কিছু বিখ্যাত মানুষের বিখ্যাত কিছু উক্তি- পর্ব ১

3 20
Avatar for Silmun
Written by
3 years ago

জীবন বদলে দেওয়া কিছু উক্তিঃ

.আল্লাহর ভয় মানুষকে সকল ভয় হতে মুক্তি দেয়- ইবনে সিনা।

২. “ এই পৃথিবী কখনো খারাপ মানুষের খারাপ কর্মের জন্য ধ্বংস হবে না। যারা খারাপ মানুষের খারাপ কর্ম দেখেও কিছু করেনা তাদের জন্যই পৃথিবী ধ্বংস হবে॥ ” -—আইনস্টাইন।
৩. “ যে নিজেকে দমন করতে পারে না সে নিজের জন্যেও বিপদজনক এবং অন্য সবার জন্যেও॥ ” --—থেলিস।
৪. “ স্বপ্নপূরণই জীবনের একমাত্র লক্ষ্য নয়। তাই বলে, স্বপ্নকে ত্যাগ করে নয়, তাকে সঙ্গে নিয়ে চলো। স্বপ্ন ছাড়া জীবন অর্থহীন॥ ” —ব্রায়ান ডাইসন।
৫.“ আমি ব্যর্থতা কে মেনে নিতে পারি কিন্তু আমি চেষ্টা না করাকে মেনে নিতে পারিনা॥ ” --—মাইকেল জর্ডান।
৬.‘‘ যারা আমাকে সাহায্য করতে মানা করে দিয়েছিল আমি তাদের প্রতি কৃতজ্ঞ। কারন তাদের ‘না’ এর জন্যই আজ আমি নিজের কাজ নিজে করতে শিখেছি॥ ’’ --—আইনস্টাইন।
৭ “ সবচেয়ে কঠিন কাজ হচ্ছে নিজেকে চেনা এবং সবচেয়ে সহজ কাজ হচ্ছে অন্যদেরকে উপদেশ দেয়া॥ ” --—থেলিস।
৮.“ প্রত্যেককে বিশ্বাস করা বিপদজনক; কিন্তু কাউকে বিশ্বাস না করা আরো বেশী বিপদজনক॥ ” --—আব্রাহাম লিংকন।
৯. “ যেখানে পরিশ্রম নেই সেখানে সাফল্যও নেই॥ ” --—উইলিয়াম ল্যাংলয়েড।
১০. “ চিন্তা কর বেশি, বল অল্প এবং লেখ তার চেয়েও কম॥ ” --—জন রে।
১১. “ সত্য একবার বলতে হয়; সত্য বারবার বললে মিথ্যার মতো শোনায়। মিথ্যা বারবার বলতে হয়; মিথ্যা বারবার বললে সত্য ৰলে মনে হয়॥ ” -—হুমায়ূন আজাদ।
১২.“ আমি বলবনা আমি ১০০০ বার হেরেছি, আমি বলবো যে আমি হারার ১০০০ টি কারণ বের করেছি॥ ”
—টমাস আলভা এডিসন।
১৩.  “ নতুন দিনই নতুন চাহিদা ও নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়॥ ” -—জন লিভেগেট।
১৪. “ যে নিজেকে অক্ষম ভাবে, তাকে কেউ সাহায্য করতে পারে না॥ ” --—জন এন্ডারসন।
১৫.“ সত্যকে ভালবাস কিন্তু ভুলকে ক্ষমা কর॥ ” --—ভলতেয়ার।
১৬. “ পৃথিবীতে সবাই জিনিয়াস; কিন্তু আপনি যদি ১ টি মাছকে তার গাছ বেয়ে উঠার সামর্থ্যের উপর বিচার করেন তাহলে সে সারা জীবন নিজেকে শুধু অপদার্থই ভেবে যাবে॥ ” --—আইনস্টাইন।
১৭. “ যে বিজ্ঞানকে অল্প জানবে সে নাস্তিক হবে, আর যে ভালো ভাবে বিজ্ঞানকে জানবে সে অবশ্যই ঈশ্বরে বিশ্বাসী হবে॥ ” --—ফ্রান্সিস বেকন।
১৮. “ আমি স্বপ্ন দেখেছিলাম, সেইস্বপ্নে আস্থা ছিল। আর আমি কাজটা ভালোবাসতাম। ফেসবুক বিফল হলেও আমার ভালোবাসাটা থাকত। জীবনে একটা স্বপ্ন থাকতে হয়, সেই স্বপ্নকে ভালোও বাসতে হয়॥ ” --—মার্ক জুকারবার্গ।
১৯. “ যে পরিশ্রমী সে অন্যের সহানুভূতির প্রত্যাশী নয়॥ ” --—এডমণ্ড বার্ক।
২০. “ সফলতা সুখের চাবিকাঠি নয় বরং সুখ হল সফলতার চাবিকাঠি। আপনার কাজকে যদি আপনি মনে প্রানে ভালবাসতে পারেন অর্থাৎ যদি আপনি নিজের কাজ নিয়ে সুখী হন তবে আপনি অবশ্যই সফল হবেন॥ ” -— Albert Schwartz

আশা করি সবার ভালো লাগবে। আর পাশে থাকবেন সবাই, পরবর্তীতে আরও কিছু বাস্তব উক্তি নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ভালো থাকবেন সবাই।


7
$ 0.00
Avatar for Silmun
Written by
3 years ago

Comments

some of the greatest thoughts you have wrote. The thoughts are really inspiring me. Thanks for this post.

$ 0.00
3 years ago

The thoughts of famous people are also famous, we should follow these principles in life,

$ 0.00
3 years ago

Greatest thoughts of greatest persons.Thanks for let us know all the unknown informations.we want more.

$ 0.00
3 years ago