টেস্ট_টিউব_বেবি

0 6
Avatar for kamal16
3 years ago

# টেস্ট_টিউব_বেবি

সত্য ঘটনা

আমি আমার বাবা মায়ের টেস্ট টিউব বেবি। আর ২০২০ সালে এসে ও এটার জন্য অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি আমার জীবনি শুরু করার আগে আমার মা বাবা সম্পর্কে জানাতে চায়।

আমার বাবা মায়ের বিয়ে হয় ১৯৮০ সালে। আমার বাবা প্রবাসী ছিলেন আর বিয়ের পরেই মাকে নিয়ে বাবা কানাডায় পাড়ি দেন। কিন্তুু মাঝে মাঝে দেশে আসতেন।শুরু থেকেই আমার পিতা মাতা একটা সন্তান চাইতেন। কিন্তুু বিধিবাম রব একটা সন্তান দান করেন নি। বাবা মা দেশে বিদেশে অনেক ডাক্তার কবিরাজ দেখিয়েছিলেন।

কিন্তুু কোনো লাভ হয়নি। বাবার কাছে টাকা ছিলো আর তাই উনি যে যেখানে বলতো মাকে নিয়ে যেখানে ছুটতো।

এর মধ্যে বাবা মায়ের বিয়ের ১০ বছর পার হয়। দেশে আসা যাওয়া করে কিন্তুু বেবি হচ্ছিলো না। আসলে শারীরিক সমস্যা ছিলো।

বাবা মা একটা সন্তান এর নিয়ত করে প্রতি বছর হজ করতেন।

কিন্তুু রব তখনও সন্তান দেয়নি। বাবাকে বিয়ে কথা বলেছিলেন। কিন্তুু বাবারই সমস্যা ছিলো তাই বাবা বিয়ে করেন নি।

মা ও বাবাকে ছেড়ে যায় নি। তারা চাইলে কিন্তুু একটা বেবি পালতে পারতো কিন্তুু বাবা কিংবা বাবার পরিবারের লোকজন সেটা পছন্দ করতো না। অথচ বাবা কিন্তুু একটা এতিম খানা পরিচালনা করতো। তারপরে ও বেবি একটা পালক নেই নাই।

১০ বছর পার হওয়ার পর বাবা সিদ্ধান্ত নিলেন এবার একটা টেস্ট টিউব বেবির জন্য চেষ্টা করবেন।

কানাডার মতো একটা দেশ নিঃসন্তান দম্পতিরা এটা করে থাকেন।

কিন্তুু অনেক ব্যয় বহুল।

তারপরে বাবা ডাক শোনার জন্য আমার বাবা মা মরিয়া হয়ে উঠলেন।

এরপর তারা ডাক্তার কাছে গেলেন টেস্ট টিউব বেবির জন্য।

এবং আমার মায়ের জরায়ু তে শুক্রানু স্থাপন করা হলো।

আলহামদুলিল্লাহ আমার মা গর্ভবতী হলেন। কিন্তুু সাত মাসের মাথায় গর্ভেই বেবি টা মারা যায়।

আমার বাবা মা অনেক হতাশ হলেন।

তারা ২য় বার আবার চেষ্টা করলেন আর সফল হলেন বাবা মায়ের একটা মেয়ে হলো কিন্তুু জন্মানোর ৩ মাস পরেই মারা যান।

এটা যে কতটা ব্যথিত বিষয় সেটা কেবল নিঃসন্তান দম্পতিরাই বুজবেন।

২ বছর পর বাবা মা আবার চেষ্টা করলেন। আসলে তারা সন্তান এর জন্য মরিয়া হয়ে উঠেছিলো।।

এইবার সফল হলেন।

আর আমি হলাম। আমি আলাইনা।

দীর্ঘ ১৭ বছর পর অনেক কস্টর পর বাবা মায়ের আমি হলাম।

আমি জন্মের প্রায় ৩ মাস পযন্ত ডাক্তারদের পযবেহ্মনে ছিলাম।

৩ মাস পর বাবা মা আমাকে নিয়ে আজমীর শরীফের খাজার দরবার আর হজে নিয়ে যায়।

আল্লাহর কাছে আমার জীবন ভিহ্মা চায়।

আমি টেস্ট টিউব বেবি ছিলাম তাই ছোট বেলা থেকেই সামান্য কিছু হলেই অসুস্থ হয়ে যেতাম।

আর ৫ ১০ টা সুস্থ বাচ্চার মতো ছিলাম না।

ঠিক মতো খেতে ও পারতাম না।

একটুর থেকে একটু কিছু হলে আমি অসুস্থ হয়ে যেতাম।

আর আমাকে প্রতি মাসে ইনজেকশন দিতে হতো।

আর এখনও হয় কারন আমি টেস্ট টিউব বেবি।

ছোট বেলাটা কেটেছে আমার অসুস্থা আর বন্দীনি দের মতো।

আমার বাবা মা আমায় খুব ভালোবাসতো।

আমার যখন ৪ বছর বয়স তখন আমি বাবা মা ডাকতে শিখি।

আসলে টেস্ট টিউব বেবিদের হ্মেএে অনেক সমস্যাই হয়।

আমি ৭ বছর বয়সে হাঁটতে শিখি।

কিন্তুু আমার বাবা মা সবসময় আমার পাশে ছিলো আর এখনও আছে।

তারা সবসময় ধৈয্য ধরতো।

চলবে...

পুরোটা না পড়ে সমালোচনা করবেন না🙂

1
$ 0.00
Avatar for kamal16
3 years ago

Comments