মিথ্যা অপবাদ ২৩

0 0
Avatar for kamal16
3 years ago

♥♥মিথ্যা অপবাদ♥♥

//part_23//

মাইশা আপু এমন মাইন্ডের না।।খুবই ফ্রি,,আর বিয়েটা কিভাবে হলো সবাই ত দেখলেন।।আপু রাগ করলে না হয় একটু বুজানোর কাজে সাহায্য করবে।

আরেকটা কাজ করা যায় এখন যেহেতু পরিবারের কাছে সমালোচনা মধ্যে আছে বিয়ের কথা টা গোপনে থাকাটাই ভালো হবে।,,বিকেলে আশা চলে যাচ্ছিল,,,

-- আশা শুনো,,আমি চাচ্ছি আমাদের বিয়েটা গোপন থাকুক,,,(আমি)

-- কেন(আশা)

-- এমনেই পরিবারের লোকজনের কাছে অপরাধী হয়ে আছি।বিয়ের খবর সুনলে হয়ত কত কি চিন্তা করে ফেলবে।তাছাড়া আম্মু,ভাবি জানলে খুব কষ্ট পাবে।(আমি)

-- আচ্ছা ঠিক আছে,কাল ভার্সিটিতে দেখা হচ্ছে বায়।(আশা)

-- হুম বায়,,(আমি)

আশা চলে গেলো,,বিকেলটা ছাদেই কাটাবো,,,তাই ছাদে চললাম।রিমি কফি আনতে গেছে,,,,

আমি ছাদের এক কোনে দাড়িয়ে ভাবছি,,,বিয়েটা করা কি ঠিক হইছে?এত ভেবে কি হবে যা হবার তা ত হইছেই।।

আচ্ছা আমার কি বাসায় যাওয়া হবে? কিন্তু কিভাবে?

আমার কাছে ত ভিডিওটা নাই,,,আমার বিয়ে নিয়ে পরিবারের কত ইচ্ছা আকাংখা ছিল।আমার ও ত ইচ্ছা ছিল মিথিলা কে বউ করব।কিন্তু নিয়তির কি নির্মম খেলা,,,যাকে সবচেয়ে বেশি ভালোবেসেছি সেই আমাকে নিজের অপবাধ আমার কাধে দিয়ে বাসা ছাড়ালো।

বাড়ির কথা মনে হলেই চোখে পানি চলে আসে।

একটা কথা ভাবছি,,,আল্লাহর উপর ভরসা রাখাটাই ত ভালো হলো।।বাসায় থাকলে ত আর রিমির মতো ভালো মেয়েকে পেতাম না।।আর এইরকম অপবাদ নিয়ে সবার সামনে ছোট হয়ে থাকতে হতো ।।

রিমি কফি নিয়ে এসেছে,,,,

-- কি ভাবছো আসিফ?(রিমি)

-- কিছু না,,(চোখ মুছার সময় দেখে ফেলে)

-- কিছু না মানে এই তুমি কাদছো কেন?(রিমি)

-- পরিবারের কথা মনে পরছে?(আমি)

-- আসিফ মন খারাপ কর না দেখো সব ঠিক হয়ে যাবে?(রিমি আমার হাত ধরে)

-- জানি না আমি আবার বাসায় ফিরবো কি না।তবে আমার অপবাদ টা যেন মিথ্যা প্রমান হয়। (আমি)

-- এটাই হবে তুমি মন খারাপ করো না প্লিজ।,,

রিমির সাথে ছাদে কিছুটা সময় কাটিয়ে,,,রুমে এসে মোবাইল টিপছি ভাবছি আমার জিবনের ঘটনাটা গল্প আকারে দিব। হঠাৎ মোবাইল বেজে উঠলো ভাবি ফোন দিয়েছে,,,

-- হ্যালো,,ভাবি কেমন আছো?(আমি)

-- ভালো তুমি কেমন আছো?.<(ভাবি)

-- হুম ভালো,,,আম্মু, আব্বু কেমন আছে?

