বাবার বন্ধুর মেয়ে যখন বউ৪

0 134
Avatar for kamal16
3 years ago

#গল্পঃবাবার_বন্ধুর_মেয়ে_যখন_বউ।

পর্বঃ8

মনে হয় চিঠি টা আমার জন্য। খুললাম চিঠিটা।,,

জিদান তোমার সাথে খারাপ ব্যবহার করার জন্য আমি দুঃখিত। আসলে তুমি সত্যি টা না জেনে এমন করছো। আর আমি তোমার পাশে অন্য কে দেখতে পারি না। তোমার বাইকের চাবি টেবিলের উপর রাখা আছে।

কী করবো বুঝতে পারলাম না। না এতো অপমানের পড়ে তার বাইক রাখা যাবে না। তাই বাইক দেয়ার জন্য যেতে হবে। বাইক নিয়ে জারার বাসায় গেলাম,,

গিয়ে দেখি জারা বসে আছে, আন্টি রান্না ঘরে। আর ছেলেটা ও বসে আছে। আমি কারও সাথে কোনও কথা না বলে বাইকের চাবি টা টেবিলে রেখে চলে এলাম।

বাসায় চলে এলাম। অনেক দিন হয়ে গেছে জারার সাথে কোনও যোগাযোগ নেই। আমি নিয়মিত কলেজে যাই। আজকে ও গেলাম, আরে মেয়ে টাকে তো চেনা চেনা লাগছে, জারা তো, মনে হয় স্কুল পালাইয়ে বন্ধুদের সাথে ঘুরতে আসছে, কিন্তু এলাকা টা তো বেশি ভালো না। ,,, ওর সব বন্ধু রা ও চলে যাচ্ছে, কিন্তু সে রিকশা পাচ্ছে না তাই দাড়িয়ে আছে, যায়গা টা ও শুনশান,, না এভাবে ওকে একা রাখা যাবে না।।

---- এখানে কেনও আপনি?( অন্য দিকে তাকিয়ে)

---- ঘুরতে আসছিলাম, কিন্তু রিকশা পাচ্ছি না।

---- বাইকে উঠুন বাসায় ড্রপ করে দিচ্ছি।

কোনও কথা না বলে বাইকে উঠলো। মাঝ পথে বাইক দাড় করালাম, সিগারেট কিনতে।

---- এইসব না খেলে হয়না।

--- না, এইটা আমার সাথে খারাপ ব্যাবহার করে না।

----- আসলে যদি একটি সময় দিন তাহলে কিছু কথা বলার ছিলো।

---- বাইক চালানোর সময় কথা বললে আমার সমস্যা হয়।

জারার কোনও কথা শুনলাম না। ওকে বাসায় নামিয়ে দিয়ে আমি চলে এলাম। পরের দিন কলেজে গেলাম। সব বন্ধুরা তাদের gf দের পিক দেখালো, এখন আমার পালা,,,

---- কি জিদান তোর gf এর পিক দে।

---- আমার gf নেই।

---- সে কি রে।

---- এটাই সত্যি।

---- যা এইটা মেনে নেয়া যায় না।

---- না গেলেও মানতে হবে।

---- ওকে ঠিক আছে। ,,,,

ক্লাস করতে ভাল লাগছে না। তাই সব বন্ধুরা চলে যাবো, ক্লাস করবো না।

---- জিদান আমাকে একটু বাসায় দিয়ে আসবা?( আরিফা)

---- ওকে ঠিক আছে চলো।

---- হুম চলো।

---- তোমার বাসায় টা কোন দিকে।

--- ওই তো ( ঠিকানা দিয়ে বললো)

আরিফা কে বাইকের পিছনে নিয়ে যাচ্ছি। আরে এখন তো পথে জারার স্কুল পরবে,,এইরে স্কুল টা ও এখনই ছুটি হলো,, আজকে যে বৃহস্পতিবার আমার খেয়াল ছিলো না, ঠিকই জারার সামনে পরলাম, জারা কিভাবে যেন আমার দিকে দেখছে, আমি দেখে ও ইগনোর করলাম,,

মনে হয় জারা আজকে একটু বেশি কষ্ট পেলো,,,

আরিফা কে ওর বাসায় নামিয়ে দিলাম। আমি বাসায় গিয়ে ফ্রেশ হয়ে একটু ফোন নিয়ে বসলাম, তখনই আব্বু আসলে,,,

---- জিদান তুই একটু তোর আংকেলর বাসায় যা তো।

( আমি আদনান, গল্পের মাঝে কথা বলার কারন হলো, আমার গল্প টা কে যেনও কপি করতাছে, তাই সে যেনও আর কপি না করে)

---- কেনও?

---- এই জরুরি ফাইল গুলো দিতে হবে,,

---- আমি পরবো না।

---- যা একটু,,

আব্বুর অনেক বলাতে আমি গেলাম,, গিয়ে দেখি আংকেল নেই মনে হয় বাইরে গেছে,। তাই আন্টির হাতো ফাইল টা দিয়ে চলে আসবো এমন সময়,,,

---- জিদান জারার সাথে কী তোমার ঝগড়া হইছে?

