Big Boys, Big Blocks-with MarcdeMesel and Peter Ng: Recap(translate in Bengali)

7 134
Avatar for aminul
Written by
3 years ago

Original article by @SatoshisAngels

Special guest @MarcDeMesel and @piter

If you want to read original article in English click here Big boys,Big blocks with marc de mesel and peter ng : Recap

I have translated the article in Bengali with permission.

টিএলডিআর: ১৯ শে সেপ্টেম্বর, সাতোশীর অ্যাঞ্জেলস বিহুতে " বিগ বয়েজ, বিগ ব্লকের বিনিয়োগ সিরিজের" উদ্বোধনী লাইভস্ট্রিমটি ধারণ করেছিলেন। প্রথম বিশেষ অতিথি; মার্ক ডি ম্যাসেল এবং পিটার এনজি বিটকয়েন নগদ এবং তাদের বিনিয়োগের দর্শনের বিষয়ে চীনা সম্প্রদায়ের সাথে তাদের গল্পগুলি ভাগ করে নেওয়ার জন্য আগ্রহী ছিলেন। লাইভস্ট্রিমটি  7'000 বেশি লোক লাইভ দেখেছিলো এবং নিম্নলিখিত 3 দিন বেশি 19'000 ভীড় করে ছিল। দয়া করে তাদের মূল্যবান আলোচনার পুরো পুনরুদ্ধার উপভোগ করুন। 

সিন্ডি ঃ হ্যালো মার্ক, প্রবাহে স্বাগতম, দয়া করে নিজের পরিচয় দিন।

মার্ক ডি মেসেল : হ্যালো, কেনিয়া থেকে আপনার সাথে কথা বলে আমি আনন্দিত। আমি ১৯৯৯ সাল থেকে বিনিয়োগকারী হয়েছি, 18 বছর বয়সে ডট ডট কমের বুদ্বুদে বিনিয়োগ শুরু করেছি এবং আমার সমস্ত সঞ্চয় হারিয়ে ফেলেছে কারণ আমি শীর্ষে কিনেছি, যা আপনার কখনই করা উচিত নয়। আমি এটা হার্ড উপায় শিখেছি। তারপরে দাদার কাছ থেকে আমি কিছু অর্থ উত্তরাধিকার সূত্রে পেয়েছি, তবে ব্যাংক তার অর্থ বিনিয়োগে এইরকম খারাপ কাজ করছিল, এবং আমি কীভাবে বিনিয়োগ করবেন তা শিখার সিদ্ধান্ত নিয়েছি, কারণ অন্যথায় কোনও অর্থই অবশিষ্ট থাকবে না। আমি ২০০৫-এর কাছাকাছি বিনিয়োগ সম্পর্কিত বইগুলি পড়া শুরু করেছি কয়েক বছর পরে এটি ভাল চলতে শুরু করে এবং বিনিয়োগের ক্ষেত্রে আমি আমার চাকরি ছেড়ে দিয়েছি আমি যখন 2012 সালে প্রায় 10 ডলার ছিল তখন আমি বিটকয়নে বিনিয়োগ করেছি এবং 2013-2014 এর অন্যান্য কয়েন, যেমন এনএক্সটি, পেরেরকয়েন, ইথেরিয়াম এবং আমিও অনেক ভুল করেছি।অনেকেই Alt কয়েন সম্পর্কে প্রতিকূল ছিলেন তবে আমি ভেবেছিলাম প্রতিযোগিতা ভাল জিনিস এবং সে কারণেই আমি অন্যান্য মুদ্রায়ও প্রথম দিকে বিনিয়োগ করেছি। বিটকয়েনের নেটওয়ার্ক প্রভাব রয়েছে, একবার আপনি সবচেয়ে বড় হয়ে উঠলে আপনার সাথে প্রতিযোগিতা করা শক্ত, লোকে যত বেশি পরিমাণে এটি ব্যবহার করবে, একটি মুদ্রা তত বেশি মূল্যবান হয়ে যায় তবে বিটকয়েনের একচেটিয়া অধিকার ছিল এবং অলস হতে শুরু করেছিলেন। 

সিন্ডি : আপনি বিসিএইচকে সমর্থন করেন কেন? আপনি কেবল উল্লেখ করেছেন যে বিটকয়েন এটির নেটওয়ার্ক প্রভাবের কারণে জিতবে।

মার্ক : নেটওয়ার্ক এফেক্ট পবিত্র নয়, আপনার যদি নিজের সুবিধার সাথে নেটওয়ার্ক ইফেক্ট থাকে তবে আপনি বড় ভুল করলেও আপনি মার্কেট নেতৃত্ব হারাতে পারেন। আপনাকে লোকদের কাছে একটি আকর্ষণীয় পরিষেবা দেওয়া দরকার, এবং এটি চালিয়ে যাওয়া প্রয়োজন। বিটিসি যখন সিদ্ধান্ত নিয়েছে, বা নেতৃত্ব বিকাশকারীরা বিটিসি অনকেইনকে স্কেল না করার সিদ্ধান্ত নিয়েছে তখন আমি জানতাম যে লেনদেনের ফি ব্যয়বহুল হয়ে উঠবে। 2017 এর প্রথম দিকে আমি আমার সমস্ত বিটিসি অন্যান্য মুদ্রার জন্য বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছিলাম, এটি ছিল একটি ভাল পদক্ষেপ। 2017 এর মাঝামাঝি সময়ে Bitcoin cash বিটকয়েন কোর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে এবং আমি তখনই বিটকয়েনক্যাশ বিটকয়েনে আবার বিনিয়োগ করেছি। এটি বিভক্ত হওয়ার পরে 2017 সালে এটি 300 ছিল, তার পর থেকে আমি বছরের পর বছর ধরে এর মধ্যে আরও বেশি করে প্রচার এবং বিনিয়োগ করে চলেছি। 

সিন্ডি : তাহলে আজ বিসিএইচকে অবমূল্যায়ন করা হয় বা অতিরিক্ত মূল্যায়ন করা হয়? 

