স্প্যাম ফিল্টার অ্যালগরিদমের মতো দেখাচ্ছে

0 18
Avatar for TigerApon
3 years ago
Topics: Health

হ্যালো প্রিয় বন্ধুরা, এবার আমি আপনার সাথে আমার দেশে প্রচলিত একটি উদ্ভিদ সম্পর্কে কথা বলতে যাচ্ছি, যা আমাদের আবহাওয়ার চমৎকার জলবায়ু পরিস্থিতি দ্বারা সরবরাহ করা হয়, আমাদের মাটির যে পুষ্টি রয়েছে এবং কারণ এটি এমন একটি উদ্ভিদ যা পুনরুত্পাদন করা সহজ, যদিও এটি আগাছা হিসাবে বিবেচিত হয় বা বাগানের ঝোপঝাড়, এত লোকাল তার সুবিধা এবং andষধি গুণাবলী সম্পর্কে অসচেতন, "হোয়াইট পাইরে" নামে একটি উদ্ভিদ।

অনেক সময় আমাদের বাগানে অনন্য উদ্ভিদ রয়েছে, দুর্দান্ত medicষধি গুণাবলী রয়েছে, বিভিন্ন রোগ নিরাময়ের জন্য এবং নিরাময়ের জন্য দুর্দান্ত, তবে আমরা তাদের উপকারিতা জানি না। আমিও, অনেক লোকের মতোই "হোয়াইট পাইরে" কে একটি সাধারণ উদ্যান গাছ হিসাবে বিবেচনা করি, বাস্তবে আমি এর নামটি জানতাম না, এবং এর কোনওটিই ছিল না, আমার জন্য এটি ছিল একটি সাধারণ "মাউন্ট"। কিন্তু যেহেতু জীবন আমাদের প্রতিদিন পাঠ দেওয়ার দায়িত্বে রয়েছে, তাই তিন বছরেরও বেশি আগে আমি আমার খরগোশ, আরাধ্য পোষা প্রাণীর মাধ্যমে এই উদ্ভিদটি জানতে শুরু করি যা আমার জীবনের অংশ।

আমার খরগোশ তাদের খাবার এবং বিভিন্ন গাছপালা যেমন বাঁধাকপি, লেটুস, টমেটো এবং গাজর খেয়েছিল, তবে তারা ওজন বেশি ছিল, দৌড়ানোর সময় কিছুটা ক্লান্ত বোধ করেছিল এবং দিনের বেলা ঘুমাতে বেশি সময় ব্যয় করেছিল। তারপরে আমরা আমাদের পোষা প্রাণীর ডায়েট সম্পর্কে স্থানীয় পশুচিকিত্সকের পরামর্শ নিয়েছিলাম এবং তিনি সুপারিশ করেছিলেন যে আমরা তাদের ডায়েটটি "হোয়াইট পাইরে" তে পরিণত করি, এটি আমাদের সম্প্রদায়ের প্রায় প্রতিটি বাগানে পাওয়া যায় বলে এটি আমাদের কাছে খুঁজে পাওয়া সহজ ছিল plant আমার পোষা প্রাণীগুলি এই উদ্ভিদটি খাওয়ার বেশ কয়েক মাস ব্যয় করেছিল এবং আমাদের অবাক করে দিয়েছিল যে তারা তাদের পশম ঝরানো শুরু করেছিল যা আরও চকচকে এবং ঘন হয়ে ওঠে, তারপরে তারা আরও খেলাধুলা, ভারী এবং সক্রিয় হয়ে উঠল।

