মিক্স চানাচুর

এটা আহামরি কোন রেসিপি না,আসলে ঠিক রেসিপিই বলা চলে না, আসলে আমার খুব পছব্দের তাই শেয়ার করতে চাচ্ছি। যেকোন বর্ষার দিনে সন্ধ্যায় এক বাটি হাতে নিয়ে জানালার ধারে বসে যাই।

সাধারণত আমাদের দেশে ঝালমুড়ি পছন্দ করেন না, এমন হতেই পারে না। আমার পছন্দ একটু ব্যতিক্রম, যেকোন ঝালমুড়ির দোকানে গিয়ে আমি বলি,ঝাল চানাচুর দেন, কোন মুড়ি দেয়া যাবে না। বাসায় সবাই কেন জানি আমার এই চানাচুর মাখানো অনেক পছন্দ করেন।

উপকরণ -

১.গাজর কুুুচি

২.পেঁয়াজ কুচি

৩.টমেটো কুচি

৪.কাচা মরিচ

৫.ধনে পাতা বা পুদিনা পাতা (পুদিনা পাতায় ফ্লেভার ভালো আসে)

৬.লেবুর লস

৭.এক চিমটে লবন

৮.অবশ্যই চানাচুর

৯.সরিষার তেল

প্রস্তুত প্রনালী -

১.গাজর, টমেটো, পেঁয়াজ, ধনে পাতা কেটে নিন, চানাচুর সবার শেষে বাটিতে নেবেন, নাহলে ফোতা হয়ে যাবে।

২.লেবুর রস ছিটিয়ে মেখে নিন।

৩.লবন এক চিমটি ও সরিষার তেল ২-৩ চা চামচ দিয়ে আবার মেখে নিন।

৪.সবার শেষে চানাচুর নিয়ে বাকি সব উপকরণ এর সাথে মিশিয়ে উপর থেকে ধনে পাতা ছড়িয়ে পরিবেশন করুন।

এসব কাজ হয়তো যে কেউ পারবে, এমনকি বাচ্চারা ও নিজেরাই বানাতে পারবো, আমার খুব পছন্দের বলেই শেয়ার করলাম৷।

ভালো থাকেন সকলে, সুস্থ সুন্দর থাকেন।

1
$ 0.00
Sponsors of Munia
empty
empty
empty

Comments

মিক্স চানাচুর আমার অনেক প্রিয়। তোমার রেসিপিটা পড়েই মনে হচ্ছে চানাচুরটা ভাল হবে খেতে। তবে বিট লবণ দিলে খেতে আরো মজা হবে।

$ 0.00
3 years ago

হ্যা তবে বিট লবন তো বাসায় সবসময় থাকে না তাই দেয়া হয় না, এভাবেও খুব ভালো লাগে আমার।

$ 0.00
3 years ago

বিট লবণ যদিও বেশি খাওয়া ঠিক না। এটি হার্টের জন্য ক্ষতিকর। খাদ্য গুণাবলী কমিয়ে ফেলে। যদিও টেস্ট বাড়ায়। তোমার রেসিপি পড়ে ভাল লাগল।

$ 0.00
3 years ago

হ্যা, বিট লবন দিয়ে খেতে ভালো লাগলেও শরীরের জন্য একদমই ভালো নয়। ধন্যবাদ তোমার সুন্দর মন্তব্যের জন্য।

$ 0.00
3 years ago

আমার ও শুধু চানাচুর টাই ভালো লাগে। আমি মুড়ি দিয়ে চানাচুরটা তেমন খাই না। দোকানদারকেও আমি শুধু চানাচুর দিয়ে দিতে বলি। ঘরে আমিও কয়েকবার খেয়েছি। শশা,পেঁয়াজ কুচি, সরিষা তেল দিয়ে। দারুণ খাবার!! 🥰

$ 0.00
3 years ago

শসা আমার একদমই পছন্দের না চানাচুর এর সাথে, একটা জিনিস লিখতে ভুলে গিয়েছিলাম, পেঁয়াজের কলি, যদিও শীতকালে পাওয়া যায় কিন্তু দিতে পারলে চমৎকার লাগে।

$ 0.00
3 years ago

ওয়াও ঝাল চানাচুর এর কথা শুনতে ই জিভে জল এসে গেল। আমার খুব ভালো লাগে বৃষ্টির দিনে ঝাল চানাচুর খেতে।

$ 0.00
3 years ago

I love this article very much.you shared your receipe for us it is a good thing.i will follow your receipe.

