Offtopics

0 0
Avatar for kamal16
3 years ago

অফটপিকস

ছবিটি মুগদা জেনারেল হাসপাতালের সামনের..

বড় বোনকে সাথে নিয়ে মুগদা জেনারেল হাসপাতালে করোনা টেস্ট করাতে এসেছিলো বাবুবাজারের চা বিক্রেতা আল আমিন৷ বোন তাকে ফেলে রেখে চলে যাই৷ এরপর জ্ঞান হারিয়ে সে হাসপাতালের সামনে পড়ে থাকে।

এটি শুধু একজন আল আমিনের মুখ থুবড়ে পড়ে থাকার ছবি নয়, করোনা দূর্যোগে পুরো স্বাস্থ্যখাত ভেঙে পড়ার এবং অব্যবস্থাপনার চিত্র এটি।।

এবার আসি আমার কথায়... আমি একজন করোনা পজেটিভ রোগী । করোনা আমাকে যতটা না কষ্ট দিয়েছে তার চেয়ে বেশি কষ্ট দিয়েছে , আমার আশেপাশের কিছু মানুষজন তাদের ব্যবহার দিয়ে । আমার আজ ১২ তম দিন চলে । আল্লাহর রহমতে শারিরিক ভাবে ভালো আছি। ‍তবে মানুষিকভাবে ভাবে ভালো নেই। করোনা থেকে সাবধান হতে গিয়ে আমরা কতটা অমানবিক হয়ে পড়েছি তা এই ছবিটাই প্রমান দিচ্ছে।

আমার উপলব্ধিতে করোনা কোন ভয়ানক রোগ নয় । আমার দুইদিন জ্বর ছাড়া আর কিছুই হয়নি । এর আসল ডাক্তার আপনি নিজেই । ঘরোয়া টিটমেন্টে এটা ভালো হয়ে যায় । করোনার চাইতে ভয়ানক রোগ আমাদের সমাজের কিছু মানুষ বহন করে বেড়াচ্ছে, আর তা হলো অমানবিকতা । করোনা একদিন ঠিক চলে যাবে, কিন্তু আমাদের অমানবিকতা যাবে কি ?

মানবিকতা যারা এখনো বাচিয়ে রেখেছে ,তাদের মধ্যে একজন হলো ফটো সাংবাদিক রুবেল রশীদ । তিনিই প্রথম ছেলেটিকে সাহায্য করতে এগিয়ে আসেন ।

স্যালুট বস..মানবতার জয় হোক।

1
$ 0.00

Comments