Soinik

0 9

#সৈনিকঃ♥

পার্থক্য দুজনেই ১৮ বছর বয়সে বাড়ি ছেড়ে ছিলাম.....

*তুমি ভার্সিটিতে এডমিশন নিলে আর আমি ডিফেন্স এ যোগ দিলাম.....।

তুমি পেলে জীবনের সব থেকে ভাল মূহুর্ত আর আমি জীবনের সবথেকে কষ্টকর সময়......

*তুমি ডিগ্রি অর্জনের চেষ্টা করছিলে। আর আমি নিয়েছিলাম কঠোর প্রশিক্ষন....!!

তোমার দিন শুরু হতো সকাল ৮ টায় শেষ বিকাল ৫ টায় আর আমার ভোর ৪ টাই শেষ রাত ১০ টাই....

*তোমার ছিলো সমাবর্তন ceremony..আর আমার passing out parade........

Best কোম্পানির best জবটাই তুমি পেয়েছিলে আর

আমি অনেক Responsibility নিয়ে section এ যোগ দিয়ে ছিলাম.....

*তোমার Responsibility ছিলো নিজেকে ও পরিবারকে save করা।

আর আমার দেশ রক্ষা করার!!

তুমি পেয়েছিলে Best job...!!!

আর আমি A Great way of life.!!

*প্রতি সন্ধায় তুমি পিতা মাতার দেখা পেতে।

আর আমি শুধু পিতা মাতাকে দেখবো বলে প্রর্থনা করতাম!!!!....

*তুমি অফিস যাওয়ার সময় তোমার সন্তানরা বলতো বাবা আসার সময় কি নিয়ে আসবে।

আর আমার ছুটি শেষ হলে বলতো বাবা আবার কবে আসবে!!!!!!!

*তুমি festival celebrate করতে গানবাজনা আর আলোকসজ্জা দিয়ে।

আর আমি unifrom আর Responsibility দিয়ে!!!

*তোমার মা-বাবা তোমায় প্রতিদিন দেখতে পেত।

আর আমার মা-বাবা আমার বেঁচে থাকার প্রার্থনা করত!!!!!

*আমরা উভায়েই Retired করলাম।আমাদের পরিবার কান্না থামাতে পারছিলোনা।

তুমি তাদের অশ্রু মুছে শান্তনা দিচ্ছিলে।

কিন্তু আমি?আমিপারিনি!!

*তুমি তাদের জড়িয়ে ধরেছিলে।

কিন্তু আমি? আমি পারিনি!!!!

# কারন.....

আমি লাল সবুজ পতাকা মোড়ানো কফিনে অর্জিত মেডেল গুলো নিয়ে শুয়ে ছিলাম!!

আমার way of Life সমাপ্ত!!!

But তোমার continue.......

মনে পড়ে কি?

দুজনেই"বাড়ি ছেড়েছিলাম ১৮ বছর বয়সে!!

সৈনিক,সে তো বেতনের বিনিময়ে চাকরিজীবী নয় বরং জীবনের বিনিময়ে দেশ রক্ষাকারী।

♥♥

1
$ 0.00

Comments

অনেক অনেক সুন্দর হয়েছে

$ 0.00
3 years ago

This article is very nice. I am reading this post very well. Thank you for sharing this information. Your writing style is very different. Carry on.

$ 0.00
3 years ago

সৈনিক শব্দ টা শুনলে কেমন জানি একটা ভালো লাগা কাজ করে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর লিখা উপহার দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

একটি সুন্দর কাহিনী। সৈণিক দের অবদান কখনও ভুলার নয়।তারা দেশ ও জাতির জন্য নিবেদিত প্রান। গল্পের ছন্দ আর ভাষা অনেকসুন্দর ভাবে উপস্থাপনকরছেন গল্পের লেখক ধন্যবাদ।

$ 0.00
3 years ago

আমার মনে হয় সৈনিক জীবনটা ব্যাপক কষ্টের। কিন্তু খুবই সম্মানের। আমি এই পেশার লোকদের খুবই পছন্দ করি কারণ আমাদের জন্য তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও রাজি।

$ 0.00
3 years ago

ভাই বিশ্বাস করেন আপনার এই আর্টিকেলটা পড়ে রীতিমতো আপনার চোখে পানি চলে আসছে। এটাকে যতোই বলি না কেন কম বলা হবে এই আর্টিকেলটার বিষয়ে।

$ 0.00
3 years ago