---- কই নাতো।

---- তাহলে কিছু খায় না, কারও সাথে কথা বলে না কেনও?

---- সেকি আন্টি কী বলছেন এইসব,,

---- হ্যা বাবা ঠিকই বলছি।

---- জারা জই?

---- নিজের রুমে আছে।

---- আপনি খাবার দিন আমি দিয়ে আসছি।

---- ঠিক আছে।

__===_=======__==_=_=_=_=[_

----- ভিতরে আসবো?

---- আরে আপনি ( চোখ মুছতে মুছতে)

---- হুম, কেনও অন্য কাওকে আশা করেছিলেন নাকি।

----- না, আর কাকে করবো।

---- করার মানুষের তো আর অভাব নেই। এখন খেয়ে নিন।

---- আমার খেতে ইচ্ছে করছে না।

---- খেতে বলছি খেয়ে নিন।

---- না বললাম তো খাবো না।

---- এই ছেমড়ি তোকে খেতে বলছি( ধমক দিয়ে)

----- খাচ্ছি।

জারা খাওয়া শেষ করলো, তারপর আমি চলে এলাম।

অনেক দিন হলো বন্ধুদের নিয়ে ঘুরতে যাই না, তাই আজকে একটু যাবো ভাবছি,, সবার সাথে ঘুরতে গেলাম,, কিন্তু আরিফার নাকি কী একটা কাজ আছে তাই ও আামকে নিয়ে একটা রেস্টুরেন্টে এলো,,

---- কী এখানে এলাম কেনও?

---- আমারbf আসবে তার জন্য।

----- তোমার bf আসবে ভাল কথা আমি এলাম কেনও?

---- তুমি আমার বেস্ট ফ্রেন্ড তাই তোমাকে নিয়ে এলাম।

--- কই তোমার bf এখনই চলে আসবে চলো আমরা ভিতরে যাই,,

---- হুম চলো।

তারপর আরিফার bf. এর সাথে কিছু সময় কাটানের পরে চলে এলাম বাসায়। আজকে অনেক দিন পরে বড় আপু এসেছে। তাই আপুর সাথে সময় কাটালাম।

আপুর সাথে নাকি আমার যেতে হবে কি আর করার তাই চলে গেলাম। আপুর বাসায় ভালই দিন কাটছে। জারা কথা এখন বেশি মনে হয় না। ১৫ দিন পরে বাসায় এলাম। একি জারা আমাদের বাসায় কেনও,,,

--- আপু জারা আমাদের বাসায় কেনও( ছোট আপু)

---- আসলে আন্টি আর আংকেল, ইন্ডিয়া গেছে, আন্টিকে নিয়ে ডাক্তারের কাছে। তাই জারা কে এখানে রেখে গেছে।

---- কেনও অন্য কোনও বাসা পেলো না, এখানে রাখতে হলো।

---- এখানে আছে তাতে তোর খুশি হবার কথা,

---- আমি কেনও খুশি হতে যাবো।

---- তোর খুশির মানুষ তাই।

---- হাহাহাহা কি বলো।

নিজের রুমে এলাম, অনেক দিন ধরে ছাদে যাওয়া হয় না, তাই ছাদে গেলাম, জারা ও আসলো, জারা কে দেখে আমি ফোনে কথা বলার অভিনয় করে নিচে চলে এলাম। মনে হয় জারা আমাকে কিছু বলতে চায়। কিন্তু আমি কোনও পাত্তা দিলাম না।

এসে শুয়ে আছি, তখন আরিফার ফোন আসলো,,, আরিফার সাথে কথা বলে ঘুমিয়ে পড়লাম। সকালে অনেক লেট করে ঘুম ভাংলো। বাসায় কাওকে দেখছি না কেনও?

আব্বু কে ফোন দিলাম,,,

---- আব্বু কই তোমরা?

---- আমরা তো একটু বাহিরে আসছি, তুই একটু বাসায় থাক, জারা ও আছে, আর আমরা বিকালে আসবো।

---- বাইরে গেছে আর আমাকে নিয়ে গেলে না কেনও?

---- তুই ঘুম থেকে দেরি করে উঠলি কিভাবে তুই আসবি।

সকালে নাসতা ও খেলাম না, বাহিরে গিয়ে খেয়ে আসি।,,

---- কোথায় ও যাচ্ছেন?

----- হুম বাইরে যাবো।

---- নাসতা করে যান।

---- না বাইরে করবো।

--- আন্টি বলে গেছে আপনি যেনো বাইরে না যান।

---- আমি বাইরে গেলে আপনের আন্টির কী হুম?

