ইসলামিক কবিতা পর্ব-১

5 22
Avatar for Silmun
Written by
3 years ago

ইসলামিক কবিতা কিন্তু পড়তে কম বেশি সবারই ভালো লাগে। আমি আজকে সংগ্রহীত একটা কবিতা লিখে দিচ্ছি। আশা করি ভালো লাগবে

জীবন তরী

কোন খানেতে ভিড়বে আমার জীবন তরী?

প্রভাত হতে রেখেছি আমি হালটি ধরে।

অল্প সময়ে কাটলো শৈশব সে তো আমায় রাখলোনা,,

শিশুর শেষে বাল্য এসে জানায় সালাম আনমনা।

চিন্তা করি জীবন ভরি থাকবো আমি বাল্যতে,

কিন্তু আশা সব দুরাশা চিড় ধরলো সবটাতে।

বেশ ক'টা দিন কাটলো সেথায় বাল্য সেতো রাখলোনা।

আমার জীবন সুখের ভেলা তাকিয়ে সেতো দেখলোনা।

খুব আশাতে দিবস রাতে নাও ভিড়ালাম কৈশোরে,

তাও যে সে তাড়িয়ে দিলো রাখলো না আর তার দ্বারে।

রঙিন হাতের হাত ছানিতে নাও ভিড়ালাম যৌবনে,

গুনগুনানী মৌপিয়াসী গান ধরিছে মৌবনে।

মন মাঝিরে বলতেছিলাম এটাই আমার শেষ নিবাস,

হেথায় আমি ফেলবো আমার শান্তি সুখের আশার শ্বাস।

কাটলো ক'দিন তার পরেতে তুলতে হ'ল পাত তাড়ি,

ভাবতেছিলাম কোথায় আমার ঠিক ঠিকানা নিজ বাড়ি?

রতন সমান যতন করে ডাকলো আমার প্রৌঢ়,

নির্যাতনে অনাদরে আচরণ তার খুব রূঢ়।

দিনের শেষে দ্বীনের বেশে নাও ভিড়ালাম বার্ধক্যে,

এটাই আমার শেষ ঠিকানা মনের ভিতর নেই এঁকে।

অবশেষে ফকির বেশে কবরেতে পৌঁছে দেয়,

আমার বাওয়া জীবন তরী হেথায় এসে নাও ভিড়ায়,,

এটাই আমার নিজ ঠিকানা হেথায় শেষে পৌঁছে যায়।

জানিনা কেমন লাগবে সবার। আমার কিন্তু অনেক ভালো লেগেছে। পরবর্তীতে এরকম আরও কয়েকটা ইসলামিক কবিতা পোস্ট করার ইচ্ছে আাছে।

ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ,,,,,,

7
$ 0.04
$ 0.04 from @TheRandomRewarder
Avatar for Silmun
Written by
3 years ago

Comments

Khuv sundor.....Vai @silmun

$ 0.00
2 years ago

Masaallah . Khub sundor legeche amar . Erokom post/article share korar jonno onek dhonnbad apu.

$ 0.00
3 years ago

মাশাল্লাহ, খুব সুন্দর হয়েছে। চালিয়ে যান আপু ☺

$ 0.00
3 years ago

Mashallah khub shundor kobita. Next e aro likba. Amr khub pochondo hoise. Well done dear.

$ 0.00
3 years ago

ভালই লাগলো তুমার ইসলামিক কবিতা

$ 0.00
3 years ago