মার্ক: আমি ভিডিওগুলি তৈরি করি এবং আমি বলব যে আজ সমস্ত ক্রিপ্টোকারেন্সিগুলি আজ মোটামুটি মূল্যবান, মূল্যবান বা মূল্যায়ন করা নয়। সেগমেন্টের মধ্যে, নির্দিষ্ট মুদ্রাগুলিকে অতিরিক্ত মূল্য দেওয়া হয় এবং অন্যগুলি অবমূল্যায়িত হয়। উদাহরণস্বরূপ, যখন আমি বিসিএচ-তে বিনিয়োগ করেছি,2017 এর মাঝামাঝি সময়ে, এটি ছিল 300 $ এবং বিটকয়েন কোরটির মূল্য 3000 $ এবং আজ বিটিসি 4 গুণ বেশি, 12000 কাছাকাছি এবং বিসিএইচ প্রায় 350 এর কাছাকাছি, সুতরাং এটি এখন 3 এর চেয়ে কম বহুবছর পূর্বে. বিটিসি উপরে গিয়েছিল এবং বিসিএইচ নেমে গেছে এবং প্রায় 20% হারায়। তবে এরই মধ্যে, বিটকয়েন কোরের জন্য মূলসূত্রগুলি আরও খারাপ হয়েছে, লেনদেনের ফি অনেক বেড়েছে। সুতরাং আজ এটি ব্যবহারে অনেক কম আকর্ষণীয়, অন্যদিকে Bitcoincash ব্যবহারের জন্য সস্তা মূলত, বিটকয়েন কোরটি খারাপভাবে পরিচালনা করা অব্যাহত রেখেছে, এবং বিটকয়েন ক্যাশ ভালভাবে পরিচালিত হচ্ছে, এটি কোনও সহজ অংশ নয়, তবে বিটকয়েন তুলনায় বিটকয়েন নগদকে অবমূল্যায়ন করা হয়েছে, এবং একটি ভাল বিনিয়োগ। যদিও এটি বিটকয়েন নগদ রাখা শক্ত সময়, লোকেরা লোকসান করেছে, এটি বেদনাদায়ক এবং লোকেদের ইচ্ছা তারা বিটকয়েন নগদে বিনিয়োগ না করে। এটি বিনিয়োগ করার জন্য এটিও তাই ভাল সময়।যখন দাম কমছে, জলবায়ু হতাশায় পড়েছে তবে সেখানেও সুযোগ রয়েছে । যখন দাম বাড়ছে এবং সকলেই খুশি যে এটিতে বিনিয়োগের জন্য ভাল সময় নয়। এটি অন্যভাবে। 

সিন্ডি : আপনাকে ধন্যবাদ মার্ক, সুতরাং বিসিএচ-তে বিনিয়োগ করার জন্য এটি ভাল সময় কারণ সকলেই দাম সম্পর্কে হতাশ হচ্ছেন ...

পিটার এনজি : কারণ বিসিএইচ অন্যান্য মুদ্রার তুলনায় মূলত ভাল আমি ২০১২ সালে বিটকয়েনে বিনিয়োগ শুরু করেছিলাম এবং বিভক্ত হয়ে 2017 সালে বিসিএইচে চলে এসেছি। আমি মনে করি বিটিসি বাস্তুতন্ত্রের বিকাশকারীদের সীমিত ঘর রয়েছে। আপনি যদি BCH এর মৌলিক বিষয়গুলি দেখুন, আপনি বুঝতে পারবেন যে BCH অবশ্যই অবমূল্যায়িত। অন্যান্য কয়েনের সাথে তুলনায় বিসিএইচ বিকেন্দ্রীভূত। কয়েক বছর ধরে, কেউ উঠে দাঁড়িয়ে বলেনি যে তিনি বিসিএইচ প্রতিনিধিত্ব করতে পারেন  ইথেরিয়ামের বিপরীতে, ভিটালিক উন্নয়নের দিকটি স্থির করে। আমি মনে করি বিসিএইচ বিটিসির চেয়ে মৌলিকভাবে স্থিতিশীল।

সিন্ডি : আমি বরাবরই মনে করি বিসিএইচআরদের মধ্যে কিছুটা বিতর্ক রয়েছে যে তারা বিসিএইচকে বিকেন্দ্রীভূত রাখতে চায় তবে এদিকে তারা জিএএন উয়ের মতো কেওএল / তিমির মুদ্রার জন্য আওয়াজ দেওয়ার জন্য আগ্রহী। এ জাতীয় বিতর্ককে আপনি কীভাবে দেখছেন? 

পিটার : আমি মনে করি না যে এটি একটি বৈপরীত্য। বিসিএইচ মূলত উন্নত, যা বিনিয়োগকারীরা শিগগিরই বা পরে উপলব্ধি করতে পারবেন। একমাত্র ঝুঁকি হ'ল বিসিএইচ এবং বিটিসি-র একই খনির অ্যালগরিদম রয়েছে দাম হ্যাশ্রেটকে প্রভাবিত করবে এবং হ্যাশ্রেট বিসিএইচের আক্রমণ-বিরোধী ক্ষমতাকে প্রভাবিত করবে।

সিন্ডি : পরবর্তী প্রশ্ন যদি আপনার পক্ষে মার্ক হয় তবে আপনি একাধিক ফ্লিপস্টার্টার প্রচারণায় 800 বিসিএইচরও বেশি অনুদান দিয়েছেন , প্রমাণ করে যে স্বেচ্ছাসেবী অনুদান সম্প্রদায়টিতে কাজ করে। তবে কেবল কয়েক তিমি দান করেন, তাই আমি সাধারণ বিনিয়োগকারীদের জন্য ভাবছি, তারা কেন দান করবে, যদি তারা বিটকয়েন নগদে কোনও অর্থ উপার্জন না করে? 

মার্ক : আপনাকে এই ফ্লিপস্টার্টার প্রচারগুলিতে দান করার দরকার নেই, আপনি যদি কেবল BCH তে বিনিয়োগ করেন আপনি ইতিমধ্যে বিসিএইচ সাশ্রয়ের মাধ্যমে মূল্য যুক্ত করেন এবং আপনি এটি ধরে রেখে এটিকে মূল্য দিচ্ছেন, এর চেয়ে বেশি করার কোনও নৈতিক বাধ্যবাধকতা আপনার নেই যে। আপনি ইতিমধ্যে খুব দরকারী কিছু করছেন, এবং যদি আপনি আরও বিসিএইচ সংরক্ষণ করেন তবে আপনি প্রকল্পটি আরও বেশি প্রভাবিত করতে চাইতে পারেন এবং তারপর আপনি বিসিএইচে আরও বিনিয়োগ করতে চাইতে পারেন এবং সেই পর্যায়ে, আপনি বিসিএইচের শীর্ষে নির্মিত বিভিন্ন প্রকল্পকে সমর্থন করার সিদ্ধান্ত নিতে পারেন এমনকি বিনিময়ে ইক্যুইটি পান তবে অনুদানের বিষয়ে চিন্তা করবেন না, বিসিএইচ- র স্বেচ্ছাসেবী ব্যবসায়িক মডেল সম্পর্কে এটিই সৌন্দর্য , আপনি দিতে পারেন তবে আপনি যদি তা দিতে না চান তবে আপনি চান না আইএফপি প্রকল্পগুলিকে সমর্থন করুন, যদি আপনি এগুলিতে বিশ্বাস না করেন তবে তাদের সমর্থন না করার জন্য আপনি মুক্ত। 

সিন্ডি : বিসিএইচে বিগত তিন বছরে প্রচুর অ্যাপ্লিকেশন নির্মিত হয়েছে, তবে বেশিরভাগ ব্যর্থ হয়েছে। পিটার, আপনি কি ভাল প্রকল্পগুলি মনে করেন? 