-- হুম ভালোই,,আসিফ জানো মিথিলাকে আজ দেখতে এসেছিল?(ভাবি)

-- পছন্দ করছে?(আমি কিছু টা খুশিই হচ্ছি)

-- হুম মিথিলাকে দেখেতে ছেলে ও তার পরিবার অনেক পছন্দ করেছে।আগামি সাপ্তাহে বিয়ে।(ভাবি)

-- সুনে খুশি হলাম,,,বিয়েটা ভালোভাবে হলেই হয়।।(আমি)

--হুম,,

-- আচ্ছা ছেলে কি করে?(আমি)

যাই হওক চাচাতো বোন খবর ত নিতেই হয়।

-- ছেলের নাকি কক্সবাজার কি ব্যবসা করে।সঠিক বলতে পারবো না?অনেক বড় লোকই মনে হয়?(ভাবি)

-- তাহলে ত ভালোই,,,,আচ্ছা ভাবি তোমাকে একটা কথা বলব।প্রমিস করতে হবে কাউকে বলবা না।(আমি)

-- কি কথা?(ভাবি)

-- ভাবি তোমাকে বলেছিলাম না,,আমাকে যে বাসায় আশ্রয় দিয়েছে।সেই বাসায় একটা মেয়ে আছে নাম রিমি?(আমি)

-- কেন কি হইছে প্রেমে পরে গেছো নাকি?(ভাবি)

-- না ভাবি কাল রাতে বিয়ে করে ফেলেছি?(আমার কথা সুনে ভাবি উত্তেজিত হয়ে)

-- বিয়ে করছো মানে?বেগে গিয়ে নাকি?(ভাবি)

-- না আংকেল,আন্টির কথায় ই।তবে অনেক কাহিনি আছে.? পরে বলব তোমাকে?(আমি)

-- আচ্ছা।

-- আচ্ছা প্লিজ বাসায় কাউকে জানিয় না।আম্মু সুনলে কষ্ট পেতে পারে।(আমি)

-- আচ্ছা ঠিক আছে?(

-- ধন্যবাদ ভাবি,,,,এখন রাখি?(আমি)

ভাবির সাথে কথা বলে ফোন রেখে দিলাম। কিছুক্ষন মোবাইল টিপার পর রিমি রুমে আসলো?

-- আমার জান টা কি করছে?(রিমি)

-- এই ত মোবাইল টিপছি?তুমি কোথায় থেকে আসলা?(আমি)

-- এই ত আম্মুকে খাবার বানাতে হেল্প করলাম,(রিমি)

-- তুমি? এত লক্ষী হলে কিভাবে?কখনো ত দেখি নাই আন্টির কোনো কাজে হেল্প করতে?(আমি ত অবাক এটাও কি আরেকটা রং)

-- আমি সব সময় ই লক্ষী,,<(ভাব নিয়ে)

-- আমার বঊ ত লক্ষী হওয়ারই কথা তাই না?(আমি মুচকি হেসে)

-- পাম মারতেছো?আমার সাথে এইসব চলবে না?(রিমি ত দেখি পাম দেওয়াটাও বুজে গেল)

--।পাম ত মেয়ে পটানোর কাজে ব্যবহার হয়,,,।(আমি)

-- আমি কি ছেলে? (রিমি রেগে গিয়ে)

-- আরে না,,তুমি ত আমার বউ আর বউকে কেউ পাম দেয় না? (ভুলবাল বুজাচ্ছি)

-- আচ্ছা ঠিক আছে,,,খেতে আসো?(রিমি)

-- রিমি ভাবি ফোন দিয়েছিল,,,ভাবিকে আমাদের কথা বলেছি।অনেক খুশি হয়েছে,,,,আর মিথিলার বিয়ে ঠিক হইছে?(আমি)

-- তাই নাকি এই দুশ্চরিত্রা মেয়ের বিয়ে ঠিক হইছে? (রিমি)

-- রিমি কাউকে এভাবে বলাটা আমি পছন্দ করি না।তুমি এমন ভাষা করবা আশা করি নাই।কারন তুমি আমার স্ত্রী আমি চাই তুমি আমার মতই হবে।ত্যাগ দিতে শিখবে,,,মনের রাগ কন্ট্রোল করবে?(রিমির দুই কাধে হাত রেখে সামনে দাড়িয়ে বললাম)

-- আচ্ছা সরি,,মিথিলার প্রতি অনেক রাগ ত তাই।(রিমি)

-- বুজছি,,আমি জানি আর এমন হবে না।(আমি)

-- কি করে ছেলে?(রিমি)

-- অনেক বড় ব্যবসা করে কক্সবাজার? (আমি)

-- আচ্ছা বিয়ে কবে?(রিমি)

-- আগামী সাপ্তাহে নাকি,, সঠিক বলতে পারছি না?(আমি)

-- অহ আচ্ছা খাবে চলো?(রিমি)

