ডালের বড়া

14 33

খেসারির ডাল-১কাপ

পিঁয়াজ কুচি-১/২কাপ

আদা বাটা -১/৪কাপ

লবণ ১চা চামচ

হলুদ বাটা-১চা চামচ

মরিচ বাটা-১চা চামচ

কাঁচা মরিচের কুচি-২টি

শাক পাতা কুচি -১/৪কাপ

তেল ভাজার জন্য

ডাল ধুয়ে ৪-৫ঘনটা ভিজিয়ে রাখতে হবে। পানি ঝরিয়ে নিতে হবে। ডাল এমন ভাবে বাটিতে হবে যেন একেবারে মিহি না হয়। পানি ছাড়া বাটিতে হবে।

পিঁয়াজ এর সাথে আদা, লবণ, হলুদ , মরিচ মেখে নিতে হবে।শাক পাতা দিয়ে মাখাতে হবে।ডাল মিশিয়ে নিন। খুব ভালো করে মাখাতে হবে।

কড়াইয়ে গরম তেলে চ্যাপ্টা করে বড়া ছাড়তে হবে। মাঝারি আঁচে মচমচে করে ভেজে নিতে হবে। গরম গরম খেতে ভালো লাগবে।

16
$ 0.00
Sponsors of Farhana-liza
empty
empty
empty

Comments

Everybody likes dal bara a lot. I also like kulab. I like it a lot. I make it for breakfast in the afternoon. It is in many tests.

$ 0.00
3 years ago

ডালের বড়া বাঙালির একটি ঐতিহ্যবাহী খাবার আপনাকে ধন্যবাদ খাবারটির ব্যাখ্যা তুলে ধরার জন্য

$ 0.00
3 years ago

আপনি ঠিকই বলেছেন ডাল বড়া বাঙ্গালীদের একটি ঐতিহ্যবাহী খাবার। আসলে আর্টিকেলটি খুবই ভালো হয়েছে এবং আমিও ধন্যবাদ জানাই এই খাবারের ব্যাখ্যাটা দেওয়ার জন্য।।

$ 0.00
3 years ago

আমি ডালের বড়া খেতে খুব পছন্দ করি। ডালের বড়া আমার খুব প্রিয় খাবার। আমি ভাতের সাথে,ভাত ছাড়া সব ভাবেই ডালের বড়া খাই। আমার মা ডালের বড়া খুব ভালো বানায়।

$ 0.00
3 years ago

আমি ও খেতে খুব পছন্দ করি। ডালের বড়া সুস্বাদু খাবার। কিন্তু এটি বেশি খাওয়া স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। একে ফাস্টফুডে বলা চলে।।। তাই সঠিক পরিমাণ খাওয়া উচিত।।।

$ 0.00
3 years ago

It is really unhealthy food also. It is too much oily. We should maintain our food routine. If we can not maintain it,it will be harmful for us.

$ 0.00
3 years ago

একটি মজাদার খাবার রেসিপি দেওয়া জন্য আপনাকে ধন্যবাদ। ডালের বড়া আমার খুব ভালো লাগে।এগুলো গরম গরম খেতে মজা লগা।

$ 0.00
3 years ago

Nice racipe

$ 0.00
3 years ago

ডালের বড়া, খুবই মজার একটি খাবার। আমি প্রায় সময় এই ডালের বড়া বানিয়ে খাই বাসায়। খুব অল্প সময়ে এবং খুব সহজে বানানো যায়।

$ 0.00
3 years ago

You are a delicious dish of dal bara. I like to eat this food very much. I tell my mother that sometimes my mother cooks this. Thanks for your article ...

$ 0.00
3 years ago

ডালের বড়া খুবই মজার খাবার।আমি তো ভীষণ প্রিয় ডালের বড়া। বিকেলের নাস্তা হয় ডালের বড়া দিয়ে। এই রেসিপি টা পরিচিত, তা ও ধন্যবাদ লেখকে।

$ 0.00
3 years ago

আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হবে। ডাল বড়া আসলে অনেক সুস্বাদু একটি খাবার। আমি খাবারটি অনেকবার খেয়েছি। এটা আমার খুব পছন্দের।।।

$ 0.00
3 years ago

আর আপনার পোস্টে অনেক সুন্দর রেসিপি দেওয়া আছে। ভাবছি আমি একবার চেষ্টা করে দেখব কেমন করে রান্না করতে হয় এই ডালবড়া। ধন্যবাদ আপনাকে।।।