পিটার: ব্লকচেইন অ্যাপ্লিকেশনগুলি এখনও পরিপক্ক নয়। তাদের সাথে আমাদের জীবন উন্নতি করতে বেশ কয়েক বছর সময় লাগবে। ক্রিপ্টো মুদ্রা আজকাল জুয়া সম্পর্কে আরও বেশি is ডিএফআই এবং ডেক্স 2017 এর মতো আইসিওর মতো একটি শব্দগুচ্ছ হয়ে উঠেছে 2017 তবে এটি মহাকাশে নতুনদেরকে আকর্ষণ করেছিল  ডিএফআই এবং ডেক্স একই রকম। এটি নতুন বিকাশকারীদের আনবে এবং শিল্পের জন্য কিছু জিনিস উন্নত করবে। আমার কিছু বন্ধু ব্লকচেইন অ্যাপ্লিকেশনগুলিতে কাজ করছে। এবং এটি অনিবার্য যে কিছু অ্যাপ্লিকেশন ব্যর্থ হবে। বর্তমানে, একটি প্রকল্প প্রধানত উচ্চ মূল্যের সাথে ব্যবহারকারীদের আকর্ষণ করতে পারে। অ্যাপ্লিকেশনগুলির একটি পার্থক্য করতে আরও সময় লাগে।

সিন্ডি : আপনি কি বিসিএইচ সম্প্রদায়ের কোনও ভাল অ্যাপ্লিকেশন দেখেছেন?

পিটার : বিসিএইচ এবং ইথেরিয়ামের মধ্যে অনেক মিল রয়েছে। ইথেরিয়াম বিটকয়েনের বাধার কারণে সফল হয়। বিকাশকারীরা বেশ কয়েকটি প্রকল্প বিটকয়নে অর্জন করতে পারেনি। এবং এইভাবে ভাইটালিক তার নিজস্ব চেইন তৈরি করতে বেছে নিয়েছিল। সুতরাং বিসিএইচ ইথেরিয়ামের মতোই শুরু করেছিল। এটি কেবল এই যে রুটটি ক্লাউড কম্পিউটিংয়ের চেয়ে টোকেন সম্পর্কে বেশি হতে পারে। আবেদনের পরিপ্রেক্ষিতে, বিসিএইচ ইথেরিয়ামের পিছনে বছর পিছনে। তবে আমি মনে করি এটি ধরতে পারে।

সিন্ডি : কিভাবে?

পিটার ঃ বিকেন্দ্রীকরণ এবং নির্মাণের ক্ষমতা দ্বারা। ইথেরিয়াম 2017 সালে দুর্দান্ত বিকাশকারীদের আকর্ষণ করেছিল, যা এটি সফল করতে সহায়তা করেছিল। আমি মনে করি আমাদের শিল্পের গরম প্রযুক্তিগুলিতে আরও বেশি মনোযোগ দেওয়া উচিত। ডিএফআই এবং ডেক্স আইসিও 2.0 এর মতো। সুশি এবং ইউএনআইয়ের মতো নতুন প্রকল্পগুলি এখনও আইসিওর মতো এবং তারা শিগগিরই নিয়ন্ত্রণমূলক সমস্যার মুখোমুখি হবে। যদি ষাঁড়ের বাজার আসে তবে ওয়েলকয়েনগুলি উন্মত্তভাবে পাম্প করবে। বিসিএইচ নির্মাণের জন্য আমাদের বিকাশকারীদের আকর্ষণ করা দরকার। 

সিন্ডি : আপনার কাছে মার্ক, আপনি রিডক্যাশ প্ল্যাটফর্মের ব্যবহারকারীদের জন্য বেশ কয়েকটি দান করেছেন, রিডক্যাশ হওয়ার সম্ভাবনা কী? এটি কি ভাল প্রয়োগ? 

মার্ক : প্রথমে, আমি বলতে চাই যে চীনা সম্প্রদায়ের সাথে কথা বলার জন্য এটি একটি সম্মানের, প্ল্যাটফর্মটির জন্য আপনাকে অনেক ধন্যবাদ বিসিএইচ একটি দুর্দান্ত বিনিয়োগ, আজ সস্তা, কেবল এটি কিনুন এবং এটি রাখুন এবং আপনি পরের ২-৩ বছরে খুব ভাল করতে পারবেন, এটি একটি মুদ্রার জন্য 10000 পর্যন্ত যেতে পারে, তবে সত্যই এখন এটি কেনা শক্ত কারণ দামটি খারাপভাবে করেছে, এবং এটি শক্ত কারণ কারণ যখন দাম কমেছে তখন আপনাকে ধরে রাখতে হবে! পরবর্তী 3 বছর ধরে ধরে রাখুন, বুদ্বুদ গঠনের জন্য অপেক্ষা করুন। আপনার পরিবার এবং বন্ধুরা একবার BCH কিনতে চাইলে আপনি যখন বিক্রি করেন! পূর্বের না. আপনি কেনা এবং ধরে রেখে মান তৈরি করেন এবং যখন আপনি অন্য কাউকে কিছু কেনার জন্য বোঝান, আপনি অনেক মূল্য তৈরি করেন। অনেকের ভাল বিনিয়োগ দরকার, ভাল বিনিয়োগ খুঁজে পাওয়া সহজ নয়।

রিডক্যাশ একটি নতুন প্ল্যাটফর্ম, প্রতিষ্ঠাতা একটি আশ্চর্যজনক কাজ করেছেন যেখানে লোকেরা নিবন্ধ লিখে এবং মন্তব্য করে বিসিএইচ উপার্জন করতে পারে। তিনি বিশ্বের দরিদ্রতম অঞ্চলে পৌঁছতে সক্ষম হয়েছেন, যে সমস্ত লোকের কাছে বেশি অর্থ নেই তারা নিবন্ধ লিখে কিছুটা তৈরি করতে পেরে খুশি হন এবং এর বিনিময়ে তারা বিসিএইচ প্রাপ্তি করে, প্রচুর মান তৈরি করে। রিডক্যাশ দ্রুত বর্ধনে সাফল্য অর্জন করছে, ওয়েবসাইটে পরিসংখ্যান চিত্তাকর্ষক, অনেক নতুন ব্যবহারকারী প্ল্যাটফর্মে যোগ দিচ্ছেন। দত্তক কী। বিসিএইচ এর আরও বেশি প্রয়োজন, এটি মানুষের পক্ষে গ্রহণ করা, এটি ব্যবহার শুরু করা কঠিন, তবে পঠনক্যাশ এতে সফল হচ্ছে, এজন্যেই আমি এতে প্রচুর বিনিয়োগ করেছি। 

সিন্ডি : তৃতীয় বিশ্বের দেশগুলিতে eatbch , বিছাউস ভেনিজুয়েলার মতো বিসিএইচ ভিত্তিক প্রকল্প রয়েছে । আপনি কি মনে করেন যে তাদের কোনও নেটওয়ার্ক প্রভাব থাকতে পারে?

