রিড ক্যাশের বর্তমান পরিস্থিতি

9 34
Avatar for sb111222
3 years ago

আজ আমি রিড ক্যাসে বর্তমানে আমরা সবাই কি করছি সেটা নিয়ে লিখতে চলেছি। আমি জানি আমার আর্টিকেলটা অনেকের পছন্দ হবে না। এডমিন হয়তো আমার আর্টিকেলটা অ্যাপ্রভে করবে না পড়ার পরে। তবুও বলছি যদি অ্যাপ্রুভ হয় আর্টিকেলটা খুব উপকার হত। আর্টিকেলের শুরুতেই সবাইকে বলছি এই আর্টিকেলটা কারো ব্যক্তিগত ভাবে আঘাত করার জন্য নয়। সবাই সঠিক ভাবে নিবেন।

18 বছরের নিচের বাচ্চারা আর্টিকেলটা থেকে দূরে থাকুন।

আমরা সবাই জানি রিড ক্যাশ আসলে কি। রিড ক্যাশ এমন একটা সাইট যেখানে আপনি আপনার ক্রিয়েটিভিটি মূলকআর্টিকেল লেখার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। এটা একটা লার্নিং এন্ড আর্নিং সাইট।সবাই তাদের সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন আর্টিকেল লেখার মধ্য দিয়ে এখান থেকে ইনকাম করতে পারবেন।

কিন্তু আসলে রিড ক্যাশ এ এখন আমরা যা করি সেগুলো একটু তুলে ধরার চেষ্টা করছি:

প্রথমত বলতে চাই কিছু বাংলাদেশি কমিউনিটির কথা। কিছু কিছু বাংলা কমিউনিটি আছে যারা শুধুমাত্র বিভিন্ন ধরনের রেসিপি শেয়ার করে অর্থ উপার্জন করে। আর আমার মনে হয় এইসব বাংলা রেসিপি গ্রুপে যে সব ব্যক্তিবর্গ তাদের রেসিপি শেয়ার করেন তাড়াহুড়ো আল্ট্রা লেজেন্ড প্রকৃতির গুনি মানি ব্যক্তিবর্গ। অনেক সময় দেখা যায় এসব রেসিপি গ্রুপে ইতালিয়ান খাবার,সাউথ ইন্ডিয়ান খাবার, চাইনিজ খাবারবাংলার খাবারের রেসিপি ও এখানে দেখা যায়।কিন্তু এমন এমন লোকজনও আছে যারা হয়তোবা এ সকল খাবারের শুধু নাম শুনেছে কিন্তু সকল খাবার আসলে কি বা কিভাবে তৈরি হয় বা কখনো টেস্ট করে দেখার সৌভাগ্য তাদের হয় নাই। কেননা আমাদের দেশে সাউথ ইন্ডিয়ান চাইনিজ খাবার এগুলো সচরাচর বাসায় তৈরি হয় না। এসকল খাবার সমূহ শুধুমাত্র আমাদের দেশের বড় বড় রেস্টুরেন্টে পাওয়া যায়। আর যারা এ সকল রেসিপিগুলো লিখেন হয়তো তারা এসব রেস্টুরেন্টে কাজ করেন নয়তো কেউ কেউ রাধুনী এইসব রেস্টুরেন্টে। কিভাবে তৈরি হয় সেটা জানা অনেকটা মুশকিল। এসব রেসিপির মধ্যে দেখা যায় ফ্রাইড রাইস, চিকেন পকরা, নুডুলস পাকোড়া, খাসির মাংসের কোরমা, কোল্ড কফি হট কফি । আমার ডাউট আছে যারা এটা লেখেন তারা আদৌ কি এগুলো টেস্ট করে দেখেছেন নাকি আপনারা সত্যিই রেস্টুরেন্টে কাজ করেন?? যারা এসব কখনো হয়তো খান নাই তারা এগুলো লেখে অর্থোপার্জন করছেন।তাহলে এখানে আপনার ক্রিয়েটিভিটি কোথায় প্রকাশ পেল???

