দই আলুর দম রেসিপি

5 19

উপকরণ :

  • আলু আধা কেজি

  • টক দই চার টেবিল চামচ

  • চিনি দেড় চামচ

  • আদা বাটা দুই চামচ

  • লবণ পরিমাণ মতো

  • গোম মরিচ গুড়ো এক চামচ

  • শুকনো মরিচ দুইটা

  • জিরে এক চামচ

  • তেজপাতা দুইটা

  • ঘি

  • কাচা মরিচ বাটা

  • নারিকেল কুড়ানো

  • তেল ৩ চামচ

  • ধনে পাতা কুচি

  • প্রণালি :

    প্রথমে আলু সিদ্ধ করে নিন ভালো মতো এরপর একটি কড়াই তে তেল আর ঘি গরম করুন।তেলে সব উপকরণ ভালো করে ভেজে নিন পরে টক দই গুলো লবণ চিনি উপকরণ মিশিয়ে তেল দিন এর পর কষিয়ে নেওয়া পর আলু দিন অল্প পানি দিয়ে নারিকেল বাটা দিয়ে কয়েক মিনিট রান্না করুন। বেশ মাখা মাখা হলে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

7
$ 0.10
$ 0.10 from @anikbarua123
Sponsors of abanik111
empty
empty
empty

Comments

I haven't eaten this food before. But my mother made an aunty to make it. The recipe is really great.

$ 0.00
3 years ago

খুব ভাল আপ্নি রেসিপি বাংলায় লিখছেন তাই আমি ও বাংলা লিখলাম। আপ্নার এই আলুর দম ও ভাল হবে। ভাল রেসিপি।

$ 0.00
3 years ago

আলুর দম আমার খুব পছন্দের একটি খাবার। আমি আজকেও আলুর দম খেয়েছি। কিন্তু কখনো দই আলুর দম খাওয়া হয়নি। তবে আপনার রেসেপিটি আমি দেখে একদিন এটি বানাবো।

$ 0.00
3 years ago

I don't know how to make this kind of recipe.But after read this I can make this.Thank you

$ 0.00
3 years ago

আলুর দম খুবই পছন্দের একটি রেসিপি আমার। আপনার রেসিপিটিও আমার বেশ ভালো লাগলো। আমি নিজে রেসিপি টি তেরি করবো। ধন্যবাদ

$ 0.00
3 years ago

অনেক ধন্যবাদ এতো সুন্দর একটা খাবার এর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আমার মনে হয় এটি খুবই মজার একটা খাবার। আমি অবশ্যই বাসায় এই রেসিপিটি বানানোর চেষ্টা করবো।

$ 0.00
3 years ago

উক্ত রেসিপিটি আমি এর আগেও কয়েকবার খেয়েছি তবে নিজে কখনো চেষ্টা করে দেখি নি। আসলে রেসিপি টা জানা ছিল না তো তাই। তবে এখন রেসিপি টা দেখে আমি অবশ্যই বাসায় এটা তৈরি করার চেষ্টা করব।।

$ 0.00
3 years ago

Your article is very different. This food recipe is very amazing to eat. I am always eat this food. My mom cook it.

$ 0.00
3 years ago

দই আলুর দম রেসিপি টা অনেক মজার খাবার। এটা খেতে আমি খুবই ভালোবাসি। কিন্তু আমার এখনো নিজে তৈরি করার অভিজ্ঞতা হয়নি।

$ 0.00
3 years ago

দই আলুর রেসিপিটা অনেক ভালো হয়েছে৷ আমি বাড়িতে এটা তৈরি করার চেষ্টা করব৷ ধন্যবাদ

$ 0.00
3 years ago

apni onek sondor post korecrn, ai babe post korben

$ 0.00
3 years ago

এত সুন্দর একটা রেসিপি আমাদের সকলের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। দই আলুর দম সত্যিই অনেক সুস্বাদু খাবার।

$ 0.00
3 years ago

জি এটা বাংলাদেশ খাবার অনেক সুস্বাদু, সাপোর্টার বন্ধু কিন্তু সেই অনেক মজা লাগে খাবার টা

$ 0.00
3 years ago

বাংলাদেশের বেশিরভাগ মানুষ দই আলুর দমের এই রেসিপিটি বেশ পছন্দ করে। কারণ এট খুবই সুস্বাদু আর অনেক মজার একটা খাবার।

$ 0.00
3 years ago

খুব মজার রেসিপি।

$ 0.00
3 years ago

দই আলুর দম আমার খুব পছন্দের একটি খাবার। এটি দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি সুস্বাদু। আর সবচেয়ে বড় কথা হলো খুব সহজে এবং খুব কম সময়ে এই রেসিপি বানিয়ে ফেলা যায়।

$ 0.00
3 years ago

ঠিক বলছেন দই আলুর দম আমার খুব পছন্দের একটি খাবার। এটা দেখতে যেমন সুন্দর খেতেও তেমন সুন্দর ঠিকই বলেছেন।।। এটাও ঠিক এটা খুব সহজে বানিয়ে ফেলা যায়।।।