পিটার : আমি এই দুটি প্রকল্প সম্পর্কে খুব বেশি কিছু শিখি না। তবে তিন বছর আগে, আমি তাদের স্থানীয় জীবন সম্পর্কে জানতে ভেনেজুয়েলার টেলিগ্রাম গ্রুপ তৈরি করেছি। বিসিটি-র লেনদেনের ফি খুব ব্যয়বহুল হওয়ায় আমি সেখানে লোকদের বিসিএইচ পছন্দ করেছিলাম। কয়েকটি সেন্ট আপনার কাছে খুব বেশি অর্থ নাও বোঝাতে পারে তবে তারা এটি দিয়ে বেশ কয়েকটি দিন তাদের সমর্থন করতে পারে। আমি এবং আমার বন্ধুরা একটি ভিডিও তৈরির মতো বিসিএইচ এর জন্য কাজ করতে এক বা দুই ডলার দিয়ে দিতাম। এই কয়েক ডলার তাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। লেনদেনের ফিজের গুরুত্বকে কখনই হ্রাস করবেন না। উচ্চ লেনদেনের ফি কিছু অ্যাপ্লিকেশনকে অসম্ভব করে তুলতে পারে। ভেনেজুয়েলায় যা ঘটেছিল তা দেখে আমি খুব মুগ্ধ হয়েছি। আমাদের অপেক্ষা করতে হবে এবং এই প্রকল্পগুলি কী রূপান্তরিত হবে তা দেখতে হবে।

সিন্ডি : তৃতীয় বিশ্বের দেশগুলিতে আইটিসিএইচ, বিসিএইচএস ভেনিজুয়েলার মতো বিসিএইচ ভিত্তিক প্রকল্পগুলির বিষয়ে আপনি কী মনে করেন? আপনি কি মনে করেন যে তাদের কোনও নেটওয়ার্ক প্রভাব থাকতে পারে?

মার্ক : আমি বিশ্বাস করি যে লোকদের সহায়তা করা জরুরী, আমি এটি ব্যক্তিগত জীবনেও করি, কিছু লোকের জন্য আমি বিটকয়েন নগদ দান করি, তবে এটি সমস্ত প্রাপকের উপর নির্ভর করে, যদি তারা সমস্ত বিক্রি করে এবং তাদের জীবন চালিয়ে যায়, আপনি BCH তে তেমন কোনও মূল্য যুক্ত করবেন না কারণ তারা প্রকৃত ব্যবহারকারী হয় না। যদি তারা কোনও টুকরো বিক্রি করে এবং বিসিএইচের কাছে কিছুটা এক্সপোজার রাখে, আপনি একটি নতুন ব্যবহারকারী অর্জন করেন, এটি ডাই বিসিএইচ-এর মতোই। আমি বিশ্বাস করি যে এটি মূলত খাদ্য কিনতে এবং দরিদ্রদের সহায়তা করার জন্য নগদ করা হয়েছিল, এটি গ্রহণের সীমিত মূল্য রয়েছে কারণ দরিদ্ররা সরাসরি বিসিএইচের সাথে যোগাযোগ করে না। যাই হোক না কেন, আমি যখন লোকেদের অর্থ দিয়ে থাকি, আগে আমি EUR / মার্কিন ডলার দিয়ে দিতাম তবে এখন আমি ফিয়েটের পরিবর্তে বিসিএইচ দিয়ে এটি করি, এটি বিসিএইচের পক্ষে নতুন ব্যবহারকারীদের অর্জন করার সুযোগ, আমার বিনিয়োগও বাড়িয়ে দেয়, যেহেতু আমরা যত বেশি ব্যবহারকারী লাভ করি সেগুলি BCH এর মান হয়ে উঠতে পারে। 

সিন্ডি : আসুন কিছু ট্রেন্ডিং আলোচনা করা যাক। সম্প্রদায়টি আশঙ্কা করছে যে নভেম্বরে বিসিএইচ কাঁটাচামচ হবে, কারণ আমরা আইএফপি সম্পর্কে সর্বসম্মত নই। এর বিপরীতে rogar ver । এতে আপনার মনোভাব কী? 

পিটার : অবশ্যই এ জাতীয় ঝুঁকি রয়েছে। একটি মুদ্রা কাঁটাতে বেশি লাগে না। কীটি নির্ধারণ করা হয় যে ব্যক্তিটি কীভাবে নির্ধারিত এবং কাঁটা মুদ্রার দাম। 

সিন্ডি : সম্ভাব্য কাঁটাচামচ পাম্প বা ডাম্প হতে পারে?

পিটার : তিহাসিকভাবে, আগে আমরা আরও ভাল বিক্রি করতে চাই এবং বাজারের বিষয়ে আশাবাদী হলে আমরা আবার কিনতে পারি। সম্ভাবনাটিকে আপনার মূল্য দিতে হবে এবং আপনাকে আগে বিক্রি করার দরকার আছে কিনা তা দেখতে হবে।

সিন্ডি : সুতরাং আপনি 100% নিশ্চিত নন যে কাঁটাচামচ থাকবে?

পিটার : এটি কাঁটা মুদ্রার দামের উপর নির্ভর করে। যদি এটির মূল্য কয়েক ডলার হয় তবে কাঁটাচামচটি অর্থহীন।

 সিন্ডি : হাইপো বলেছিল সে বিসিএইচ কাঁটাচামচ করবে? তাতে আপনার মনোভাব কী? 

পিটার : তার আচরণ আলাদা। তিনি হয়তো অ্যালগরিদম পরিবর্তন করতে চান।

সিন্ডি : মার্ক আপনি কী ভাবেন, নভেম্বর মাসে আবার বিসিএইচ ফর্ক করবেন? আমাদের বিনিয়োগের কিছু পরামর্শ দিন। 

মার্ক : হ্যাঁ, মনে হচ্ছে আমাদের একটি থাকবে, আমাউরি সাচেট এবং বিটকয়েন এবিসি নেতৃত্বে, তারা মূলত আইএফপি বাস্তবায়ন করতে চায়, যার অর্থ ব্লক পুরষ্কারের ৮%, মুদ্রাস্ফীতিটি খনিবিদদের কাছে যায় না, তাদের। সম্প্রদায়ের বেশিরভাগই এটি চায় না, মনে হয় তারা কাঁটাচামচ করার জন্য প্রতিজ্ঞ। এর অর্থ হল যে আপনার কাছে দুটি মুদ্রা থাকবে, এটি 100% নিশ্চিত নয় যে বিটকয়েন নগদ নামটি উত্তরাধিকার সূত্রে কে পাবে, মনে হয় বিরোধীরা যেভাবে বলবে এই "ডেভ ট্যাক্স" না পাওয়ার পক্ষে অপ্রতিরোধ্য সমর্থন রয়েছে।

