তোর কারনে

0 8
Avatar for Kamrul16
3 years ago

গল্পঃ তোর কারণে

পর্বঃ ২

আজ একটু ভালো লাগছে তাই কলেজে যাই । রেডি হয়ে কলেজে চলে গেলাম । আমাকে দেখে ,,, মামুন , রিজু , তিশা দৌড়ে আসলো । আর , তিশা আমাকে বললো ...............................................

তিশা :- কিরে আকাশ ,, এতোদিন কই ছিলি ..?

আকাশ :- আরে , একটু অসুস্থ ছিলাম ।

রিজু :- কিরে আকাশ , এই গুলা কিসের দাগ ..?? আকাশ কে মারছে তোকে ..?

আকাশ :- আরে , আমাকে কে মারবে ..? Accident করছিলাম ।

মামুন :- না , দোস্ত ..!! এই গুলা Accident এর দাগ না । বুঝায় যাচ্ছে ,, এই গুলা মারের দাগ .! কি হয়েছে , বল ..?

আকাশ :- আরে , কিছু না ..! চল ক্লাসের দেরি হয়ে যাচ্ছে ।

তিশা :- আচ্ছা , চল ।

¤

সবাই ক্লাসে গেলাম । ভাবছি ,,,, নাদিয়া যদি আমাকে দেখে , তাহলে আবার সমস্যা হবে ..!!

না , আজ নাদিয়া আসেনি । ক্লাস শেষ করে কিছুক্ষণ আড্ডা দিলাম । তারপর মেসে চলে আসলাম । রুমে বসে বসে ফেসবুকিং করছিলাম । এমন সময় আমার Best Friend সবুজের ফোন ...........................

আকাশ :- হ্যালো ,, সবুজ ..! কেমন আছিস ..?

সবুজ :- আকাশ , তোকে ছাড়া আর কেমন থাকবো ,, বল ..? তুই চলে গেছিস , আমাদের গ্যাংও ভেঙ্গে গেছে ।

আকাশ :- আচ্ছা ; বাদ দে ওইসব । ওরা সবাই কেমন আছে রে ..?

সবুজ :- হুমমম ; সবাই ভালো আছে । তোকে খুব Miss করি রে , দোস্ত ..! 😍

আকাশ :- হুমমমম ; এতোই যখন Miss করছিস , তাহলে বরিশালে চলে আয় না ..?

সবুজ :- হুমমমম ; আমি এই কথাটা বলার জন্যই তোকে ফোন দিছি । আমি পরশু তোর ওইখানে আসতেছি ।

আকাশ :- OK...! আয় , অনেক মজা হবে । অনেকদিন ধরে তোকে দেখি না ।

সবুজ :- হুমমমম ; আসতেছি , দোস্ত ..!

আকাশ :- আচ্ছা ; ঠিক আছে ,, রাখি এখন । যা কথা হবে সরাসরি কথা হবে ,, দোস্ত ।

সবুজ :- আচ্ছা , দোস্ত ; ভালো থাকিস ।

¤

যাক অনেক দিন পর সবুজকে দেখতে পারবো । রাতে খাওয়া দাওয়া শেষ করে ঘুমিয়ে পড়লাম । সকালে ঘুম ভাঙলো , মামুনের ফোনে ..........................

আকাশ :- হ্যালো ..!!

মামুন :- কিরে আকাশ ,,, এখনো ঘুমাচ্ছিস ..?