হঠাৎ তিনি আমাকে জিজ্ঞাসা করতে লাগলেন এই গাছের পুষ্টির কী কী সম্পত্তি রয়েছে? মানুষের পক্ষে কি "হোয়াইট পাইরে" গ্রাস করা সম্ভব ছিল? এর উত্স কি ছিল? এটির অন্যান্য medicষধি বৈশিষ্ট্যগুলি কী ছিল? কেন আপনি এই গাছ সম্পর্কে আগে কখনও শুনিনি? আমার সম্প্রদায়ের প্রবীণরা কি এই গাছের উপকারগুলি জানেন? এতগুলি প্রশ্নের মুখোমুখি হয়ে আমি তদন্তের সিদ্ধান্ত নিয়েছি তাই আমি বেশ কয়েকজন প্রবীণদের সাথে পরামর্শ করেছিলাম, "হোয়াইট পাইরে" নামে পরিচিত এই উদ্ভিদটি সম্পর্কে প্রথমে জানতে পারা যায় যে এর নামটি আমাদের কুমানাগোটোস আদিবাসীরা দিয়েছিল, এবং এটি অগণিত ঘরোয়া প্রতিকারে ব্যবহৃত হয়েছিল। প্রতিরোধ করার জন্য: পরজীবী, গলা ব্যথা, ডায়রিয়ার বিরুদ্ধে লড়াই করতে, কাশি এবং জ্বর থেকে মুক্তি দেয়। তারা কিছু রেসিপি পরামর্শ দিলেন।

যাইহোক, আমি এই সামান্য তথ্যটি দিয়ে একা থাকতে চাই না, আমি আরও তদন্ত শুরু করি, আবিষ্কার করেছিলাম যে আমাদের নম্র "হোয়াইট পাইরে" "অমরান্থ" এর একটি প্রজাতি যার ফুল সাদা, বৈজ্ঞানিকভাবে (অমরানথাস রেট্রোফ্লেকাস) নামে পরিচিত। এই সময় আমি স্বীকার করি যে আমি কিছুটা নির্বোধ অনুভব করেছি, আমি এই গাছটি সম্পূর্ণ উপেক্ষা করেছি, আমি মাঝে মাঝে এটি পেতে বাজারে গিয়েছিলাম। এই গবেষণার মাধ্যমে আমি তাদের শুরুর দিকে যে সন্দেহ ছিল এবং আমি নীচে সেগুলি বর্ণনা করব তার কয়েকটি সমাধান করতে সক্ষম হয়েছি।

প্রথমদিকে, মধ্য ও দক্ষিণ আমেরিকার "হোয়াইট পাইরে" এর পূর্বপুরুষের উত্স রয়েছে, আমাদের মহাদেশের এই অংশে বসবাসকারী বিভিন্ন আদিবাসী উপজাতিগুলিতে এবং যারা তাদের প্রতিদিনের ডায়েট, চিকিত্সা, ঘরোয়া প্রতিকার এবং কিছু অনুষ্ঠানের জন্য এই উদ্ভিদ ব্যবহার করেছিলেন। এই উদ্ভিদের নাম অঞ্চল বা উত্স দেশ অনুসারে পরিবর্তিত হয়, কিছু দেশ হিসাবে পরিচিত: অন্যদের মধ্যে অ্যাটাকো, কুইনোয়া, কুইমিচা। আমার দেশে, ভেনিজুয়েলাতে, এর নামটি কুমানাগোটো উপজাতি দ্বারা দেওয়া হয়েছিল, একটি জাতিগত গোষ্ঠী যা বর্তমানে বিলুপ্তপ্রায় এবং এটি দেশের পূর্বাঞ্চলে বিশেষত কুমানা প্রদেশে বাস করে á

দ্বিতীয়ত, "হোয়াইট পাইরে" চা বা লিন্ডেন আকারে প্রস্তুত করা ইনফিউশনগুলির মাধ্যমে গ্রাস করা যায়, বিভিন্ন ধরণের সালাদ, তেল আকারে, এর ডালপালা এবং বীজগুলি একটি দীর্ঘ ডিহাইড্রেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে একটি ময়দা তৈরির জন্য এবং থেকে সেখান থেকে আপনি মিষ্টি খাবার, কুকি, রুটি, অ্যাটল এবং এনার্জি ড্রিংক তৈরি করতে পারেন। এর স্টেম এবং পাতাগুলি সব ধরণের স্টু এবং স্ট্যুগুলির সাথেও ব্যবহৃত হয়, এর স্বাদ পালং শাকের সাথে খুব মিল। সাদা পাইরে উচ্চ পুষ্টি উপাদান রয়েছে।