$ 0.00
3 years ago

আমারতো খুবই প্রিয়। কম বেশি সবারই প্রিয়। যখন স্কুলে পরতাম তখন তো চনাচুর এর ঝালমুড়ি সব সময় খেতাম। এত টেস্টি বুঝানো যাবেনা

$ 0.00
3 years ago

সত্যিই এটা খুব মজার। মাঝে মাঝে এটা খেতে খুব ভালো লাগে।

$ 0.00
3 years ago

আমি এই নিবন্ধটি খুব ভালবাসি। আপনি আমাদের জন্য আপনার রেসিপি ভাগ করে নিন এটি একটি ভাল জিনিস। আমি আপনার রেসিপি অনুসরণ করবে।

$ 0.00
3 years ago

মিক্স চানাচুর এর রেসিপি তা ভাল হয়েছে। আমি একদিন বানিয়ে দেখব। এইরকম আর রেসিপি সেয়ার করুন। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Ahaaa.jal muri..gorom chana cur onik onik valo lage..sobar to kete chi chana cur baja.sobar Priya ai kabae ti..donnobad

$ 0.00
3 years ago

My very favorite. More or less everyone's favorite. When I was in school, I used to eat Chanachur's jhalmuri all the time. Not so tasty

$ 0.00
3 years ago

I love this article so much. This is a good thing if you share your recipe for us. I will follow your recipe.

$ 0.00
3 years ago

Usually in our country you don't like jhalmuri, it can't happen. My choice is a little exception, I go to any jhalamuri shop and say, jhal chanachur, no murdi can be given. I know why everyone at home loves my Chanachur makhano.

$ 0.00
3 years ago

My very favorite. More or less everyone's favorite. When I was in school, I used to eat Chanachur's jhalmuri all the time. Not so tasty

$ 0.00
3 years ago

চানাচুর খেতে কে না ভালোবাসে। আমি চানাচুর খেতে খুবই ভালোবাসি। চানাচুর আমার একটি প্রিয় খাবার। ধন্যবাদ এমন একটি আর্টিকেল শেয়ার করার জন্য আমি যেটা চানাচুর সম্পর্কে লেখা। ধন্যবাদ আপনাকে।।

$ 0.00
3 years ago

চানাচুর খেতে সবাই পছন্দ করেন।ঝাল মিক্স চানাচুর সবাই খেতে পছন্দ করেন। বৃষ্টির দিনে ঝাল মুড়ি দিয়ে চানাচুর খেতে খুব ভালো লাগে।

$ 0.00
3 years ago

এমন কেউ নেই সে চানাচুর ভাজা খাইনি বা খেতে পছন্দ করে না। সবাই চানাচুর খেতে পছন্দ করে আমিও খুবই পছন্দ করি। আপনার রেসিপিটা দেখে আমার স্কুল জীবনের কথা মনে পড়ে গেল। যখন স্কুলের বন্ধু-বান্ধব সবাই একসাথে চানাচুর ভাজা খেতাম কি মজাটাই না হতো মিস করি সেই দিনগুলো এখন।

$ 0.00
3 years ago

So nice articl. Good job sister.i like this one ver much. It is pleasureto eat with friend

$ 0.00
3 years ago

Please try to be careful about your spelling when you want to write something, good luck dear.

$ 0.00
3 years ago

চানাচুর আমার সবচেয়ে প্রিয় ভাজা ,,, এটা আমি যত টা খেতে পারি তেমন আমার পরিবারের কেউ খেতে পারে না অনেক খাই আমি ,, আর বলতে গেলে মা 1কেজির প্যাকেট ও আনে আমি সব শেষ করে দেই একচুলি আমি একটু পেটুক

$ 0.00
3 years ago

চানাচুর বরাবরই আমার অনেক প্রিয় একটা খাবার। চানাচুরের নাম শুনলেই আমার জিভে জল চলে আসে৷ আর আপনার এই রেসিপি টা অনেক সুন্দর হয়েছে আপু।

$ 0.00
3 years ago

sotti bote amar khub valo lagacha karon ati khub pochondo kore clg a gala pry khi aita canacur jodi aivabe ato sundor kore banano jai tahole to ar kothao nai khata khub valo lagbe tnx

$ 0.00
3 years ago