সতর্কতামূলক পোস্ট!বিকাশের নতুনপ্রতারণা!

0 9
Avatar for ilias1996
3 years ago

প্রতারণার নতুন কৌশল

প্রতারণার ধরণ বিকাশে পরিবর্তিত হয়েছে।

4/09/2019 তারিখে মাগরিবের নামাজের পরে কেউ আমার দোকানে বিকাশ করতে এসেছিল। এই নাম্বারে পাঁচ হাজার টাকা বিকাশ করতে তিনি হাতে একটি কার্ড নিয়ে বললেন। তিনি আমাকে অর্থও দিয়েছিলেন।

আমি তাকে যথাযথভাবে দেওয়া নম্বরটিতে অর্থ বিকাশ করি। আমি পাশের অন্য গ্রাহককে জিজ্ঞাসা করি তাদের কী প্রয়োজন।

এমন পরিস্থিতিতে লোকটি বলেছিল যে ভাইয়ের বিকাশের জন্য অর্থ আসেনি।

আমি সঙ্গে সঙ্গে সমস্ত কিছু যাচাই করে দেখলাম যে আমার একটি অঙ্ক ভুল ছিল। যেহেতু ভুলটি আমার, তাই আমি তার দেওয়া কার্ড নম্বরটি পুনরায় বিকাশ করেছি। মেজাজ খারাপ হয়ে যায়। আমি যে ভুল নম্বরটি বিকাশ করছিলাম তা কল করলাম, নম্বরটি কল হচ্ছে । একজন লোক পেয়েছে। আমি সব খুলে বললাম। তিনি চেক করে বললেন হ্যাঁ ভাই টাকা এসেছে, আমি ৩০ মিনিট পরে টাকা ফিরিয়ে দেব।

আমি কিছুটা স্বস্তি পেলাম। কিন্তু 2 ঘন্টা পেরিয়ে গেলেও টাকা আসে না, কল আর তার ফোনে যাই না ।

আমি মিরপুর শাহ আলী থানার এক এসআইকে বলেছি। তিনি কল লিস্টটি পরীক্ষা করে দেখেছেন যে সেই ব্যক্তির নাম্বারে কেবল একজনই রয়েছেন। আমি সেই নাম্বারে ফোন করেছি। আমি জানতে পেরেছিলাম যে তিনিও বিকাশের এজেন্ট। তিনিও ভুল নম্বরটি বিকাশ করেছেন, তিনিও করেছেন মাত্র ডিজিটের ভুল, তিনিও ধরা পড়েছিলেন ৫ হাজার টাকা দিয়ে। অদ্ভুত !!!

এত ভালভাবে দু'জনের পক্ষে মিল কীভাবে সম্ভব?

তখন বিকাশ এজেন্ট বলল ভাই আপনার দোকানে সিসিটিভি আছে? আমি বললাম হ্যাঁ ভাই আছে।

তিনি বললেন, "ভাই, আপনি যে কার্ড নম্বরটি বিকাশ করছেন তাতে কোনও মিল আছে কিনা তা দেখুন।"

আমি এখনই চেক আমি অবাক! যে লোকটি আমাকে কার্ডটি বিকাশের জন্য কার্ড দিয়েছিল সে কার্ড নম্বরটি বিকাশ করেছে, তারপরে তিনি নিজের বাম হাত দিয়ে পকেটে কার্ডটি রেখেছিলেন এবং ব্যাগের নীচ থেকে তাঁর সামনে আরও একটি কার্ড রেখেছিলেন।

একটি লুকানো কার্ড এবং সেই কার্ডটি ঠিক এক অঙ্কে পার্থক্য ছিল ।

যেখানে 1 প্রথম কার্ডে পরবর্তী কার্ডে 9 সংখ্যা রয়েছে।

এই ভুলটি ধরা কোনও ব্যক্তির পক্ষে প্রায় অসম্ভব।

আমি লক্ষ করেছি যে সে ইতিমধ্যে ২ য় কার্ড প্রস্তুত করেছে।

এটির সাথে আমি আরও বুঝতে পারি, আমি কোনও ভুল করি না, আমি প্রতারণার বিষয়টি স্বীকার করি।

সামিউল হক নিবিরের সাথে এটি ঘটেছিল। তাঁর দোকান গোলারটেক মাঠের পাশেই।

আর্টিকেলটি ইংরেজি থাকে বাংলায় অনুবাদ করা হয়েছে।

উক্ত আর্টিকেলটির লিংক নিচে দেওয়া হলঃ

https://read.cash/@ilias1996/warning-post-new-to-development-cheating-918b0af0

Stay safe and save lives;

Thanks to everyone for reading this article

Give feedback

Pleas like, comments & subscribe.

5
$ 0.00
Avatar for ilias1996
3 years ago

Comments