চিংড়ি-শুঁটকির ভর্তা

21 43
Avatar for Saha99saha
3 years ago

যা যা লাগবে:

১. চিংড়ির শুঁটকি- ১ কাপ

২. পেঁয়াজ কুচি- ২ টেবিল চামচ

৩. ধনে পাতা কুচি- ২ টেবিল চামচ

৪. নারকেল বাটা- আধা কাপ

৫. লবণ- স্বাদমতো

৬. শুকনা মরিচ- ১০- ১২ টা

যেভাবে করতে হবে:

১. প্রথমে শুকনা মরিচগুলো কড়াইয়ে দিয়ে টেলে মিহি করে বেটে নিতে হবে।

২. এবার শুঁটকিগুলোও টেলে বেটে নিতে হবে।

৩. এবার শুঁটকি ও শুকনো মরিচ বাটার সঙ্গে বাটা নারকেল, মরিচ, লবণ, পেঁয়াজ কুচি ও ধনে পাতা দিয়ে মেখে ভর্তা তৈরি করে পরিবেশন করুন।

চট্টগ্রামের লোকেরা এই ভর্তা খুব পছন্দ করে। এছাড়াও ভর্তা পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। আশা করি এই ছোট্ট রেসেপিটি আপনাদের সবার খুব ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে আমার সঙ্গে থাকার জন্য।😘

Sponsors of Saha99saha
empty
empty
empty

লাইক, কমেন্ট এবং সাবস্ক্রাইব করুন, যদি আমার রেসেপিটি ভালো লাগে।😇

10
$ 0.16
$ 0.16 from @TheRandomRewarder
Sponsors of Saha99saha
empty
empty
empty
Avatar for Saha99saha
3 years ago

Comments

ওয়াও শুটকি ভর্তা দেখেই জিভে জল চলে আসছে। পান্তা ভাত দিয়ে খেতে সেরকম মজা লাগে।

$ 0.00
3 years ago

আমার কাছে গরম ভাত দিয়ে খেতে খুব মজা লাগে। গরম ধোয়া উঠা ভাত আর চিংড়ি শুটকি ভর্তা একটা দারুন কম্বিনেশন। একবার খেয়ে দেখতে পারেন।

$ 0.00
3 years ago

চিংড়ি মাছ আমার খুব প্রিয় খাবার। চিংড়ি মাছের শুটকি আমি আগে কখনো খাই নাই। এবং আপনার দেয়া রেসিপিটি আমি আগে কখনো খাই নাই। আপনার রেসিপি দেখে আমার অনেক ভালো লেগেছে।ভাবছি এই রেসিপিটি বাড়ি বানিয়ে পরীক্ষা করে দেখবো ধন্যবাদ আপনাকে।

$ 0.00
3 years ago

হ্যা। বাসায় বানিয়ে দেখতে পারেন রেসেপিটি। আমি আশা করি এই খাবারটি আপনার খারাপ লাগবে না। ভালোই লাগবে খেতে।

$ 0.00
3 years ago

আপু আমি অবশ্যই বাড়িতে চেষ্টা করব এটি বানানোর।

$ 0.00
3 years ago

ধন্যবাদ ভাইয়া। এটা জেনে ভালো লাগলো।

$ 0.00
3 years ago

আহা!!! চিংড়ি শুঁটকির ভর্তা।। জিভে জল এসে যায়!!😋😋

$ 0.00
User's avatar Ohi
3 years ago

আমারও। আর এটি আসলেই জিভে জল আনার মতোই একটি খাবার। আর তা যদি মায়ের হাতে বানানো জয় তবে তো খাবারের স্বাদ আরো বেড়ে যায়।

$ 0.00
3 years ago

Looks delicious☺

$ 0.00
3 years ago

Yeap dear. It's very yummy also. I love it so much. You can try it at home. It's very easy recipe.

$ 0.00
3 years ago

অনেক অনেক পছন্দের খাবার। সাথে যদি লেবু দিয়ে পানি লবন মিশিয়ে ঝোল বানিয়ে খাওয়া যায় আরো ভালো। গরমকালে প্রায় খাওয়া হয়। কমন রেসিপি। বাই দ্যা ওয়ে আপনি চট্টগ্রাম এর নাকি?

$ 0.00
3 years ago

না, আমি ময়মনসিংহের। তবে আমাদের শুটকি খুব পছন্দের একটি মেনু। তাই বাজারে শুটকি পাওয়া গেলেই বাবা বেশি করে কিনে রাখেন। আর শুটকি সহজে নষ্ট হয় না তাই সমস্যা হয় না।

$ 0.00
3 years ago

চিংড়ি শুটকি ভর্তা অনেক পছন্দের খাবার। দেখে তো জিভে জল চলে আসতেছে। খেতে তো আরো অনেক মজা হবে।

$ 0.00
3 years ago

হ্যা এটি খেতে অনেক মজার। তবে আমাদের এদিকে চিংড়ি শুটকি তেমন একটা পাওয়া যায় না। যখন পাওয়া যায় বাবা অনেক বেশি করে কিনে রাখেন।😇

$ 0.00
3 years ago

চিংড়ি শুটকির ভর্তা আমার অনেক ভালো লাগে খেতে। অনেক পছন্দ করি আমি খেতে।

$ 0.00
3 years ago

আমিও এটা অনেক পছন্দ করি খেতে। ঝাল করে খেতে অনেক মজা লাগে। আমার মা ও আমার এটা খুব পছন্দের।

$ 0.00
3 years ago

হুম, গরম গরম ভাত, বৌভাত কিংবা খিচুরি সবকিছুর সাথেই দারুন লাগে খেতে চিংড়ি শুটকির ভর্তা।

$ 0.00
3 years ago

এটা আমার খুব খুব পছন্দের একটি খাবার। আমার দাদী এটা খুব সুন্দর বানাতে পারে।

$ 0.00
3 years ago

আমার মা এটা খুব ভালো করে ঝাল করে বানাতে পারে। তবে আমিও আমার মায়ের মতো বানাতে চেষ্টা করি।💗

$ 0.00
3 years ago

এই রেসিপি টি আমার কাছে খুব প্রিয় , সব সময় খাবার খেয়ে থাকি।গরম গরম ভাতের সাথে এই রেসিপি অনেক ভালো লাগে।

$ 0.00
3 years ago

হ্যা এটা একদম ঠিক। গরম গরম ভাতের সাথে চিংড়ি শুটকি ভর্তা খুব মজা লাগে। আমি সবসময় গরম গরম ভাতের সাথেই এটি খাই। অনেক সুস্বাদু এবং মজাদার।

$ 0.00
3 years ago