বেশিরভাগ লোকেরা এটি চায় না। বেশিরভাগ খনিজ লোকেরাও এই ট্যাক্স প্রত্যাখ্যান করে বলে মনে হচ্ছে, তাই নাম এবং টিকার বিটকয়েন নগদ, বিসিএইচ রাখা উচিত যা আমরা এটি আজ জানি। দেব করের সাথে একটি নতুন মুদ্রা থাকবে  আপনার উভয়ই থাকবে, যেমন বিএসভির সাথে আপনি বিসিএইচ এবং বিএসভি শেষ করেছেন এবং আপনি নিজেই বেছে নিতে পারেন কী করবেন, বিক্রি করবেন বা নতুন মুদ্রা রাখতে পারবেন, এটিই সবার সিদ্ধান্ত। আমার সুপারিশ আসলে দামের উপর নির্ভর করে। আমি আমার বিএসভি বিক্রি করেছিলাম, আজকের তুলনায় সস্তা দামের জন্য, আমি এটির মূল্য এত ভালভাবে ধরে রাখার আশা করিনি। আমার বিএসভি বিক্রি করার সময় আমি 30-40% আরও বিসিএইচ পেয়েছিলাম, আমি এখনও এই ব্যবসায়টিতে খুশি। যদিও আজ, বিএসভির মান এত ভালভাবে রাখা থেকে আমি আরও 80% বিসিএইচ পেতে পারি। এই নতুন মুদ্রা সম্পর্কে নিশ্চিত নন, আমি অতীতে ভুল হয়ে গিয়েছিলাম, আপনি সবকিছুতে বিনিয়োগ করতে পারবেন না, আপনাকে পছন্দ করতে হবে, এবং ব্যক্তিগতভাবে আমার পক্ষে আমি সম্ভবত এটি বিক্রি করব। তবে, আমি যদি আরও ৫% বিসিএইচ পাই, তবে এটি পাম্প না করা এবং পরে বিক্রি না করা পর্যন্ত আমি এটি রাখব, এটি সমস্ত দামের উপর নির্ভর করে। 

সিন্ডি : বিসিএইচএন সম্পর্কে আপনি কতটা জানেন ? তারা উদ্দেশ্যমূলকভাবে বিটকয়েন এবিসি নিন্দা করছে? আপনি কি মনে করেন বিসিএইচটি শেষ পর্যন্ত বিটিসির মতো একটি "রাজনৈতিক খেলায়" পড়বে?

পিটার : বিসিএইচটি বিটিসিকে কাঁটাযুক্ত করেছে কারণ বিকাশকারীরা স্বৈরশাসকের মতো আচরণ করছে। এটি খনি শ্রমিকরা কেবল কোনও পছন্দ ছাড়াই নির্দিষ্ট ব্র্যান্ডের খনির ছদ্মবেশ ব্যবহার করতে পারে, যা পুরো শিল্পের জন্য অস্বাস্থ্যকর। সুতরাং, বিসিএইচটি দুটি স্তরে বিভক্ত হওয়া উচিত, একটি নোড সম্পর্কে এবং অন্যটি প্রয়োগ সম্পর্কিত। এটি স্বাভাবিক যে বিসিএইচএন-এর এবিসির সাথে বিরোধ রয়েছে। এমন বিকাশকারী রয়েছে যা এবিসি ছেড়ে বিসিএইচএন-এ যোগ দিয়েছে। তারা মনে করেন যে এবিসি ভালভাবে পরিচালিত হয়নি। আবার খনির মতোই। কীভাবে দুই খনিজ নির্মাতারা বন্ধুত্বপূর্ণ হতে পারেন? শিল্পটি এখনও খুব অল্প বয়স্ক, এবং আমাদের কিছু বিকাশকারী রয়েছে। এটি ব্যক্তিগত দ্বন্দ্ব সম্পর্কে এবং কাঁটাচামচ দ্বন্দ্ব নিষ্পত্তি করার একমাত্র উপায় নয়। তবে নরম কাঁটাচামচগুলির ক্ষতিটি হ'ল আমরা বড় সিদ্ধান্ত নিতে পারি না। এবং নরম কাঁটাচামচ নীচের স্তরের উপর চাপ বাড়ায় কারণ আমরা কেবল বিধিগুলি হ্রাস করার পরিবর্তে নিয়ম যুক্ত করতে পারি। 

সিন্ডি : বিতর্ক সম্প্রদায়ের প্রাণশক্তি প্রতিফলিত করে। কোডিংটি বিকাশকারীদের প্রধান কাজ হিসাবে এটি মোড় নিচ্ছে।

পিটার : বিসিএইচ বিকাশকারীদের নোড বিকাশকারী এবং অ্যাপ্লিকেশন বিকাশকারীদের মধ্যে ভাগ করা উচিত। অ্যাপ্লিকেশন বিকাশকারীদের প্রয়োজন অনুসারে নীচের স্তরটি পরিবর্তন করা উচিত। তাদের যদি এই বৈশিষ্ট্যটির প্রয়োজন হয় তবে অন্তর্নিহিত অনুযায়ী সেই অনুযায়ী আপগ্রেড করা উচিত। এটি যদি অন্যদিকে থাকে তবে সময় নষ্ট হয়। আমাদের বাজার থেকে প্রতিক্রিয়া দরকার। 

সিন্ডি : মার্ক আপনি বিটকয়েন ক্যাশ নোড , বিসিএইচএন সম্পর্কে কী জানেন ?

মার্ক: এটি একটি দুর্দান্ত উন্নয়ন। বিটকয়েন এবিসি সহ অ্যামৌরি ঘোষণা করেছিলেন যে তারা আইএফপি বাস্তবায়ন করতে চায়, ব্লক পুরষ্কার এবং মুদ্রাস্ফীতিটির একটি অংশ চায়। এটি সম্প্রদায়ের জন্য ছিল। ক্রিপ্টো সাউন্ড অর্থ সম্পর্কে। বিটকয়েনটি ২০০৮ সালে উদ্ভাবিত হয়েছিল, একটি বড় আর্থিক সংকট ছিল। যখন "বিটকয়েন: পিয়ার-টু-পিয়ার ইলেকট্রনিক নগদ ব্যবস্থা" শিরোনামে এবং কয়েনবেসে যখন সাতোশি নাকামোটো বিটকয়েন হুইটপেপার চালু করেছিলেন, তখন "টাইমস 03 / জানুয়ার / 2009 চ্যান্সেলর ব্যাংকগুলির জন্য দ্বিতীয় জামিনতাকে প্রান্তে রেখেছিলেন" এটির বিরুদ্ধে প্রতিবাদ ছিল সরকার নিজের এবং তাদের বন্ধুদের জন্য প্রচুর অর্থ প্রিন্ট করে। ফলস্বরূপ, সারা বিশ্ব জুড়ে অর্থের মূল্য হ্রাস পায়, সরকারগুলি অর্থ মুদ্রণ করে এবং এজন্য আপনি সর্বদা আপনার মুদ্রার সাথে কম এবং কম কেনা যায়। আপনার অর্থ সাশ্রয়ের জন্য এটি স্মার্ট নয়, সময়ের সাথে জিনিসগুলি আরও ব্যয়বহুল হয়ে যায়, আপনি যদি এটি সঞ্চয় করেন তবে আপনি অর্থ হারাবেন।