তৃতীয়ত, "হোয়াইট পাইরে" এর পাতাগুলিতে ভিটামিন এ, বি, বি 2 এবং সি রয়েছে, তাই এটি মাংস সহ যে কোনও প্রোটিনের বিকল্প হতে পারে, এতে অ্যান্টিঅক্সিডেন্টস, ক্যালসিয়াম, ফলিক অ্যাসিড, আয়রন, ফসফরাস, অ্যামিনো অ্যাসিড এবং প্রাকৃতিক ফাইবার। "হোয়াইট পাইরে" অপুষ্টিজনিত রোগীদের ক্ষেত্রে এটির পরামর্শ দেওয়া হয়, এর বৈশিষ্ট্যগুলি ছাড়াও এটি অ্যান্ট্যান্সার হিসাবে বিবেচিত হয়, বিশেষত কোলন ক্যান্সারে আক্রান্ত রোগীদের ক্ষেত্রে।

চতুর্থত, "হোয়াইট পাইরে" বা আম্রান্থ, যেখানে বর্ণিত এই সমস্ত বৈশিষ্ট্য রয়েছে, যেমন চিকিত্সা চিকিত্সা যেমন শর্ত কমাতে ব্যবহার করা যেতে পারে; উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, বাত, বাত, আলসার, জ্বর, গলা ব্যথা, কাশি, অন্ত্রের পরজীবী এবং ব্যাকটেরিয়া, ডায়রিয়া, মস্তিষ্কে উদ্দীপক হিসাবে, ত্বকের জ্বালা, এইচপিভি এবং সিফিলিসের মতো কিছু যৌন সংক্রামিত রোগ যেমন: অ্যান্ট্যান্স্যান্সার, রক্তক্ষরণে, অতিরিক্ত andতুস্রাব, হতাশা এবং প্রতিদিনের ডায়েটে পুষ্টির উপাদান হিসাবে।

কার্যকর ঘরোয়া প্রতিকার:

আপনার যদি পরজীবী, অন্ত্রের ব্যাকটেরিয়া, হাঁপানি, বাত, বাত, হতাশা, আলসার এবং ডায়রিয়া থাকে তবে এই আধান প্রস্তুত করুন এবং পান করুন: আমার ক্ষেত্রে আমি আমার বাগান থেকে "সাদা পাইরে" পাতা সংগ্রহ করি, এর ডাঁটি এবং বীজ সহ আমি খুব ভাল ধুয়ে ফেলি পাস্তা স্ট্রেনারের অভ্যন্তরে প্রচুর পরিমাণে ভিনেগার দিয়ে, তারপরে প্রচুর পরিমাণে জল দিয়ে একটি হাঁড়িতে আমি মাঝারি আঁচে সেদ্ধ করতে দিয়েছি যতক্ষণ না আমি এই রান্নাটি অর্ধেক না করে, স্ট্রেন করে রাখি। আপনি আপনার ফ্রিজে সংরক্ষণ করতে পারেন এবং দিনে দু'বার তিনবার নিতে পারেন take গলা ব্যথার ক্ষেত্রে এই একই আধানটি ব্যবহার করুন তবে গারগল হিসাবে।

কাশি এবং জ্বরের ক্ষেত্রে এই একই আধান প্রস্তুত করুন তবে সম্পূর্ণ শুকনো পাতা এবং বীজ দিয়ে।

যদি আপনার পা, জ্বলজ্বলে ত্বক, এইচপিভি, সিফিলিসে জ্বালা জমে থাকে তবে "হোয়াইট পাইরে" এর এই সংকোচনের চেষ্টা করুন পাইরেসের সবুজ পাতাগুলি নিন, এটি আপনাকে মর্টার সাহায্যে পিষে ফেলবে, এটি সেই প্লেগ হতে পারে যা আপনি কেবল রসুন পিষে ব্যবহার করতে পারেন পরিষ্কার থাকুন, চাদরটি অবশ্যই পুরোপুরি স্থলযুক্ত হওয়া উচিত, এটি প্রভাবিত অঞ্চলে প্রয়োগ করুন এবং এটি কয়েক মিনিটের জন্য কাজ করতে দিন।