আকাশ :- হুমমমমমমমম ।

সবুজ :- ঘুম থেকে উঠে , ফ্রেশ হয়ে নে তাড়াতাড়ি । আজ একটু ঘুরতে যাবো । তাড়াতাড়ি কলেজ গেটের সামনে আয় ।

আকাশ :- OK....!! আসতেছি , রাখ ।

¤

ঘুম থেকে উঠে , ফ্রেশ হয়ে নাস্তা করলাম । তারপর কলেজ গেটের সামনে গেলাম । একটু পর তিশা , রিজু আর মামুন চলে আসলো । তারপর সারাদিন ওদের সাথে ঘুরলাম । সবুজ আসার কথা ওদের বললাম । সারাদিন ওদের সাথে ঘুরে , মেসে ফিরলাম ।

¤

রাতে খাওয়া দাওয়া শেষ করে , তাড়াতাড়ি ঘুমিয়ে পড়লাম । সকালে ঘুম ভাঙলো সবুজের ফোনে .................................

আকাশ :- হ্যালো ,, সবুজ , বল ..?

সবুজ :- বল মানে , শালা ..? আর কতক্ষণ দাঁড়িয়ে থাকবো এইখানে ..?

আকাশ :- কোথায় দাঁড়িয়ে আছিস ..?

সবুজ :- কোথায় মানে ..? আজ কোথায় থাকার কথা ছিলো ..?

আকাশ :- ওহ্ ,, Sorry , দোস্ত ..!! একেবারেই ভুলে গেছি ..! ৫ মিনিট দাঁড়া আমি আসতেছি ।

সবুজ :- হুমমমম ; সাবধানে আয় ।

¤

তাড়াতাড়ি ঘুম থেকে উঠে , ফ্রেশ হয়ে , বাস স্ট্যান্ড এ গেলাম । বাস স্ট্যান্ড এ গিয়ে আমি তো পুরাই অবাক । আমার সব জানের জিগার ফ্রেন্ডরা আসছে । আমাকে দেখা মাত্রই সবাই আমার কাছে এসে আমাকে জড়িয়ে ধরলো । তারপর সবাইকে নিয়ে মেসে চলে আসলাম ।

¤

মেসে এসে সব বন্ধুরা মিলে এক সাথে আড্ডা দিতে লাগলাম । সবুজ আমাকে বললো ...................................

সবুজ :- দোস্ত , তুই তো দেখছি ,, পুরাই চেঞ্জ হয়ে গেছিস ..!

আকাশ :- চেঞ্জ হতেই তো এইখানে আসা রে ,,, ভাই ।

সবুজ :- হুমমমম রে দোস্ত ,, তুই পারবি । দেখিস ও তোকে ঠিকি একদিন বুঝবে ..!!

আকাশ :- আচ্ছা ; বাদ দে ওইসব । তোরা রেস্ট নে ,, আমি কলেজ থেকে আসি ।

সবুজ :- না ,,, আমরাও যাবো তোর সাথে ।

আকাশ :- আচ্ছা ,,, চল তাহলে ।

সবুজ :- হুমমমম ; চল ।

¤

সবাই মিলে এক সাথে কলেজে গেলাম । মাঠে গিয়ে দেখি ,,, মামুন , তিশা , রিজু বসে আছে । আমরা ওদের কাছে গেলাম । তিশা আমাকে বললো .............................

তিশা :- কিরে আকাশ ,,, কারা এরা ..??

আকাশ :- আরে , বলেছিলাম না আমার ফ্রেন্ড আসবে । এরা হচ্ছে আমার জানের জিগার । এই হচ্ছে , সবুজ , সুমন , সুজন , রিপন আর এই হচ্ছে শরীফ ।

তিশা :- ওহ্ ,,, আচ্ছা । আর আমরা এখন ঢেউটিন হয়ে গেলাম না রে ..??

আকাশ :- আরে , না না ,,, তোরাও তো । তোরা না থাকলে তো আমি এইখানে থাকতেই পারতাম না।

মামুন :- হয়েছে , থাক ,,, আর পাম দিতে হবে না ।

¤

তারপর সবাই মিলে আড্ডা দিচ্ছিলাম । আমি ওদের কে বললাম ................................