খাওয়ার টেবিলে,,,

-- আংকেল আন্টি,,,আমি খুবই দুঃখিত আপনাদের মনে কষ্ট দেওয়াতে? (আংকেল আন্টির দিকে তাকিয়ে)

-- আংকেল আন্টি কে হ্যা?আব্বু আম্মু বলবা?(আন্টি)

আন্টির কথা সুনে চোখের কোনে পানি জমে গেলো।কতটা ভালো মানুষ হলে।।একটা পরিবারহীন ছেলেকে,,,মেয়ের সুখের জন্য।নিজের বাসায় রেখে বিয়ে দেয়। আর এত অল্প সময়ে রাগ না করে ভালোবাসা দিচ্ছে। যাই হওক আব্বু আম্মুর অভাব ত দুর হবে)

-- আচ্ছা,, (আমি আস্তে করে)

-- আর আমরা মনে কষ্ট পাই নাই।আমাদের মেয়ে যাকে পেয়ে সুখে থাকবে তাকেই পছন্দ করে নিয়েছে।আমরাই প্রথম ভুল করেছিলাম।টাকা পয়সা প্রতিষ্ঠিত পাত্র খুজে।আসলে এইসব কখনো কাউকে সুখি রাখতে পারে না।জিবনে একজন ভালো মানুষ প্রয়োজন। আমি মনে করি রিমি সঠিক কাউকে খুজে নিয়েছে।(আংকেল)

আসলে আংকেল আন্টিকে আব্বু আম্মু বলাটা কেমন লজ্জা লাগছিল।এখন হয়ত আগের মত আংকেল আন্টি বলতে পারবো না।তাই কথাও তেমন বলতে পারব না।

খাবার শেষ করে রুমে বসে মনের সুখে গান গাচ্ছি।কিন্তু কি গান গাচ্ছি বলতে পারবো না।গুন গুন করছি,,কয়েকটা গানের সুর এক সাথে।

অনেকের গান গাওয়ার প্রতিভা থাকে। যা বিন্দু মাত্র আমার নাই।তবে আমি গান লিখতে পারি,,,নিজের মত করে।

-- রিমি তোমার আব্বু কি বলছে সুনছো? (আমি)

-- কি বলছে?(রিমি)

-- তুমি সঠিক মানুষ কে খুজে নিয়েছো?

-- দেখা যাবে কত দিন সঠিক থাকেন?(রিমি)

-- আমাকে ভালো মানুষ ও বলেছে?(বিছানার এক পাশে সুয়ে)

-- তুমি ভালো?(রিমি)

-- ভালো না???(আমি রিমির দিকে তাকিয়ে)

-- না খুব পচা আমার ঘুম ভেংগে দেও তুমি।আর এমন করবা না অকে?যা কিছু হয়ে যাক?(রিমি)

-- যদি ওয়াশরুমে যেতে হয়?

-- যাবা আমার ঘুম না ভাংলেই হলো।(রিমি)

-- কিভাবে যাবো মাথাটা ত আমার বুকেই থাকে?(আম)

-- এটা পার্মানেন্টলি আমার ওকে?(রিমি)

এভাবে কেটে যাচ্ছে খুনশুটি,,রাগ অভিমান, ভালোবাসা।রিমি আমাকে অনেক কেয়ার করে।কাল মিথিলার বিয়ে,,,।বাসায় থাকলে হয়ত আমিই আনন্দটা করতাম।কিন্তু এখনা আনন্দ করার জন্য কেউ নেই।পরিবারের লোকেদের মন ভালো নেই।বিয়েটা হয়ত সাদামাটাই হবে।

আজ মাইশা আপু এসেছিল।মিথিলার বিয়েতে নাকি যাবে।আমিও নাকি একসাথে যেতে হবে।কিন্তু আমার যে অই বাড়িতে যাওয়া মানা।মিথিলার সাথে এমন কিছু ঘটেছে।মাইশা আপু ত কিছুই জানে না।শুধু বলছে চাচাতো বোনের বিয়েতে যাবে না।এত রাগ করছো তুমি।অনেক অনুরোধ। শেষে কাল যাবো বলে মাঈশা আপুকে বুজালাম।

মিথিলার বিয়েটা হয়ত হয়ে গেছে,,,ঘুমিয়ে ছিলাম,,ফোনে মাইশা আপুর কল,,রিসিভ করতেই,কান্নার আওয়াজ,,,

চলব,,,,।

1
$ 0.00
Avatar for kamal16
3 years ago

Comments