একটি চিরন্তন প্রেমের গল্প

1 7
Avatar for shafiulkayes
3 years ago

প্রিয় বন্ধুরা, ইংরেজিতে আমার প্রথম উপন্যাস ‘অ্যানটার্নাল লাভ স্টোরি’ এখনই আপনার হাতে। আমার উপন্যাসটি প্রকাশের মধ্য দিয়েই তা বাস্তব হয়েছে। স্বপ্ন, স্বপ্ন আমাদের জীবনের অদ্ভুত, আশ্চর্যজনক অঙ্গ।

আমি বিশ্বাস করি যে প্রত্যেক ব্যক্তির অবশ্যই স্বপ্ন দেখতে হবে এবং বড় স্বপ্ন দেখতে হবে। একজনকে এমন স্বপ্ন দেখতে হবে যা অর্জন কঠিন, এমনকি অসম্ভব বলে মনে হয়। এই জাতীয় স্বপ্ন অর্জনের প্রচেষ্টা আমাদের জীবনকে একটি উত্তেজনাপূর্ণ মিশনে নিয়ে যায়।

আমি যখন গল্প লেখক হওয়ার স্বপ্ন দেখেছিলাম তখন আমার বয়স ছিল বারো বছর। আমি এতটাই উত্তেজিত ছিলাম যে আমেরিকান রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জীবন অবলম্বনে আমি একটি গল্প ‘বিনম্রতা’ (দ্য বিনয়) রচনা করেছি।

কিছু বাধা অতিক্রম করে, আমার গল্পটি দিবালোক দেখে এবং প্রকাশিত হয়েছিল। আমার স্বপ্নগুলি ডানা খুঁজে পেয়েছিল এবং উড়ে উড়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিল। এরপরে আমি আর ফিরে তাকাতে হয়নি এবং অনেক গল্পের জন্ম হয়েছিল। গল্প, শিশুদের উপন্যাস, ডায়মন্ড কমিকস, কবিতা… আমি সৃজনশীল লেখার অনেকগুলি ক্ষেত্রের দিকে ঝুঁকছি।

আজ, আমি যখন পিছনে ফিরে তাকাই, তখন আমার মনে হয় যেন কোনও অদৃশ্য শক্তি আমাকে সেই সমস্ত সৃষ্টিতে নেতৃত্ব দিচ্ছে। আমার গল্পগুলি একটি বিশাল সংকলনে স্তূপিত হয়েছিল। আমার রচনাগুলি - আমার গল্পগুলি জাতীয় স্তরের সংবাদপত্র এবং পাঞ্জাব কেশারি, নবভারত টাইমস, ফিল্মী দুনিয়া এবং মনোহর কাহানিয়ানের মতো পত্রিকায় প্রকাশিত হয়েছিল। গল্প লেখক হওয়ার স্বপ্নটা আমি বুঝতে পেরেছিলাম।

আমার চোখের সামনে এখন একটি নতুন স্বপ্ন। আমি aপন্যাসিক হয়ে উঠতে চেয়েছিলাম। আমার প্রথম হিন্দি উপন্যাস প্রকাশিত হয়েছিল যখন আমার বয়স পনের বছর ছিল। আজ, আমি যখন সেই সময়টির দিকে ফিরে তাকাই, তখন আমি এটি খুব রহস্যময় মনে করি। আমি একের পর এক অনেক উপন্যাস লিখেছি তাই সময় গড়িয়েছে।

এই তারিখ অবধি, এত দীর্ঘ সময়কালে, আমি উপন্যাসগুলি লিখেছি যা সেরা বিক্রেতার হয়ে রয়েছে। অবশ্যই, এটি এত সহজ ছিল না। জীবনে, প্রশংসনীয় কিছুই অর্জন করা সহজ নয়। অসুবিধা ছিল। বাধা ছিল। সাফল্য সংগ্রাম এবং ব্যথা পরে মিষ্টি স্বাদ। প্রথম হিন্দি উপন্যাসের পরে কথাসাহিত্যিক উপন্যাসের ক্ষেত্রে আমার কাজ সমৃদ্ধ হয়েছিল।

আমি উল্লেখ করে গর্ববোধ করি যে আমার নব্বইয়েরও বেশি উপন্যাস আজ পর্যন্ত হিন্দিতে প্রকাশিত হয়েছে। আমার নায়ক ‘কমান্ডার করণ সাক্সেনা’ হিন্দি উপন্যাসের জগতে মাইলফলক হয়ে উঠেছে। আমার উপন্যাসগুলির পঞ্চাশেরও বেশি ‘কমান্ডার’ সিরিজের অন্তর্ভুক্ত। স্বপ্ন এমন তৃষ্ণা যা কখনও শেষ হয় না। এখনও পর্যন্ত আমার স্বপ্ন পূরণ করা নতুন স্বপ্নের সূচনা হয়েছিল।

2
$ 0.00
Avatar for shafiulkayes
3 years ago

Comments

nice

$ 0.00
3 years ago