আকাশ :- এই তোরা গল্প কর । আমি ক্যান্টিন থেকে কিছু নিয়ে আসি ।

রিজু :- দাঁড়া আকাশ ,,, আমিও তোর সাথে যাবো ।

আকাশ :- আচ্ছা ; চল ।

¤

দুজনে ক্যান্টিন থেকে খাবার নিয়ে ফিরছিলাম । হঠাৎ , করে নাদিয়া আমার সামনে চলে এলো । নাদিয়া আমাকে বললো .....................................

নাদিয়া :- কিরে , তোকে মানা করেছিলাম না কলেজে আসতে ..?? পুলিশের মার খেয়েও হয়নি । আরো মার খাবি । দাঁড়া ,, তোর আজ এমন হাল করবো ,,, যে জীবনে কলেজে কেনো , বরিশালে আসবি না ।

আকাশ :- I'm Sorry ..!! আমার ভুল হয়ে গেছে , মাফ করে দেন ..!! আমি আর কলেজে আসবো না ।

নাদিয়া :- ভুল যখন করেছিস ,, তখন তোকে শাস্তি পেতেই হবে । এই তোমরা মারো আকাশকে ...!! ( নাদিয়া ওর আব্বুর লোকদের বললো )

¤

ওমনি ৪-৫ জন লোক এসে আমাকে মারতে শুরু করলো । আমাকে মারতে দেখে রিজু দৌড়ে মাঠে ওদের কাছে গেলো । তিশা রিজুকে বললো .................................

তিশা :- কিরে , তুই এমন দৌড়ে আসলি কেনো ..? আকাশ কোথায় ..??

রিজু :- আকাশ , আকাশ , আকাশকে ওরা মারছে ।

সবাই দৌড়ে আমার কাছে আসলো । ততক্ষণে নাদিয়ার আব্বুর লোক আমাকে মেরে চলে গেছে । মামুন , রিজু , সবুজ , শরীফ সবাই মিলে আমাকে হাসপাতালে নিয়ে গেলো ।

¤

আমার জ্ঞান ফিরার পর দেখলাম সবুজ ওরা সবাই আমার সামনেই আছে । যাক , তাহলে কিছু করেনি সবুজ ওরা । একটু পর তিশা এসে বললো ..................................

তিশা :- আকাশ ,, তোকে যারা মেরে ছিলো ,, তাদের সবাইকে কারা যেনো মেরে হাত ভেঙ্গে দিছে ।

¤

আমার আর বুঝতে বাকি রইলো না যে কাজটা কারা করতে পারে । সবুজ ওরা সবাই বাহিরে চলে গেলো । আমি তখন রিজুকে ডেকে বললাম ...................................

আকাশ :- রিজু ,, তুই কি সবুজ'কে কিছু বলছিস ..??

রিজু :- হুমমমম ,, দোস্ত ; সবুজকে আমি বলেছি । সবুজ আমাকে জিজ্ঞাসা করেছিলো , তোকে কারা মারছিলো , তখন আমি সবুককে বলে দিছি । পরে সবুজ ওদের দেখিয়ে দিতে বললো ,, তখন আমি সবুজকে নাদিয়ার আব্বুর লোকদের দেখিয়ে দিছি । কেনো মামা ,, কি হয়েছে ..? তোর কি মনে হয় ,, কাজটা সবুজ ওরা করছে ..?

আকাশ :- মনে হয় না রে ,,, এই কাজটা সবুজ ওরাই করছে । তুই অনেক বড় ভুল করেছিস , সবুজ'কে সবকিছু বলে । সবুজ তো এখন সব শেষ করে দিবে ।

রিজু :- কস কি , মামা ...??

আকাশ :- হুমমমম , দোস্ত । তুই কাউকে কিছু বলিস না ..?