আমার সম্প্রদায়ের কিছু প্রবীণ আমাকে বলেছিলেন যে আপনার যদি অভ্যন্তরীণ রক্তক্ষরণ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, মস্তিষ্ক, ক্যান্সারকে উদ্দীপিত করতে এবং অপুষ্টির ক্ষেত্রে, "হোয়াইট পাইরে" এর পাতা, ডান্ডা এবং বীজ নিন, তাদের ভিনেগার দিয়ে জীবাণুমুক্ত করুন। বা লেবু, এবং একটি প্রসেসর বা ব্লেন্ডারের সাহায্যে, পেস্টি এবং সবুজ বর্ণের তরল না পাওয়া পর্যন্ত মিশ্রণ করুন, যা আপনি খালি পেটে প্রতিদিন নিতে পারেন ।

চাষাবাদ মোড: হোয়াইট পাইরে চাষ এত সহজ যে আপনার কেবলমাত্র উদ্ভিদের বীজ নিয়ে আপনার প্লটে এটি ছড়িয়ে দিতে হবে, তারা পুনরুত্পাদন করবে।

বর্তমান পরিস্থিতি এবং এর বিশ্বায়ন জনগণের মধ্যে এই প্রভাব ফেলেছে যে কার্যকরভাবে নিরাময় ও নিরাময় করতে সক্ষম হওয়ার আত্মবিশ্বাস ওষুধ ও ওষুধের মাধ্যমে যা বৃহত রাসায়নিক প্রক্রিয়াগুলির ফলস্বরূপ এবং দীর্ঘমেয়াদে স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। এই জাতীয় ওষুধ সেবন করার আত্মবিশ্বাসের মধ্যে জনগণ প্রাকৃতিক medicineষধের সাংস্কৃতিক শিকড়কে ভুলে গেছে, আমাদের বাগানে যে উদ্ভিদ রয়েছে তার বৈশিষ্ট্যগুলি এবং আমরা জানি না কারণ বাস্তবে আমরা তাদের যথাযথ গুরুত্ব দিইনি, প্রস্তাবিত ঘরের প্রতিকারগুলির বহু বছর আগে মারা যাওয়া দাদির জন্য এবং সেই প্রতিকারগুলি আর কখনও উল্লেখ করা হয়নি।

ঔষধি গাছ, বাড়ির ওষুধ, দেশীয় প্রাকৃতিক ঔষধগুলি উদ্ধার এবং মূল্যদানের সময় এসেছে, আমাদের বাগানে যে গাছগুলি রয়েছে সেগুলির বৈশিষ্ট্য এবং উপযোগিতা সম্পর্কে তদন্ত এবং শিখতে হবে এবং এখন থেকে আমাদের উপকারী হবে, গাছপালা অংশ আমাদের জীবনে অত্যাবশ্যক, যদি আমরা ঘরে বসে কিছু রোগ বা অবস্থার নিরাময়ে এবং স্বস্তি লাভ করি বা আমাদের আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব বা প্রতিবেশী কেউ কেউ চুক্তিবদ্ধ হয়ে থাকে তবে কেন আমাদের বাগানে যাবেন না? প্রকৃতি আমাদের যা দেয় তা গ্রহণ করা, তার ফল এবং উপকারের জন্য ধন্যবাদ, জমিটি বপন করা এবং চাষাবাদ করা, তবে সর্বোপরি আমাদের বুঝতে হবে যে আমাদের একমাত্র মানুষই আমাদের ভবিষ্যত প্রজন্মের সংরক্ষণ ও প্রসারণের দায়িত্ব পালন সম্পর্কে, উদ্যান গাছের উপযোগ এবং ঔষধি গুণাবলী।

2
$ 0.00
Avatar for TigerApon
3 years ago
Topics: Health

Comments