ইসলামী

0 3
Avatar for kamal16
3 years ago

একজন সাহসী নারীর লিখা আপনিও প্রচার করুন

তসলিমা নাসরিন যদি অযৌক্তিক সব অধিকার নিয়ে অান্দোলন করে বিদেশীদের দৃষ্টি আকর্ষণ করতে পারে, তবে আমরা কেন যৌক্তিক দাবীগুলো নিয়ে অান্দোলন করেও দেশের সরকারের দৃষ্টি আকর্ষণ করতে পারি না?

১/নারীদের জন্য আলাদা স্কুল, কলেজ, মাদ্রাসা চাই। যেখানে দারোয়ান থেকে দপ্তরি পর্যন্ত শুধুই নারী থাকবে, কোনো পুরুষ টিচার থাকবে না। যেখানে কোনো মেয়ের পরিনতি নুসরাতের মতো হবে না।

২/নারীদের জন্য আলাদা হসপিটাল চাই। যেখানে আমার দাদীর মতো কেউ অাল্ট্রাসনো করতে গিয়ে হাহাকার করে বলবে না, "আমি তো পর্দা করি, এখানে কোনো মহিলা ডাক্তার নাই?"

৩/আলাদা পার্ক, লাইব্রেরী চাই। যাতে মুসলিম প্রধান দেশে আমার মতো কোনো মুসলিম মেয়ে বিনোদন এবং পাঠ্যবহির্ভূত বিদ্যার্জন থেকে বঞ্চিত না হয়।

৪/সৌদিয়ান নারীদের মতো আমরাও এদেশে আলাদা ক্যান্টিন এবং রেস্টুরেন্ট চাই। যাতে ক্ষুধা পেলে নিকাবটা খুলে একটু নিশ্চিন্তে পর্দার সাথে বসে খেতে পারি।

৫/নারীদের জন্য সম্পূর্ণ আলাদা কর্মক্ষেত্র চাই। যাতে স্বাবলম্বী হতে চাওয়া মুসলিম নারীরা পর্দা করেও নিরাপদে জব করতে পারে, আর পৃথক কর্মস্থানের কারণে পুরুষরাও চোখের হিফাজত করতে পারে।

৬/নারীদের জন্য আলাদা বাস চাই। যেখানে ড্রাইভার ছাড়া সবাই হবে নারী। যাতে মাহরাম-হীনা নারীরাও রাতে নিরাপদে জার্নি করতে পারে।

আচ্ছা আমার দাবীগুলো কি অযৌক্তিক? মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশেও কেন পদে পদে ইসলাম পালনে বাধা দেয়া হয়? কেন আমার খাস পর্দাশীলা বান্ধবীকেও পরিক্ষার হলে মেল টিচার আর মেল ক্লাসমেটদের সামনে নিকাব খুলতে বাধ্য করা হয়??

কেন আজ NID কার্ড করতে গিয়ে আমাকে ১০জন পুরুষের সামনে হিজাব, নিকাব খুলে চেহারা-সহ চুল, কান বের করে ক্যামেরার সামনে ফেক স্মাইল করতে হলো?? হায়রে আমার এত সাধনার পর্দা! আল্লাহ কি আমায় ক্ষমা করবে!!!

মনে রাখবেন, মিনা আর রাজুকে এক প্লেটে খাবার দিলে সমধিকার হয় না। আলাদা প্লেটে সমান পরিমাণে খাবার দিলে সমধিকার দেয়া হবে। একইভাবে সহ-শিক্ষা, সহ-কর্মসংস্থান তৈরী করলে কখনোই নারীকে ন্যায্য অধিকার দেয়া হলো না।

মুসলিম বলেই কি আমি আমার অধিকার থেকে বঞ্চিত?

1
$ 0.00

Comments