এজন্য বিটকয়েনের উদ্ভাবন হয়েছিল, আবারও অর্থোপার্জনের জন্য। যখন অ্যামৌরি এই প্রস্তাবটি নিয়ে এসেছিল মূল্যস্ফীতির মাধ্যমে নিজেকে পরিশোধ করার জন্য, এটি একটি খারাপ ধারণা ছিল, এটিই সরকারগুলি করে, তারা অর্থ ছাপায় এবং নিজেরাই পরিশোধ করে। সমস্যাটি হ'ল এটি এত সহজ এবং তারা সত্যই মান তৈরি করে না। যদি তারা দ্বিগুণ অর্থের মুদ্রণ করে এবং এর পরে আরও 10 জন ব্যবহারকারী থাকে, তবে এটি বেশ ভাল। তবে, সরকার এটি করে না, তারা মুদ্রণ করে তবে মুদ্রার আরও বেশি ব্যবহারকারী তৈরি করে না। মুদ্রাস্ফীতি দিয়ে নিজেকে প্রদান করে, অ্যামৌরি সাচেতের ক্ষেত্রেও এটি একই। সম্ভবত তিনি আরও ব্যবহারকারী নিয়ে আসবেন না। সতোসী নাকামোটো বিটকয়েন তৈরি করেছে, সুরক্ষা এবং খনি শ্রমিকদের জন্য অর্থ প্রদানের জন্য আপনার মূল্যস্ফীতি রয়েছে, তবে প্রতি বছর এই কিছুটা সময় পরে হ্রাস পাবে, কিছুটা মুদ্রাস্ফীতি আছে। এটি একটি খুব ভাল ধারণা। অল্প মূল্যস্ফীতি সহ আপনার আরও বেশি ব্যবহারকারী, মান যত বেশি হবে এটি একটি দুর্দান্ত নকশা এবং আমাদের এটি পরিবর্তন করা উচিত নয়। বিসিএইচএন এমন একটি প্রতিভাবান বিকাশকারীদের একটি গ্রুপ হিসাবে তৈরি করা হয়েছিল যারা বিটকয়েন এবিসি ক্লায়েন্টের বিকল্প প্রস্তাব করতে চেয়েছিল, যারা আইএফপি সমর্থন করে না তাদের জন্য। তারা দুর্দান্ত কাজ করেছে। বিটকয়েন এবিসি-তেও স্বচ্ছতার অভাব ছিল এবং বিসিএইচএন খুব ভাল করছে, তারা কী তৈরি করছে তা বর্ণনা করে, স্বেচ্ছাসেবী অনুদানের জন্য জিজ্ঞাসা করছে, তারা আরও বিসিএইচ প্রিন্ট করে নিজের বেতন দেওয়ার হুমকি দিচ্ছে না। তারা বুঝতে পারে যে বিসিএইচকে অর্থের অর্থ থাকা দরকার। স্বেচ্ছাসেবী অনুদানের জন্য জিজ্ঞাসা করা হচ্ছে, তারা আরও বিসিএইচ মুদ্রণ করে নিজেকে অর্থ দেওয়ার হুমকি দিচ্ছে না। তারা বুঝতে পারে যে বিসিএইচকে অর্থের অর্থ থাকা দরকার। স্বেচ্ছাসেবী অনুদানের জন্য জিজ্ঞাসা করা হচ্ছে, তারা আরও বিসিএইচ মুদ্রণ করে নিজেকে অর্থ দেওয়ার হুমকি দিচ্ছে না। তারা বুঝতে পারে যে বিসিএইচকে অর্থের অর্থ থাকা দরকার। 

সিন্ডি : ডিএফআই আজকাল বিরাজ করছে! অনুসরণ করা চ্যানেলিংক, বিএনবিও মার্কেট ক্যাপের ক্ষেত্রে বিসিএচকে ছাড়িয়ে গেছে। আপনি কি ভাবেন যে বিসিএইচ এখনও শীর্ষ 10 মুদ্রা থাকতে পারে? 

পিটার : এটি কতক্ষণ ডিএফআই বুদ্বুদ স্থায়ী হয় তার উপর নির্ভর করে। যদি এটি আরও তিন মাস অবধি থাকে, বিসিএইচ শীর্ষ 10 থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে ডিএফআই টোকেন অবিশ্বাস্যরকম পাগল, এবং অনেকগুলি টোকেন এখনও খনন করা হয়নি। তবে আমি মনে করি ডিএফআই খুব শীঘ্রই আইসিওর সাথে একই ধরণের সমস্যার মুখোমুখি হবে। এবং নিয়ন্ত্রণ পদক্ষেপ হবে।

সিন্ডি : তো এখন মার্ক, ডিএফআই বিরাজ করছে! লিঙ্ক, বিএনবি মার্কেট ক্যাপের ক্ষেত্রে বিসিএচকে ছাড়িয়ে গেছে। আপনি কি ভাবেন যে বিসিএইচ এখনও শীর্ষ 10 মুদ্রা থাকতে পারে? 

মার্ক : আমি অবশ্যই আশা করি! আপনার প্রবণতা এবং হাইপ থেকে সাবধান থাকতে হবে, বিকেন্দ্রীভূত অর্থ গুরুত্বপূর্ণ তবে এই ডিএফআই প্রকল্পগুলির অনেকগুলি হ'ল পোনজিস। তারা তাদের ইটিএইচ লক করে, এবং তারপরে তারা ইথেরিয়ামের বিরুদ্ধে orrowণ নেয় এবং আরও ইথেরিয়ামে বিনিয়োগ করে। এটি কেবল মার্জিনের সাথে বিনিয়োগ করছে, বিশেষ কিছু নেই। ডিএফআইয়ের দুর্দান্ত ভবিষ্যত রয়েছে, তবে আমাদের অবশ্যই আরও কার্যকর অ্যাপ্লিকেশনগুলি দেখতে হবে যা লোকেদের মূল্য দেয় এবং দীর্ঘমেয়াদে টেকসই হয়। আপনি যখন বেসিকগুলিকে আঁকতে বিনিয়োগ করেন তখন এটি খুব গুরুত্বপূর্ণ, যখন আপনি ক্রিপ্টোকারেন্সিগুলিতে বিনিয়োগ করেন, সাবধান হন। আপনি খুব সহজেই আপনার অর্থ হারাতে পারেন, হাইপটিতে বিনিয়োগ করা আপনার অর্থ হ্রাস করার দুর্দান্ত উপায়।