এরপর আসি কিছু অন্য লিজেন্ড লোকজনদের নিয়ে। এরকম লোকজন তারা তাদের নিজস্ব আর্টিকেল একটা লেখে একবারে।কিন্তু সেই আর্টিকেলটার পার্ট বানাই 1 2 3 4 এভাবে 100 টার উপরে পার্ট বানিয়ে আর্টিকেল তৈরি করে। এদের মধ্যে মাই ফটোগ্রাফি part1 part2 part3 উল্লেখযোগ্য। এখানে তাহলে আপনারাই বলুন মানুষের ক্রিয়েটিভিটি কোথায় প্রকাশ পেল।একটা ফোন নিয়ে কিছু ছবি তুললাম তারপর মাই ফটোগ্রাফি part1 part2 part3 এভাবে 100 টা পাট তৈরি করলাম আর অর্থোপার্জন করলাম এটা কি রিড ক্যাশ নিয়মে আছে?? তার পরেও আমরা এখান থেকে ডলার ডলার ইনকাম করে চলেছি।

‌ আর তারপর আসি অন্য লোকজনদের ব্যাপারে যারা নিজেরা এগুলো করবে আবার কেউ কপি করে তার ট্রান্সলেট করলে তাদের দোষ খুজবে। হ্যাঁ ভাই মানছি যে কপি করে ট্রান্সলেট করলে ক্রিয়েটিভিটি প্রকাশ পায় না।বাট আপনারা যে ইলিশ মাছ দিয়ে কাঁঠাল রান্না করছেন আর আর্টিকেলের পার্ট আর পার্ট তৈরি করে যাচ্ছেন এর মধ্যে কি আপনাদের ক্রিয়েটিভিটি প্রকাশ পাচ্ছে?? অনেক সময় তো দেখা যায় কিছু কিছু লোকজন বাংলিশ ভাষাতেও রিড ক্যাশ এ লেখালেখি করছে। রিড ক্যাশ এর নিয়মে কি কোথাও আছে যে বাংলিশ ভাষা তে লেখালেখি করা যাবে?? সেদিন একজনকে দেখলাম টাকি মাছের ভর্তা লিখে হাফ ডলার ইনকাম করতে। ভাইরে ভাই রিট ক্যাশ যদি জানতো বাঙালিরা এইভাবে আমাদের সাইট থেকে ইনকাম করবে তাহলে বিশ্বাস করেন রাসেল ভাই রিড ক্যাশ কখনোই তাদের সাইট বাংলাদেশে অ্যাপ্রুভ করতো না।

সর্বশেষে এটাই বলতে চাই আমরা সব সময় ধান্দা খুঁজি কিভাবে সহজে অর্থ উপার্জন করা যায়।আমরা কেউই তাদের নিজস্ব ক্রিয়েটিভিটির মাধ্যমে এই সাইট থেকে ইনকাম করছি না। আমি এটাকে খারাপ বলছি না। ঠিক আছে আপনারা যেভাবে খুশি সেভাবে এখান থেকে উপার্জন করুন। তাতে আমার কিছুই যায় আসে না।তবে অমক এইটা করলো তম কাইটা করল ওইটা লিখল এটা কেন লিখল এগুলো চর্চা না করে নিজে কি লিখছি বা নিজে কি লিখলাম সেটা আগে দেখুন তারপর অন্যকে চর্চা করুন। সব থেকে ভালো হয় যে যেভাবে লিখছে সেই ভাবে লেখ যার যা খুশি তাই লেখক কেউ যদি পদ্মা ব্রিজ দিয়ে ইলিশ মাছের ঝোল রান্না করতে চাই লেখুক তাতে আমাদের কিছু না বলাই উচিত। কেননা আমরা নিজেও ঠিকভাবে কাজ করছি না। তাই আমার মনে হয় যে যেভাবে লিখছে তাকে লিখতে দেয়া হোক। আইডি ব্যান্ড হলে তার হবে আমার আপনার কি তাই না?

এতক্ষণ আর্টিকেলটা পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আবারও বলছি কেউ ব্যক্তিগতভাবে নেবেন না। কাউকে কষ্ট দেওয়ার জন্য আমার আর্টিকেলটা না।

পারলে কমেন্ট বক্সে কিছু গালাগালি দিয়ে যাবেন।

9
$ 0.78
$ 0.74 from @TheRandomRewarder
$ 0.03 from @mithun10341
$ 0.01 from @Adnan334
Avatar for sb111222
3 years ago

Comments

আপনার উদাহরণ এ আমার কোনো আর্টিকেল জোড় করেও মিলাইতে পারলাম না।তাই আর গালিটা দেওয়া হইল না ভাইয়া।দুঃখিত।।।।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ কমেন্টের জন্য।

$ 0.00
3 years ago

আপনার নিজস্ব মতামতকে আমি সাপোর্ট করছি। আপনি খুব সুন্দর করে বিষয়গুলো তুলে ধরেছেন। যদিও আমার পোস্টগুলোর বিরুদ্ধে যায় কথাগুলো। তবু ভালো লাগলো লেখাগুলো।

