জীবনের খুঁজে#৩য় পর্ব

9 19
Avatar for Pami
Written by
3 years ago

অন্বেষা রাতে ঠিকভাবে ঘুমাতে পাচ্ছে না।সে প্রতিরাতে তার মাকে দেখতে পাচ্ছে।অন্বেষা যখন ছোট তখন তাকে বাঁচাতে গিয়ে আগুনে পুড়ে মারা যান।সেটা সে দেখতে পায়।সে চিংকার করে আর বলে,

অন্বেষা:কেউ বাচাও আমার মাকে।কেউ তো এসো।আমার মা মরে যাবে।বাবা, খালামুনি, খালা কোথায় তোমরা?মা আমি তোমাকে কিছু হতে দিবে না।help plz.

তার চিংকার শুনে খালামুনির ঘুম ভেঙ্গে যায়।অন্বেষার পাশের রুমেই তার খালা খালু থাকেন।খালামুনি অন্বেষার রুমে এসে দেখেন রুমে AC চলছে তবুও ঘামছে অন্বেষা।তিনি অন্বেষাকে touch করার পর তিনি বুঝতে পারলেন অন্বেষা কাঁপছে।তার অবস্থা দেখে তিনি ভীষণ ভয় পেয়ে গেলেন।তিনি অন্বেষাকে বললেন,

খালামুনি :মামুনি,কি হয়েছে তোমার?এমন কেন করছ?বল আমায়।

অন্বেষা:আমার মা আগুনে পুড়ে গেল।আমি কিছুই করতে পারি নি।পারি নি তাকে বাঁচাতে। কেমন সন্তান আমি।আমি খুব খারাপ।বাবা ঠিক বলে,আমি দায়ী তার মৃত্যুর জন্য।আমি মেরেছি তাকে। I am a murderer.

খালামুনি:তোমার বাবা যা বলেন সব মিথ্যে।সেদিন যা হয়েছে তার জন্য তুমি দায়ী ছিলে না।খরবদার এসব কথা মনেও আনবে না কখনও।সবকিছুর জন্য নিজেকে দায়ী করার বন্ধ কর। তুমি কি ভেবে দেখেছো তোমার এমন অবস্থা দেখে তোমার মায়ের আত্মা কতটা কষ্ট পাচ্ছে?নিজেকে ক্ষমা কর অন্বেষা মামুনি।ভুলে যাও সব মা।

ঘড়িতে এখন ১০টা বাজছে(সকাল)।এখন অন্বেষাকে স্বাভাবিক লাগছে।রাতের কোন কথায় তার মনে নেই।কলিংবেল বাজছে। অন্বেষার খালামুনি কিচেন কাজ করছিলেন।তিনি অন্বেষাকে বললেন,

খালামুনি:অন্বেষা মামুনি, দেখতো কে এসেছে?

অন্বেষা গেট খুলে letter receive করে।

অন্বেষা আজ ভীষণ খুশি কেননা তার জব হয়েছে।সে তার খালামুনিকে ডাকছে,

অন্বেষা:মুনি (অন্বেষা তার খালামুনিকে মুনি বলে ডাকে)কোথায় তুমি?আমার জব হয়ে গেছে।

অন্বেষার খালামুনি কিচেন থেকে বের হয়ে আসেন।অন্বেষাকে বলেন,

খালামুনি:Congress, মামুনি।আমি জানতাম তোমার জবটা হয়ে যাবে।তা joining date কবে?

অন্বেষা:দিন পর।

খালামুনি:ওহ আচ্ছা।

দেখতে দেখতে জয়েনিং ডেট এসে গেল।আজ অন্বেষার অফিসের প্রথম দিন।তাই সে চায় নি লেট করতে।অফিসে যাওয়ার পর তার সাথে মিস্টারের সাথে দেখা হয়।আমি তো মিস্টারের পরিচয় দিতে ভুলে গেছি😊মিষ্টার হলেন এই company এর owner প্রিন্সের এর manage. যিনি সবার কাছে Angry man নামে বেশ বিখ্যাত।তার উপরে কথা বলার মত সাহস করাও নেই।কেননা সবার ভয় পান তাকে।চলুন এবার মূল গল্পে ফিরে যাই,

মিস্টার:তুমি অন্বেষা,right?

অন্বেষা:জ্বী স্যার।আমি অন্বেষা।আর হ্যা, আপনি কি করে ভুল করতে পারেন, আপনি হচ্ছেন এই কোম্পানির manager.

Manager:অন্বেষা😞তুমি হয়তো ভুলে গেছে তোমার senior, সেই অর্থে আমি তোমারও বস।আর বসের সাথে কি ধরণের অাচরণ করতে হয় সেটা নিশ্চয়ই জান।আর কথা কম বলবে।যা বল। সেটা just follow করবে,বুঝেছ? নাও এটা।

অন্বেষা:এটা কি স্যা---র।

অন্বেষা:একটু আগে আমি তোমায় কি বলেছি সেটা ভুলে গেছ?কি দেখে সে তোমাকে এই জব দেওয়া হয়েছে কে জানে?

অন্বেষা:Excuse me,আমার যোগ্যতা নিয়ে এভাবে প্রশ্ন করতে পারেন না আপনি।সেই অধিকার আপনার নেই।আর হ্যা আমি যোগ্য বলেই আপনারা আমাকে ডেকেছেন।😡

Manager:Relax, miss.এভাবে react করার কিছু নেই।আমি তোমার সাথে fun করছি।

10
$ 0.00
Avatar for Pami
Written by
3 years ago

Comments

That's good.very good poost

$ 0.00
3 years ago

Very good article

$ 0.00
3 years ago

wow very nice

$ 0.00
3 years ago

nice...

$ 0.00
3 years ago

Wow.. amazing life story

$ 0.00
3 years ago

Thank u so much

$ 0.00
3 years ago

গল্পটা খুব সুন্দর

$ 0.00
3 years ago

I think it is a life story and sad story .

$ 0.00
3 years ago

গল্প টা আমার অনেক সুন্দার মনে হচ্ছে পুরা টুকু না পরে কিছুই বুঝাযাবেনা

$ 0.00
3 years ago