প্রথম এবং সর্বাগ্রে মৌলিক বিষয়গুলিতে আটকে থাকুন, ক্রিপ্টোকারেন্সি এমন মুদ্রা হওয়া দরকার যা আপনি ব্যবহার করতে পারবেন, লেনদেনের জন্য সস্তা, সহজ লেনদেনের পক্ষে সহজ। উদাহরণস্বরূপ, ইথেরিয়াম এটি সরবরাহ করে না, একটি ETH ওয়ালেট ডাউনলোড করুন এবং এটি আপনার বন্ধুর কাছে প্রেরণ করুন, বিটকয়েন ডট কমের ওয়ালেটের তুলনায় এটি এত সহজ নয় , আপনার বন্ধুদের কাছে বিসিএইচ ব্যবহার করা সহজ এবং সহজ। বিটকয়েন কোরের ক্ষেত্রেও একই রকম, আপনার কাছে ভাল মানিব্যাগ রয়েছে তবে লেনদেনের জন্য এটি ব্যয়বহুল, 1!! এটি মহাকাশে খুব বেশি কথা বলা হয় না, তবে এটি বিনিয়োগের চ্যালেঞ্জ। কোন সংস্থাগুলি, মুদ্রাগুলি দুর্দান্ত কাজ করছে এবং কোনগুলি অত্যধিক সংখ্যক, মূল্যহীন বা মূল্যহীন। সুতরাং আমি মনে করি বিটকয়েন নগদও যেকোন হেজের মতো ডিএফআই প্রকল্প তৈরিতে ব্যস্ততবে প্রকৃতপক্ষে এটি এখনই হাইপড নয়, ভবিষ্যতে বিটকয়েন নগদ শীর্ষে নির্মিত মূল্যবান পরিষেবাগুলি দেখার আমাদের ভাল সুযোগ রয়েছে, হ্যাঁ। 

আমি যুক্ত করতে চাই যে বিটকয়েন নগদটি সবচেয়ে বড় মুদ্রা হওয়ার সুযোগ পেয়েছে, 5 থেকে 10 বছরে শীর্ষ 1 মুদ্রা, ঠিক যেমন ডট-কম বুদ্বুদে তখনকার বৃহত্তম সংস্থাগুলি ছিল আমেরিকা অনলাইন, ইয়াহু যখন আমি ছিলাম ১৯৯৯ সালে বিনিয়োগ, কিন্তু ৫, ১০ বছর পরে তারা গুগল এবং অ্যামাজনের কাছে তাদের অবস্থান হারিয়ে ফেলেছিল যেগুলি ১৯৯৯ সালে ছোট খেলোয়াড় ছিল No কেউই ভাবেনি তারা জিতবে, তবে তারা বাজারে জিতেছে। এটি ক্রিপ্টোতেও ঘটতে পারে, বিটকয়েন কোরের সাথে লোকেরা বুঝতে পারে যে এই উচ্চ লেনদেন ঠিকঠাক নয়, বিকাশকারীরা ইথেরিয়াম এবং বিটকয়েন নগদ তৈরি করতে গিয়েছিল কারণ এটি বিটকয়েনের ক্রিপ্টো বাজারে সবচেয়ে বড় হওয়ার সুযোগ রয়েছে, এতে সময় লাগবে, তবে সম্ভাবনা আছে। এই মুহূর্তে এটি বলতে পাগল , তবে আমি বিশ্বাস করি এটি উপলব্ধি করা গুরুত্বপূর্ণ। 

দর্শকদের প্রশ্ন: 

পিটার : ডিএফআই থেকে সাবধান থাকুন এটি এখন অনেকটা জুয়ার মতো। বিসিএইচ হিসাবে আমরা এখনও একটি ষাঁড় রান হয়নি। আমি মার্কের সাথে একমত, ভবিষ্যতে বিসিএইচের 1 নম্বর মুদ্রা হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ভবিষ্যদ্বাণীটি হাস্যকর বলে আমি মনে করি না। মার্কের সাথে আমার একই রকম পটভূমি রয়েছে, আমরা দুজনেই স্টক, ফিউচারে বিনিয়োগ করি। স্টকের মূল্য সংস্থার স্বাস্থ্য দ্বারা নির্ধারিত হয়। বর্তমানে বিনিয়োগকারীরা অন্তর্নিহিত সংবাদ খুঁজছেন যা স্বল্পমেয়াদী বিনিয়োগের জন্য ভাল, তবে আমার দৃষ্টিকোণ থেকে দীর্ঘমেয়াদী পর্যবেক্ষণ করা সবচেয়ে ভাল, আপনার বিনিয়োগের অর্থের মূল্য কি না তা জানতে হবে, অন্যরা কী নির্ভর করে না? বলতে হবে.

শ্রোতাদের কাছ থেকে প্রশ্ন: মার্ক, আপনি উল্লেখ করেছেন যে বিটিসি ইয়াহুর সাথে ডট-কম বুদ্বুদের সময় একই রকম হতে পারে তবে আপনি কীভাবে নিশ্চিত হন যে বিসিএইচ শীর্ষ মুদ্রা হবে এবং অন্য কোনও ওয়েল মুদ্রা হবে না? 

মার্ক : আমি নিশ্চিত নই, আমি বিশ্বাস করি এটির একটি ভাল সুযোগ রয়েছে। বিনিয়োগ বিশ্বে কিছুই নিশ্চিত নয়। বিটকয়েন নগদ হ'ল বিটকয়েন। এটি অতীতে সফল হিসাবে প্রমাণিত হয়েছে, প্রথম দিনের মতো, সস্তা দামে সীমাহীন লেনদেন। আপনি যদি আজ বিটিসি বা ইটিএইচটিতে কিছু তৈরি করতে চান তবে আপনি জানেন যে আপনাকে উচ্চ লেনদেনের ফীগুলি মোকাবেলা করতে হবে। বিটিসি এবং ইটিএইচ আজ তৈরিতে জনপ্রিয়, তবে যখন উচ্চ লেনদেনের ফি রয়েছে তখন জনপ্রিয় কিছু নির্মাণ করা খুব কঠিন। আমি মনে করি যে লোকেরা আজ বুঝতে পারে না যে বিটকয়েন নগদ প্রথম দিনগুলিতে বিটকয়েন হিসাবে কাজ করে, এবং এটি সত্য বিটকয়েন এবং এটি অত্যন্ত মূল্যবান। বিশ্বের অনেক লোক ইথেরিয়াম জানেন না, তারা কার্ডানো জানেন না, তারা বিটকয়েন জানেন, এটি একটি গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের নাম। এছাড়াও এখানে আফ্রিকাতে, তারা বিথকয়েন জানেন, ইথেরিয়ামকে নয়। ক্রিপ্টোকারেনসেস, ইন্টারনেটের মতো, 10 বছরে বড় হবে, মানুষের কিছু ক্রিপ্টোকারেন্সি থাকবে, প্রশ্নটি কোনটি? তারা বিটকয়েন চাইবে, এটাই তারা জানে। প্রশ্নটি তখন কোন বিটকয়েন, আজ এটি বিটকয়েন কোর, তবে লেনদেনের ফি বাড়তে থাকবে, আমরা লেনদেনের জন্য 1 over এবং ভবিষ্যতে 5 $ বা 10। এর উপরে চলে যাব। ভবিষ্যতে, আপনি বিটকয়েন নগদ উপর নির্মিত আরও অ্যাপ্লিকেশন দেখতে পাবেন, লোকেরা বিটকয়েন নগদে ফ্লিপ করবেন। শুরুতে, এটি ধীরে ধীরে এবং তারপরে আপনি একটি ঝুঁকির জায়গায় পৌঁছে যান এবং এটি খুব দ্রুত চলে যায়। আমরা ধীর গতিতে রয়েছি, আরও কয়েক ধীর বছর, তবে একটি ঝুঁকির পয়েন্ট আসবে। বিটকয়েন কোর সস্তা লেনদেনের ফি দিয়ে অন-চেইন স্কেল করতে সক্ষম হলে এটি সমস্ত পরিবর্তন হবে ... তবে যতক্ষণ না তারা এই পথে থাকে ততক্ষণ এটি হওয়ার সম্ভাবনা কম। আরও অনেক কয়েন রয়েছে, বিজয়ীদের বাছাই করা শক্ত এবং আমি অবশ্যই ভুল হতে পারি।