$ 0.00
3 years ago

দই আলুর দম এটি আসলে ফুল সুস্বাদু খাবার এটা আমার খুব পছন্দ হয়েছে।। এবং রেসিপিটাও অনেক সুস্বাদু আমার মনে হয়।।। ধন্যবাদ আপনাকে।।।

$ 0.00
3 years ago

আর হ্যাঁ এই খাবারের রেসিপি অনেক মানুষের পছন্দ হবে কোন খাবারটি আসলে খুব সুস্বাদু।।।তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ এই খাবারটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।।

$ 0.00
3 years ago

আর হ্যাঁ ভাই শুধু রেসিপি দেখালেই হবে না একদিন রান্না করে খাওয়াতে হবে বললাম।।। ধন্যবাদ আপনাকে আমাদের আমাদের সাথে থাকার জন্য।।।।

$ 0.00
3 years ago

আলু দিয়ে পড়ালেখি করি কারন তোমার সাহস ছিল না বলার অপেক্ষা রাখে না কারন আমরা সম্পর্কে প্রবেশ করবো এটা আমাদের মাঝে আমি গোপন রাখব বলুনতো আর কি ছু অক্টোবর থেকে দূরে রাখতে পারি ওকে তাহলে একটা কাজ করুন আমার সাথে এটা সেয়ার

$ 0.00
3 years ago

আলুর দম রেসিপি টা আমার কাছে ফাটাফাটি লাগে খুবই মজার। আমি এটাকে মাঝেমধ্যে খাই। খুব টেস্টি একটা খাবার। ধন্যবাদ লেখককে এত সুন্দর একটি বিষয় উপস্থাপন করার জন্য।

$ 0.00
3 years ago

দৈ আলুর দম খেতে খুব সুস্বাদু। ধন্যবাদ আপনাকে এই রেসিপি দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

আলুর দম করেছি কিন্তু দই আলুর দম কখনো রান্না করেনি।ধন্যবাদ লেখককে এই দুই আলুর দম রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি বাড়িতে ট্রাই করবো।

$ 0.00
3 years ago

Yiur recipe is nice.Keep making recipe.Are you can make any item of this??Keep writting.

$ 0.00
3 years ago

Though you are a boy hut you have a lot of idea about ladies recepi. But your recepi is very good . I like you post

$ 0.00
3 years ago

আলু সবকিছুর সাথেই মানিয়ে চলতে অভ্যস্ত।আমরা সবকিছুতেই আলু ব্যবহার করি।আলু ছারা আমাদের চলেই না।আশা করছি আপনার রেসিপিটা খুব ভাল হবে।

$ 0.00
3 years ago

ভাই কি বলমু আমার পছন্দের একটা রেসিপি। জিভে তো পানি চলে আসলো। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমার পছন্দের একটা রেসিপি শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

This article is very nice. This food is very delicious to eat. I made it very happily. My sister love this food.

$ 0.00
3 years ago

খাবার টা অনেক সুন্দর আমি অনেকবার খেয়েছি। কিন্তু এটি তৈরি করব দাদা এখনো হয়নি। ভবিষ্যতে চেষ্টা করলেও করতে পারে হয়তো।

$ 0.00
3 years ago

খাবারটা সত্যিই খুব সুন্দর,খেতে ও অনেক মজা।আমার বোন ভালো করে রান্না করতে পারে,খেতে খুব মজা হয়।রান্না করা এটা একটা অভ্যস।

$ 0.00
3 years ago

দই আলুর দম রেসিপি সত্যি অনেক সুন্দর। সুন্দর একটা রেসিপি সবার সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

$ 0.00
3 years ago

আলু এমন একটা সবজি যা সবকিছুর সাথেই রান্না করা যায়।ধন্যবাদ রেসিপিটা দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

At first Thank you writer for your amazing food recipe. Your writing skills is very outstanding.

$ 0.00
3 years ago

আলুর দম রান্না করতে পার কিন্তু দই আলুর দম কখনো রান্না করিনি। আপনার রেসিপিটা পড়তে পড়তে অনেকটাই শিখে গেছি আশা করি বাড়িতে রান্না করবো।

$ 0.00
3 years ago

দই আলুর দম, নামটা শুনেই কেমন জিভে জল চলে আসতেছে। খুবই মজার একটা খাবার মনে হচ্ছে । গরম গরম লুচির সাথে একেবারে জমে যাবে।

$ 0.00
3 years ago

আলু একটি সার্বজনীন সবজি।। এটা কে অনেক কাজেই ব্যবহার করা হয়ে থাকে। আপনার শেয়ার করা রেসিপি টা আমার কাছে অনেকটা নতুন মনে হয়েছে।

$ 0.00
3 years ago

আলুর দম খেতে সবারই খুব ভালো লাগে যদি সাথে রুটি থাকে।আলুর দম যদি অন্য রকম ভাবে রান্না করে পরিবেশন করা যায় তাহলে সবাই খুব তৃপ্তি সহকারে এটা খেয়ে থাকবে।

$ 0.00
3 years ago

ধন্যবাদ লেখক কে ভিন্ন প্রকৃতির কিছু রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য। আমি অবশ্য এটা বাসায় তৈরি করার চেষ্টা করব এবং সবাইকে তৈরি করার জন্য অনুরোধ করুন।

$ 0.00
3 years ago