ফুল

2 15
Avatar for Irin2035
3 years ago

ফুল আমার খুব প্রিয়। এমন কোনো মানুষ নেই যে ফুলকে ভালোবাসে না। এটা আমিও তেমনি ফুল কে পাগলের মতো ভালোবাসি।

সেই ছোটবেলা থেকেই ফুল আমার ভীষণ পছন্দের।আমি যখন বাবা-মার সাথে কোথাও ঘুরতে যেতাম ফুল দেখলেই বায়না করতাম ওটা আমার চাই চাই ।

আমার বাবা চেষ্টা করত আমাকে এনে দেওয়ার।বাবা কিন্তু হাল ছাড়তেন না বাবা জানতেন আমি ফুল যতক্ষণ না নিতে পারবো ততক্ষণ ঘ্যানঘ্যান করতেই থাকবে। যেভাবেই হোক এনে দিতেন।

এখন তো নিজেই গাছ লাগাই। তাই বুঝতে পারি ফুল তুলতে কতটা কষ্ট হয়। আমার মেয়ে যখন বলে মা আমাকে একটা ফুল ছেড়ে দাও মনটা খারাপ হয়ে যায়।

তখন আমার ছোটবেলার কথা মনে পড়ে যায়।যখনই কোন গাছে ফুল দেখতাম ঠিক তুলে নিয়ে আসতাম কিন্তু এখন নিজের কাছে ফুল তুলতে কষ্ট হয়।

আমি এখন বিভিন্ন ধরনের ফুল গাছ লাগিয়েছি। রোজ গাছের যত্ন নেই। ফুল ফোটে তখন মনটা আনন্দে ভরে যায়। ফুল গুলোর ছবি ক্যামেরাবন্দি করে রাখি।

সন্ধ্যামালতী, গোলাপ, নয়ন তারা টাইমফুল, পুত্তলিকা, পেয়াজ ফুল, নাইট কুইন, মে ফ্লাওয়ার, প্রভৃতি ফুলের গাছ আমার নিজের হাতে লাগানো।

এই সব ছবিগুলোই আমার বাগানের। আমার বারান্দায় লাগানো গাছের ফুল। ফুল ভালবাসেন এমন লোক মনে হয় পৃথিবীতে নেই। ফুল আমি খুব খুব খুব ভালোবাসি।

2
$ 0.00
Avatar for Irin2035
3 years ago

Comments

অনেক সুন্দর ফুলগুলো। আমিও ফুলকে অনেক ভালোবাসি। এমন কেউ নেই যে ফুলকে ভালোবাসে না। ফুল হল ভালবাসার প্রতিক। সেই ফুলকে কি ভালো না বেসে থাকা যায়? 🥰

$ 0.00
3 years ago

ধন্যবাদ। জী ফুলগুলো খুব সুন্দর।

$ 0.00
3 years ago