গলদা চিংড়ী পোলাও

7 15

উপকরণ :

  • পোলাওর চাউল ১ কেজি

  • নারিকেলের দুধ ১৫০০ গ্রাম (গরম)

  • বেরেস্তা পরিমাণ মতো।

  • ঘি ২ টেবিল চামচ।

  • লবণ পরিমাণ মতো।

  • গলদা চিংড়ী ৮ টি।

  • বিবিয়ানি মসলা ১ চা চামচ

  • তেল ২ টেবিল চামচ

  • টক দই ৪ টেবিল চামচ।

  • আদা বাটা ১ টেবিল চামচ।

  • পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ।

  • এলাচ ২ টি।

  • দারুচিনি ২ টি।

  • লবঙ্গ ২ টি।

তৈরি করার নিয়ম:

প্রথম ধাপ :

  • পোওয়ার চাল ভালো করে ধুয়ে নিতে হবে এরপর ভালো করে পানি ঝাড়িয়ে নিতে হবে।

  • চিংড়ী গুলো ভালোমতো ধুয়ে একটি বাটিতে রাখুন।

২য় ধাপ :

  • চুলাতে কড়াইতে বসিয়ে তেল গরম করে নিন।তেল গরম হলে মরিচ আাদা বাটা টক দই সব উপকরণ সব উপকরন দিয়ে চিংড়ী ও পোলাও একসাথে মিশান।

৩য় ধাপ :

  • ৫ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখুন। ৫ মিনিট পর ঢাকনা খুলে দেখুন মাখা মাখা হলে নামিয়ে ফেলুন এবং গরম গরম পরিবেশন করুন।

Sponsors of abanik111
empty
empty
empty

8
$ 0.64
$ 0.64 from @TheRandomRewarder
Sponsors of abanik111
empty
empty
empty

Comments

গলদা চিংড়ি আমার ভীষণ ভালো লাগে খেতে৷ আর গলদা চিংড়ির পোলাও তো আরও অনেক বেশি সুস্বাদু এবং মজাদার। আমি বাসায় মাঝেমধ্যে রান্না করি৷

$ 0.00
3 years ago

চিংড়ি খুব সুস্বাদু একটি মাছ। আর গলদা চিংড়ি দিয়ে যে খাবার তৈরি করবেন সব খাবারই মজার হয়। গলদা চিংড়ি পোলাও একটি মজাদার খাবার। ধন্যবাদ

$ 0.00
3 years ago

চিংড়ি মানেই বেশির ভাগ মানুষের প্রিয় একটি খাবার।আর যখন এটা গলদা চিংড়ির পোলাও তখন তো আর কোনো কথাই নেই।

$ 0.00
3 years ago

চিংড়ি আমার কাছে অনেক ভালো লাগে খেতে। তারপরে আবার গলদা চিংড়ী পোলাও আহা শুনেই মুখে জল এসে যায়। এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্ন্য ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Ami nija kokhono aita banai nsi ammu banaise khub testy khata.

$ 0.00
3 years ago

চিংড়ি মাছ আমার খুব প্রিয়। চিংড়ি মাছের যে কোন আইটেম আমার খেতে খুব মজা লাগে। চিংড়ি মাছের ফ্লেভার আমার খুব ভালো লাগে।

$ 0.00
3 years ago

চিংড়ি মাছ খেতে আমি পছন্দ করি। চিংড়ি মাছের রেসিপি আমার ভালো লাগে। তবে গলদা চিংড়ির পোলাও কখনো খাইনি।

$ 0.00
3 years ago