রিজু :- আচ্ছা ; বলবো না ।

¤

সুস্থ হতে আমার কিছুদিন লাগলো । এই কয়েকদিন ওরা সবাই আমার পাশে ছিলো । আর , সবুজ তো পুরাই পাগল হয়ে গেছে । সবুজ আর আমাকে এখানে একা থাকতে দিবে না । অনেক বোঝানোর পর সবুজ রাজি হলো ।

¤

সুস্থ হয়ে , আবার কলেজে গেলাম । কলেজে গেটে ঢুকবো , এমন সময় নাদিয়া এসে পথ আটকালো । নাদিয়া আমাকে বললো ..................................

নাদিয়া :- কিরে ,, এতো মার খাস । তারপরেও তোর লজ্জা করে না । নেরি কুত্তার মতো আবার আসছিস ।

¤

নাদিয়া আমাকে এই কথা বলার সাথে সাথে সবুজ নাদিয়ার গালে একটা থাপ্পড় মারলো .............................

সবুজ :- ঠাসসসসসসসসসসসসসসসস ,,,, ( সবুজ নাদিয়াকে থাপ্পড় মারলো )

নাদিয়া :- .................................... ( নাদিয়া গালে হাত দিয়ে , নিশ্চুপ হয়ে দাঁড়িয়ে আছে )

¤

সবুজ নাদিয়াকে বললো .....................................

সবুজ :- ওই তুই চিনস আকাশকে ..?? আকাশের কতো ক্ষমতা তুই জানিস ..?? অনেক জ্বালাইছিস আকাশকে আর না । ( সবুজ নাদিয়াকে বললো )

¤

নাদিয়াকে মারতে দেখে নাদিয়ার বাবার লোকেরা আসছিলো আমাদের মারতে । এমন সময় সবুজ ওর পিছন থেকে বন্দুক বের করে , সবুজ শূন্য একটা গুলি ছুরলো । নাদিয়ার বাবার লোকেরা আর কেউ এগোলো না ।

¤

পুরো কলেজ আমাদের দিকে তাকিয়ে আছে । অবাক হয়ে তাকিয়ে আছে ,, মামুন , তিশা আর রিজু । কলেজ থেকে বের হয়ে এলাম । পিছন থেকে মামুন ডাক দিলো ....................................

মামুন :- আকাশ , দাঁড়া ...?

আকাশ :- হ্যাঁ ,,, বল ..?

মামুন :- আকাশ , কে তুই ..?? আর , কেনো এখানে এসেছিস ..??

আকাশ :- হুমমমমমম ; আজ তোদের সব বলবো ...!!

মামুন :- হুমমমম ; আকাশ , বল ..?

আকাশ :- আমার এইখানে আসার মূল কারণ হচ্ছে ,, " মীম " ..!! .............................

চলবে...

লেখাঃ নীল

1
$ 0.00
Avatar for Kamrul16
3 years ago

Comments

লাইফে এমন কিছু মানুষের সাথে আমাদের দেখা হয় যেন মনে হয় তাদের জন্য আমরা সবকিছু করতে পারব। তাদের সাথে থাকলে মনে হয় আমার আর কিছুই দরকার নেই। শুধু তার জন্যই সবকিছু করি তাকেই পাশে রাখি।।।

$ 0.00
3 years ago

ধন্যবাদ লেখককে গল্পটি অনেক সুন্দর হয়েছে। এ ধরনের গল্প আপনার কাছ থেকে আরো আশা করছি।

$ 0.00
3 years ago

আমাদের সমাজে চলার পথে এমন কিছু মানুষ আসে যাদের জন্য আমরা সব করতে পারি। অনেক সুন্দর ভাবে লেখক গল্পটি উপস্থাপন করচেন।খুবই ভালো লাগলো এরকম আরো গল্প পাবো বলে আাশা রাখছি।

$ 0.00
3 years ago

জীবনে চলার পথে আমাদের লাইফে এমন কিছু মানুষ আছে যাদের জন্য আমরা আমাদের সুখ, শান্তিও বির্সজন দিয়ে পারি। গল্পটা অনেক ভালো হয়েছে

$ 0.00
3 years ago