনে গেলে ঢাকনা দিয়ে তাওয়ার ওপর দমে দিতে হবে। সাথে কাচা মরিচ দিতে হবে।

  • ফয়েল পেপার দিয়ে মুখটা বন্ধ করে দিতে হবে।পরে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন।

Sponsors of abanik111
empty
empty
empty

6
$ 0.21
$ 0.13 from @TheRandomRewarder
$ 0.08 from @anikbarua123
Sponsors of abanik111
empty
empty
empty

Comments

সবসময় ই খায় আমরা।তবে কোনো অনুষ্ঠানে বেশি খাওয়া হয়।আমার পছন্দের একটা খাবার।ধন্যবাদ রেসিপিটা শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

মুরগী পোলাও আমার পছন্দের খাবারের মধ্যে একটি৷ এটি খেতে অসাধারণ। এইরকম আর্টিকেল শেয়ার করার জন্য ধন্যবাদ।

$ 0.00
3 years ago

মুরগির পোলাও রেসিপি খুব সুন্দর হয়েছে। আমি আজকে বাসায় বানিয়েছি।এটা সবাই পছন্দ করে।

$ 0.00
3 years ago

মুরগি খেতে আমার খুবই ভালো লাগে এটা আমার খুবই প্রিয় মাংস। আর মুরগির পোলাও এটা খুবই একটি সুস্বাদু খাবার। খাবারটি দেখতেও যেমন খেতেও তেমন সুস্বাদু। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মাংসের রেসিপি শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

মুরগির পোলাও খাওয়া হয়। আর মুরগির পোলাও ছোট-বড় সবাই পছন্দ করে। অন্য পোলাওর থেকে মুরগির পোলাও আমার অনেক সাহস লাগে।

$ 0.00
3 years ago