চুল পড়া রোধে যা করবেন

0 11
Avatar for alma45
Written by
3 years ago

চুল পড়া রোধে যা করবেন।

অনেক প্রশ্ন আসে প্রতিদিন আমার কাছে। প্রশ্ন এবং অনুরোধ সবচেয়ে বেশি চুল পড়া রোধের জন্য টিপস। একটি গল্প বলি আপনাদেরকে৷ ছোটবেলায় আমার মা আমার চুলে সবসময় তেল লাগিয়ে দিতেন। আম্মু মাঝে মাঝে চুলে ডিম, লেবুর রস দিয়ে দিত। আমি যখন মায়ের পেটে ছিলাম তখন আম্মু অনেক পুষ্টিকর খাবার খেতেন। তবে আজকে আমি খাবারের পরামর্শ না। কয়েকটি টিপস দিব যাতে করে আপনার চুল পড়া বন্ধ হয়। এই টিপস ছেলে এবং মেয়ে উভয়ই অনুসরণ করবেন।

১. প্রতিদিন নিয়মিত চুল আঁচড়াবেন। এতে করে আপনার স্ক্যাল্পের ভিতরে রক্ত সঞ্চালন হবে ফলে চুল গজাবে এবং চুল পড়া রোধ হবে।

২. চুলে খুশকি হতে দিবেন না। সপ্তাহে ২-৩ দিন ভাল ব্রান্ডের শ্যাম্পু দিয়ে কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে ফেলবেন।

৩. মাঝে মাঝে রোদে চুল শুকানোর চেষ্টা করবেন এতে করে চুল ভিটামিন-ডি পাবে এবং আপনার চুল সুন্দর হবে।

৪. সপ্তাহে ১-২ দিন চুলে ভালভাবে তেল মিশিয়ে ম্যাসাজ করবেন। তেল ( নারকেল তেল + বাদামের তেল + সরিষার তেল + ক্যাস্টোর ওয়েল + তিলের তেল + ভিটামিন - ই ক্যাপ ) ইত্যাদি।

৫. মাসে ১-২ বার প্রোটিন ট্রিটমেন্ট নিবেন যেমন ( কলা + টক দই + ডিমের সাদা অংশ + নারিকেল তেল + কালিজিরা) । চুলে ৪০ মিনিট -১ ঘন্টা রেখে শ্যাম্পু করবেন।

৬. চুলে ক্যামিকেল ব্যবহার করা থেকে বিরত থাকুন।

৭. প্রতিদিন সকালে আমলকী খাবেন। ডিম, মাছ, মাংস, দুধ, সামুদ্রিক মাছ, শুটকি মাছ, অলিভ ওয়েল, বাদাম, টক জাতীয় ফল ইত্যাদি নিয়মিত খাবেন।

৮. দুশ্চিন্তা করবেন না, ভেজা চুল শুকানোর আগে বাধবেন না।

১ মাস অনুসরণ করে দেখুন ফলাফল কি হয়। আশা করি এই নিয়ে আর প্রশ্ন করার প্রয়োজন পড়বে না।

2
$ 0.00

Comments