অনলাইন বন্ধুত্ব

11 23
Avatar for Silmun
Written by
3 years ago

অনলাইন বন্ধুত্ব, এই কথাটার সাথে আমরা সবাই পরিচিত। অনলাইন বলতে এখন কিন্তু অনেক মাধ্যমই বুঝায়। যেমন: ফেসবুক, ইমু, টুইটার সহ আর ও অনেক মাধ্যম৷ আসলে এখন কিন্তু বন্ধুত্বটাও একটা খেলায় পরিণত হয়েছে। মানে পৃথিবীটা তো স্বার্থপর হয়ে গেছে। তেমন বন্ধুত্বটাও স্বার্থপরে ভরে গেছে। এখন আসল বন্ধু খুঁজে পাওয়া খুবই কষ্টের একটা ব্যাপার। কারন সবাই শুধু এখন নিজের স্বার্থ বুঝে আর কিছুই না। বন্ধুত্ব সেটা, বাস্তবে হোক বা অনলাইনে এখন সব স্বার্থের খেলায় মেতেছে।

তবে হ্যা ভাগ্যে থাকলে অবশ্যই পাওয়া যায় এমন কাউকে যে বন্ধুর চাইতেও বড় কিছু হয়ে উঠে জীবনে।আমার জীবনেও এমন একজন আছে তার কথা বলব আজকে কিন্তু তার আগে আমার নিজের কিছু কথা বলে নি।

আামার কিন্তু অপরিচিত মানুষের সাথে বন্ধুত্ব করতে অনেক ভালো লাগে। কিন্তু এই অনলাইন জগতে এসেও বাস্তব জীবনের মতো অনেক ধোঁকা খেয়েছি। বন্ধু তো পেতাম কিন্তু একটাও সত্যিকারের ভালোবাসে নি।

আচ্ছা সে যায় হোক এখন আমি অনেক খুশি। কারণ আমি স্বার্থক। আমি অনলাইন থেকে আমার মনের মতো বন্ধু পেয়েছে। আসলে বন্ধু বললে ভুল হবে, কি বলে তাকে পরিচয় করাবো সেটা আমার জানা নাই। কিন্তু যাকে পেয়েছি সে আমার জীবনের একটা অংশ, একটা অধ্যায়। আমার বেঁচে থাকার একটা মাধ্যম। যাকে ছাড়া আমি অপূর্ণ। আমার ভালো থাকার, হাসিখুশি থাকার একমাত্র ঔষধ আমার জানু। হ্যা আমি ভালোবেসে ওকে জানু বলেই ডাকি। আমার জানু টাও আমাকে জানু বলেই ডাকে এই ডাকটা নাকি শুধু ওর আর আমার অন্য কেউ ডাকতে পারবেনা। সত্যি নিজেকে অনেক ভাগ্যবতী বলে মনে হয় এরকম একজন কে আমার জীবনে পেয়ে। সম্পর্কটা আমাদের বেশি দিনের না কিন্তু আমাদের কথা শুনলে মনে হবে আমাদের পরিচয় জন্ম জন্মান্তরের। আসলেই তাই সম্পর্কটা এতো গভীর হয়ে গেছে যে কেউ কাউকে ছাড়া কিছু ভাবতে পারিনা। পরিচয়টা আমাদের ইমুতে হলেও সম্পর্কটা অনেকটাই গাড়। আমাদেরকে দেখলে মনে হবে Made for each other. এতোটাই মিল আমাদের। আমি ভাবতেও পারিনি যে আমার জীবনে এমন কাউকে আল্লাহ পাঠাবেন যে আমাকে ভালোভাবে বাঁচতে শিখাবে, তাও আবার এই অনলাইনের মাধ্যমে।আসলে রক্তের সম্পর্ক ছাড়াও যে আপন হওয়া যায় এটা আমি আমার আর জানুর সম্পর্ক দেখেই বিশ্বাস করেছি।অনেক অনেক ধন্যবাদ অনলাইন মাধ্যমকে কারণ এই অনলাইন জগত না থাকলে আমি আমার জানু টা কে খুঁজে পেতাম না।

আমার জানুর নাম তাসমিনা খান আরফিন।

জানু তোমাকে অনেক অনেক ভালোবাসি। আর আমার জানু টাও আমাকে অনেক ভালোবাসে।

আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন আমার জানুটাকে এরকম ভাবেই আমার পাশে রাখেন আমার মৃত্যু পর্যন্ত এবং সবসময় যেন সুস্থ ও ভালো রাখেন আমার জানু টা কে। Thank you so much জানু আমার লাইফে আসার জন্য।

সবশেষে বলতে চাই আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন যেন আমাদের সম্পর্কটা এরকম ভাবেই টিকে থাকে সারাজীবন ইন্-শাহ-আল্লাহ।

আর আপনারাও কিন্তু অনলাইনে বন্ধুত্বটাই বিশ্বাস রাখতে পারেন।

ভালো থাকবেন সবাই।

10
$ 0.01
$ 0.01 from @Nader
Avatar for Silmun
Written by
3 years ago

Comments

Khub valo lage erokom post porte . Khub sundor kotha bolechen . Very nice article dear friend

$ 0.00
3 years ago

Praying for both of u.. al the best to u guys..🙂

$ 0.00
3 years ago

Thank you so much vaiya amader jonno pray korar jonno apneo onkk valo thakben vaiya

$ 0.00
3 years ago

পৃথিবীর স্বার্থপর হয়ে গেছে তাই প্রকৃত বন্ধু খুঁজে পাওয়া যায় না.... কিন্তু প্রত্যেকটি মানুষের জীবনে কখনো না কখনো বন্ধুর প্রয়োজন হয়.... ভালো লাগলো article...

$ 0.00
3 years ago

Thank you so much vaiya amar article ta porar jonno. Hae apne thiki e bolecen vaiya protita manuser kono na kono somoi friend er proyojon hoi but seta vagge thaka lage. Vagge na thakle kintu serokom friend khuje paoa jaina

$ 0.00
3 years ago

It is really difficult to find good friends in the online world But you are very lucky to have found your friend And congratulations to you and your friend

$ 0.00
3 years ago

Thank you so much apu eto sundor ekta comment korar jonno and congratulated us. You are right asolei onk difficult akhon valo bondhu khuje paoa

$ 0.00
3 years ago

Wow... Onwk sondor k

$ 0.00
3 years ago

Thank you so much vaiya comment korar jonno

$ 0.00
3 years ago

Thanks a lot sister, your article about "Onilne Friend" is really very beautiful article to read ☺

$ 0.00
3 years ago

Welcome vaiya. Apnake onk onk dhonnobad vaiya amar article ta porar jonno and comment korar jonno

$ 0.00
3 years ago