ছাপ সন্দেশ

6 13

সন্দেশ সবার একটি প্রিয় খাবার।সবাই খেতে অনেক ভালোবাসেন।চলুন জেনে নিই এই মজার খাবার বাড়িতে কিভাবে তৈরি করব।

উপকরণ :

১.ছানা ১/২ কেজি।

২.চিনি ৪/৫ কাপ।

৩.এলাচ গুড়া সামান্য

তৈরি করার নিয়ম :

১.ছড়ানো একটি কড়াইতে চারভাগের তিন ভাগ ছানার সাথে চিনি মিশিয়ে জাল দাও।

২.আগুনের আচ কম রেখে ছানা কড়াইয়ে ছড়িয়ে দিয়ে ঘন ঘন নাড়বে।

৩.ছানা আঠালো হলে নামিয়ে এর সাথে এলাচের গুড়া ও বাকি ছানা মিশাও। থালায় ছানা ঢেলে ছড়িয়ে রাখ।

৪. কয়েক ঘন্টা পর সম্পূর্ণভাবে ঠান্ডা হয়ে গেলে এবং পানি শুকাই গেলে খুব হালকা করে মথে নাও। ছানা ১৬ ভাগ কর। প্রতে্যক ভাগ কে গোল করে ছাচের উপর রেখে হাতের তালু দিয়ে চাপ দাও।

৫.এরপর রেখে দিন পরে পরিবেশন করুন।

Sponsors of abanik111
empty
empty
empty

5
$ 0.09
$ 0.09 from @TheRandomRewarder
Sponsors of abanik111
empty
empty
empty

Comments

অনেক সুন্দর একটা রেসিপি। আমি অনেক রকমের সন্দেশ বানিয়েছি আর খেয়েছিও কিন্তু ছাপ সন্দেশের নাম আমি আগে কখনো শুনিনি আর খাইও নি৷

$ 0.00
3 years ago

Ami ai sondasar nam age kokhono suni nai tobe mone hocha khata khub mojar hobe

$ 0.00
3 years ago

আমার খুব প্রিয় সন্দেশ। দেখেই খেতে ইচ্ছা করছে।

$ 0.00
3 years ago

সন্দের প্রায়ই খাওয়া হয়। তবে ছাপ সন্দেশ ১ম বার শুনলাম। যাই হোক। অনেক অনেক ধন্যবাদ

$ 0.00
3 years ago

ওয়াও,,ছাপ সন্দেশ। সন্দেশ খুব মজাদার একটি খাবার।তবে এইবার ছাপ সন্দেশ বানানোর জন্য ট্রাই কবর।

$ 0.00
3 years ago

মিষ্টি জাতীয় যে কোন খাবার খেতে আমার খুবই ভালো লাগে। আর এই খাবারটি আমার অত্যন্ত প্রিয় একটা খাবার।

$ 0.00
3 years ago