সিন্ডি : আপনার জন্য একটি শেষ প্রশ্ন এবং এটি শ্রোতাদের কাছ থেকে। আপনি ব্যক্তিগতভাবে ডিএফআই প্রকল্পগুলিতে অংশ নেন?

মার্ক : এখনও না। আমি বিসিএইচ এবং ইথেরিয়ামে বিনিয়োগ করি। আমি 3 বছর আগে কিছু ছোট মুদ্রায় বিনিয়োগ করেছি তবে সেগুলিতে আমার পোর্টফোলিও 1% এরও কম রয়েছে। আমার পোর্টফোলিওটিতে আমার 35% BCH এবং 10-15% ETH রয়েছে TH আমি যেকোন হেজ এবং রিডক্যাশেও বিনিয়োগ করেছি তবে এই ছোট বিনিয়োগগুলি এবং আমার বড় বিনিয়োগটি কেবল বিসিএইচই। তবে আমি কিছু সংশোধনের পরে ইথেরিয়ামে নির্মিত কয়েকটি ডিএফআই প্রকল্পগুলিতে বিনিয়োগ করব। ক্রিপ্টো এখনও বছরের পর বছর ধীরে ধীরে বৃদ্ধি পাবে, এখনও কিছু সংশোধন দেখুন এবং এখনও বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। আমার এখনও আরও কিছু পড়াশোনা করা দরকার। তবে লক্ষ্য থেকে আপনার চোখ হারাবেন না এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি 2020 সালে মূলত বিটকয়েনটি 250 ডলারে কিনতে পারেন, এবং এটি একটি ক্রেজি মূল্য এবং আপনার অবশ্যই সুযোগটি পাস করা উচিত নয়। 

শ্রোতাদের কাছ থেকে প্রশ্ন:  বিসিএইচ-এ ডিপিএস কী কী? 

পিটার : প্রতিটি মুদ্রার নিজস্ব সীমাবদ্ধতা রয়েছে। স্পষ্টতই DeFi সবার জন্য নয়, কারণ লেনদেনের ফি খুব বেশি। আপনাকে একটি মুদ্রা ব্যবহার করতে হবে এবং তারপরে এর ব্যবহারের বিষয়টি খুঁজে বের করতে হবে। বিসিএইচ বিসিটি সমাধান করতে পারে না তা সমাধান করে। BCH এর কাছে এখন ইথেরিয়ামের স্মার্ট কন্ট্রাক্ট বৈশিষ্ট্য নেই তবে BCH ইতিমধ্যে ইথেরিয়ামের কার্যকারিতার অংশ অর্জন করতে পারে এবং আরও ভাল কাজও করতে পারে।

শ্রোতাদের প্রশ্ন:  আপনারা মনে করেন যে ষাঁড়ের বাজার কতদিন স্থায়ী হতে পারে?

মার্ক : আমি মনে করি ২০২৩ সালের শেষে ষাঁড়ের বাজারটি শেষ হয়ে যাবে, এবং ২০২১ এর শেষদিকে এটি বিটিসি $ ২০ কে দিয়ে সর্বকালের উচ্চতায় পৌঁছে যাবে এবং আরও অনেক কয়েন পাম্প করবে। ETH, BCH, এবং আরও অনেকগুলি একে অপরের থেকে স্বাধীনভাবে পাম্প করবে। ETH এই মুহুর্তে এবং আরও কিছু নতুন কয়েন বেশ ভালভাবে পাম্প করছে, তবে আমি মনে করি পরের বছর ধরে বিসিএইচ নিজে থেকে পাম্প করবে এবং আরও উচ্চতর মূল্যায়ন দেখতে পাবে। তবুও ধীরে ধীরে বাজার করুন, তবে এটিটি এটিএইচকে একবার লঙ্ঘন করলে খুব তাড়াতাড়ি চলে যাবে, তাই আমি আশা করি ২০২১ সালের শেষের দিকে এবং ২০২২ সালে আমরা একটি বড় বুদবুদ দেখতে পাব যেখানে আমরা 300 বিলিয়ন মার্কেট ক্যাপ থেকে 800 বিলিয়নতে চলে যাব। এক বছরে আমরা ২০২২ সালের মধ্যে ২-৩ ট্রিলিয়ন ভেঙে দেব Val

সিন্ডি : আপনাকে ধন্যবাদ এবং বিদায় মার্ক! তোমার এবং তোমার পরিবারের জন্য শুভ কামনা। আপনার খুব সুন্দর বাচ্চা আছে!

মার্ক : আমাকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এবং চীনা সম্প্রদায়ের সাথে কথা বলার সুযোগ দেওয়ার জন্য সিন্ডি এবং পিটারকে ধন্যবাদ!

আপনার মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ, আমরা আশা করি আপনি "বড় ছেলেরা, বড় ব্লক" বিনিয়োগ সিরিজের প্রথম পর্বটি উপভোগ করেছেন। আমরা আপনাকে এখানে সম্পূর্ণ সরাসরি প্রবাহ দেখার জন্য আমন্ত্রণ জানাই (ইংরাজী সাবটাইটেলগুলি চালু করতে ভুলবেন না)। আমাদের পরবর্তী পর্বের জন্য নিশ্চিত থাকুন! 

32
$ 7.90
$ 5.90 from @TheRandomRewarder
$ 2.00 from @SatoshisAngels
Avatar for aminul
Written by
3 years ago

Comments

Nice post but don't understand what was written in this article

$ 0.00
3 years ago

If you have problems with language, you can read the original article in English.

$ 0.00
3 years ago

nice article... it is very helpful article.. thanks for sharing.... plz back me

$ 0.00
3 years ago

please like, comments subscribe to me🖤🌝

$ 0.00
User's avatar AN7
3 years ago

খুব উপকারে আসবে আপনার আর্টিকেলটা

$ 0.00
3 years ago

good post.desr💟

$ 0.00
3 years ago

💝💛💛💖💖💜

$ 0.00
3 years ago