$ 0.00
3 years ago

মানুষ যেটা করে সেটা তার নিজস্ব ক্রিয়েটিভিটি। যে যেটা করে আনন্দ পায় তাকে সেইটা করতে দিন। আর কে কি দিল সেটা তো আপনার ভাবার বিষয় না। তার জন্য তো কমিউনিটির রয়েছে যে কমিউনিটি যে বিষয়ের উপর সেই বিষয়ের উপর তো লিখতেই হবে।

$ 0.00
3 years ago

হাহাহা!! যেখানেই যাই সেখানেই শুধু ধান্দাবাজি দেখি। uptrennd এ আছি সেখানেও এমন ধান্দাবাজি ।যাইহোক আপনার সব কথাই ঠিক তবে ভাইয়া আমি এই রিড কেশ এ নতুন কিন্তু আমি অন্য সাইটে কনটেন্ট লেখায কাজ করায় কিছু অভিজ্ঞতা আছে।দেখুন ফটোগ্রাফী হলো নিজের উপর।এখন কেউ যদি ফোটোগ্রাফি পছন্দ করে এবং প্রতিদিন নতুন নতুন ছবি তুলে part 1, part 2 বানিয়ে শেয়ার করে তাহলে সেটা ক্রিয়েটিভিটি এর আওতায় পরে।কারণ সে তো নতুন নতুন ছবি তুলে শেয়ার করছে।পুরোনো তো আর নয়।

$ 0.00
3 years ago

আপনার সাথে ৫০% একমত ৫০% ভিন্নমত। এাটা ঠিক যে যারা রেসিপি শেয়ার করছে তাদের বেশির ভাগ ই। ইন্টারনেট বা বিভিন্ন এপস থেকে কপি করে লেখা এডিট করা।
এবার আসি পার্ট পার্ক লেখর কথা যেটা বলেছেন সেটা আমি আমার কথ বলি হ্যা আমি পার্ট করে লিখি।। আমার ফনে ১০০০ খানি ফটো আছে তো এই হাজার খানি ফটো আমি একটা পোস্ট করবো।। তাহলে এটা আমার ক্রিয়েটিভি,, বাট আমি যখন পার্ট করে দিবো তখন সেটা অন্য কিছু হয়ে যাচ্ছে। আমি ৩০ দিন ধরে শুধু পিক তুলবো তার পর নান্ডে পিন্ডে ভরে একটা পোস্ট করবো।। তাহলে সেটা হবে ক্রিয়েটিভি।
আমি সানসেট ফটো তুলছি আজকে ১০ টা আমি আজকে শেয়ার করবো,, কাল আমার তুলবো আমার শেয়ার করবো,, এখানে অবশ্যই পার্ট আসতে পারে। আমি তো আর অন্য কারো পোস্ট চুরি করে পোস্ট করছি না।।
এবার আসি কপি করে ট্রান্সলেশন করার কথাই। নিজেই আগে বললেন কপি করে ট্রান্সলেশন করলে দোষ ধরার,,, আপনি নিজেই যে কাজ টা করছেন। আপনি পোস্ট টা পড়ছেন কি অর্থ হয়ছে। এমন কি যার পোস্ট কপি করা তার দেয়া লিংক গুলাও সেভাবেই আছে। এটা তো হাই লেভেল ক্রিয়েটিভিি।

তাই নাহ।

$ 0.00
3 years ago

তার লিংকটা দেওয়া হয় তো বাবার ঠিক হয় নাই। ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ কমেন্টের জন্য। এখন দেখেন আমি ইতিপূর্বে যতগুলো আর্টিকেল লিখেছি তাতে কিন্তু আপনি একটাও কমেন্ট করেন নাই। অথচ বেছে বেছে যেই এই পোস্টটা দিছি অমনি আপনি কমেন্ট আসছেন। এটাই বেটার না 🤘🤘🤘

$ 0.00
3 years ago

আমিতো আর সারাদিন রেড ক্যশ এ থাকতে পারিনা,,,সো সবার পোস্ট পড়া কমেন্ট করাও আমার পক্ষে সম্বব না। আর এত পূর্বেে আপনার পোস্ট নিয়েও কেউ কিছু বলে নাই বাট ঐ পোস্ট টা নিয়ে কেন বলছে এটাও বোঝা উচিত ছিল। আর আমাদের কমিউনিটি তে পোস্ট অটো একসেপ্ট করা নয়। সো আমাদের মেমবার দের পোস্ট নিয়ে গ্রুপ এ আলোচনা হয়।

$ 0.00
3 years ago