----তাতো আমি জানি না।

কী আর করবো বাহিরে গেলাম না। সোফায় বসে টিভি দেখতেছি। তখন জারার একটা ফোন আসলো, জারা উঠে ফোনটা রিসিভ করে কথা বলতে লাগল, কথা বলার স্টাইল দেখে মনে হলো কোনও ছেলে হবে, তখনই আমি জারার কাছে গিয়ে ওর ফোনটা নিয়ে, কলটা কেটে দিলাম, ওর হাতটা শক্ত করে ধরে পিছনে নিয়ে মোচড় দিলাম,,,

---- আহহহ কি করছেন ছাড়ুন লাগছে তো।

--- লাগুক, আগে বল কার সাথে কথা বলছিলি?

---- আমার একটা বন্ধুর সাথে।

---- এতো ছেলেটা বন্ধু দের সাথে কিসের কথা।

---- লাগছে আমার ছারতো বলছি।

---- ছাড়বো না তোকে, আজ তোকে মেরেছি ফেলবো।

---- জিদান ছাড়ুন বলছি,, আমি আপনারgf না, যে মারলে কিছু বলবো না।

--- কী বললি তুই, ( ধাক্কা দিয়ে সোফায় ফেলে দিলাম,

মনে হয় অনেক লাগছে,

---- একি জারা কী হইছে,

---- অনেক ব্যথা লাগছে( কেদে কেদে)

---- সরি,, কেথায় লাগছে বলো আমাকে।

---- থাক মেরে এখন আর আদোর করতে হবে না।

---- আমি আদর করবো আবার আমিই মারবো।

---- আমি কে আমাকে আদর করবেন।

---- তুমি কে যানে না,,

বলেই জারা কে জড়িয়ে ধরলাম, কপাল অনেক গুলো কিস করলাম, তারপর আবার ছেলেটার কথা মনে পরায় ওকে ছেড়ো দিলে। রুমে চলে এলাম। একটা ঘুম দিলাম, ঘুম থেকে উঠে দেখি সবাই চলে এসেছে।

পরের দিন কলেজে গেলাম,, বাসায় আসতে অনেক রাত হলো, কারন লং ড্রাইভে গেছিলাম ।। কেও গেট খুলে না, কি করবো, আজকে কী তাহলে বাইরে কাটাতে হবে, ধুর ভালো লাগে না। না বন্ধুর বাসায় যাই। পরের দিন বাসায় গেলাম, বিকালে আপুকে নিয়ে ঘুরতে যাবো, না হলে আপু সব কিছু ফাস করে দিবে সেই হুমকি দিল। জারা কে ও সাথে করে নিতে বললো কিন্তু নিলাম না, আমি বললাম, কারও বাপের টাকায় কেনা বাইক না, যে কাওকে নিয়ে ঘুরতে যাবো। আপু তুমও গেলে চলো। জারা অনেক কষ্ট পেলো, ঘুরাঘুরি শেষ করে বাসায় এলাম। জারা আজকে অনেক কষ্ট পাইছে মনে হয়। কারন এই কয়দিন টুকিটাকি কথা বলছে আজকে একদমই বলছে না।

এক সপ্তাহ পরে জারার বাবা মা চলে এলে তাই ওকে বাসায় দিয়ে আসতে হবে, সেই দায়িত্ব টা পড়লো আমার উপর।

( আবারও বলছি আমি জিদান, কেও একজন আমার গল্প কপি করে। গল্পের মাঝে মধ্যে বলার জন্য সরি)

জারাকে বাসায় পৌঁছে দিলাম তখন মনে হলো কেও একজন আমাকে ইশারা করে বলতাছে,,

হ্যা এই ছেলেটা।

পরের দিন বাসায় গেলাম, দেখি কিছু মানুষ মনে হয় আমাকে ফলো করে, কিন্তু কিছু বুজতে পারছি না,, একদিন একা একা সন্ধার আগে বাসায় ফিরছি তখন কতো গুলো লোক আমার পথ আটকালো,,,

---- একি কারা আপনার?

---- আমরা কারা তা পরে জানতে পারবি,, আগে বল জারা কে তুই কেনও বিয়ে করলি।

---- আমি কেনও বিয়ে করছি তা আপনাদের বলবো কেনও।

--- তুই জানেস না জারা কে আমি বিয়ে করতে চাইছিলাম।

---- তাতে কী,, আপনি তো করেননি।

---- তুই না করলে তো আমি করতে পারতাম, এখন এর জন্য তোকে এর পরিনাম পেতো হবে। ওই ওকে ধর,

তারপর কিছু লোক এসে আমাকে ধরলো, আমি এতোজনের সাথে পারলাম না, হঠাৎ মনে হলো কেও একজন আমার পিছন দিকে কিছু একটা ঢুকিয়ে দিলো। অনেক ব্যাথা অনুভব করলাম,

তারপর এক সময় মাটিতে পড়ে গেলাম। চারপাশে অন্ধকার নেমে এলো, আমিও চোখ মেলতে পারলাম না,,,,,,

চলবে,,,,,,,,

1
$ 0.00
Avatar for kamal16
3 years ago

Comments