$ 0.00
3 years ago

ডাল হলো রান্না করতে হয় ,, যা ভাত দিয়ে খেতে হয় ,, যা খেলে পেট ভরে। ,,, পেট ভরলে আমরা শক্তি পাই ,,, আর পদার্থ বিজ্ঞান বইয়ের লেখা ছিল কাজের প্রধান উৎস শক্তি আমরা ডাল খেয়ে শক্তি পাই

$ 0.00
3 years ago

ডাল থেকে ডালের ভরাটাই আমার মতে অনেক ভালো। আপনার প্রত্যেকটি রিসিপি গুলো সুন্দর করে গুছিয়ে লিখেন যার ফলে রেসিপি টা বুঝতে কোনো সমস্যা হয় না

$ 0.00
3 years ago

ডালের বড়া খুবই সুস্বাদু খাবার। কিন্তু ডালের বড়া দিয়ে তরকারি রান্না করা হয় এটা সবচেয়ে বেশি সুস্বাদু হয়ে থাকে।

$ 0.00
3 years ago

This is a really common recipe in our country. I think every family made this item in their home. It's really a tasty food. Thanks for sharing it with us. All the best.

$ 0.00
3 years ago

I love to eat daler bora. It is very delicious food. It is not a costly food .so that any one can prepare this item. Thanks

$ 0.00
3 years ago

এই রেসিপিটা আমাদের খুবই পরিচিত একটা রেসিপি।আমরা ডালের বড়া সবাই খুব পছন্দ করে থাকি। তাও ধন্যবাদ লেখককে রেসিপিটা আমাদের মধ্যে শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

ভাল ছিলো রেসিপি টা। আর এটা আমার খুব পছন্দের ও। ধন্যবাদ এমন একটা রেসিপি শেয়ার করার জন্য।আশা করি এমন আরো রেসিপি পাবো।

$ 0.00
3 years ago

এটার নাম পিয়াজু মে বি? নারকেল ভর্তার সাথে আফ্রিকান/কানাডার একটা জনপ্রিয় খাবার। যাই হোক ভালোই লাগছে।

$ 0.00
3 years ago

আপনার রেসিপি টা অনেক সুন্দর ছিল। আর ডালের বড়া আমার খুব প্রিয় একটা ভাজি ধন্যবাদ আপনাকে আপনার রেসিপিটা দেখে অনেকেই উপকৃত হবে

$ 0.00
3 years ago

ভালো রেসিপি।ডালের বড়া কার না ভালো লাগে । অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য। ধন্যবাদ সুন্দর রেসিপি শেয়ার করা জন্য

$ 0.00
3 years ago

ওয়াও খুব সুন্দর হয়েছে আপনার পোস্টটা,আর আপনাকে অনেক ধন্যবাদ রেসিপিটা আমাদেরকে শেখানোর জন্য

$ 0.00
3 years ago

ডালের বড়া আমার খুব প্রিয় একটি খাবার ৷ আমার মা আমাকে মাঝে মধ্যেই ডালের বড়া বানিয়ে দেয় ৷ ধন্যবাদ ডালের বড়া রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

$ 0.00
3 years ago

এই বড়াটা সত্যিই অনেক সুস্বাদু।সচরাচর আমরা বাড়িতে বানিয়ে খাই।সবাই খেতে খুব পছন্দ করে আমাদের বাড়ির।ধন্যবাদ রেসিপিটা দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

This article is so amazing. This food is very sweet to eat. I am very excited to read out this post. Thanks for sending this.

$ 0.00
3 years ago

ডালের বড়া কার না ভালো লাগে।গরম গরম ডালে বড়া খুব মজা। অসাধারণ রেসিপি ধন্যবাদ রেসিপি দেওয়া জন্য।

$ 0.00
3 years ago

ডালের বড়া আমাদের দেশে অত্যন্ত জনপ্রিয় একটা খাবার। প্রায় সময়ই এটি বানানো হয় কারণ এই ডালের বড়া বানানো খুব সহজ আর খুব কম সময়ে তৈরি করা যায়।

$ 0.00
3 years ago

বড়া অনেক রকমের হয়ে থাকে। বিভিন্ন রকমের বড়া বানানো যাই তার মধে্য ডালের বড়া বেশি খাওয়া হই। গরম গরম ডালের বড়া লোভনীয় লাগে

$ 0.00
3 years ago

Bora jinishta onek bshi khawa hoi tar mddhe daler bora.Eto guchiye recipe ti share krar jnno dhonnobad.

$ 0.00
3 years ago

আমি ডালের ভরা অনেকে খেয়েছি বাট কখনও রেসিপি টা শিখা হয়ে উঠে নি৷ আজকে রিড কাশে এসে আমি নতুন অনেক কিছু শিখতে পারছি

$ 0.00
3 years ago