পশু আর মানুষে কত পার্থক্য

0 6
Avatar for alma45
Written by
3 years ago

চট্টগ্রামের হালিশহরে একটি তরুণী মেয়ে চাকুরি করে।

ফিরতে ফিরতে সন্ধ্যা হয়।

অফিসের বাস থেকে নামার পর তার বাসায় কিছুটা হেঁটে যেতে হয়।

ওই জায়গাটি বেশ নির্জন, প্রায় অন্ধকার।

আমি মেয়েটিকে জিজ্ঞেস করলাম, আচ্ছা মা, এই যে তুমি রাতে নির্জন, অন্ধকার রাস্তায় বাড়ি ফেরো, তোমার ভয় লাগে না?

সে হেসে উত্তর দিলো, আংকেল মোটেও না।

আমি অবাক হয়ে বললাম, কেন মা?

সে উত্তর দিলো, আংকেল, রাস্তার কয়েকটা কুকুরের সাথে আমার বেশ খাতির। আমি মাঝে মাঝে ওদের বিস্কিট খেতে দিতাম। তারপর থেকে ওরা আমার বন্ধু হয়ে গেছে। প্রতিদিন অপেক্ষা করে কখন আমি অফিস থেকে ফিরে বাস থেকে নামবো। তারপর ঘিরে ধরে আমাকে বাড়ি পৌঁছে দেয়। এরকম ভয়াল দর্শন সাত আটটি কুকুর আমার সাথে থাকলে বদমাশদের বাপের সাধ্য আছে নাকি আমার ধারে কাছে আসার?

আমি ভাবছি, কুকুরগুলো আর এমসি কলেজের সেই দুর্বৃত্তদের কথা।

2
$ 0.03
$ 0.03 from @TheRandomRewarder
Avatar for alma45
Written by
3 years ago

Comments