ডায়েরি

6 23
Avatar for Silmun
Written by
3 years ago

ডায়েরি। আসলে এই শব্দটা শুনলেই মনে অন্য রকম একটা অনুভূতি কাজ। একটা ডায়েরি যেখানে মনের জমানো সব কথা লিখে রাখা যায়। ডায়েরি প্রতিটি পাতা ভরে উঠে নতুন নতুন গল্পে আর ছন্দে। ডায়েরির পাতার প্রতিটি ভাঁজে ভাঁজে লুকিয়ে থাকে কিছু না বলা কথা যেগুলো হয়তো চাইলেও অন্যের কাছে প্রকাশ করা যায় না, হোক না সে যতই আপন। আসলে কিছু কথা ডায়েরির ভাঁজেই ভালো লাগে।

আমাদের মনে অনেক কথা আছে, আছে কিছু বাস্তবতা যেগুলো চাইলেও অনেক আপন জনকে বলা যায় না। কিন্তু ওই কথা গুলো অনায়াসে ডায়েরির পাতায় লিখে রাখা যায়।

সত্যি ডায়েরিটা অনেক ভালো বন্ধু। এই বন্ধুটা কথা বলতে পারেনা ঠিকই কিন্তু আমাদের মনের কথা গুলো খুব যত্নে আগলে রাখতে পারে।

আমার অনেক ভালো লাগে ডায়েরি লিখতে। আমি যখনই সময় পাই তখনই বসে যায় আমার ডায়েরি বন্ধু টা কে নিয়ে। আমার মন খারাপ এর সময় এই বন্ধুটা আমার সাথী হয়। আমার মন খারাপ এর সময়ে মন ভালো করার একটা উপায় হচ্ছে ডায়েরি লিখা। আমার অনেক ভালো লাগে ডায়েরিতে আমার সুখ দুঃখের গল্প গুলো লিখে রাখতে।

আামার বিশ্বাস অনেকেরই এই অভ্যাসটা আছে। আসলেই সত্যি যে ডায়েরিতে মনের সব কথা লিখার পর যে শান্তিটা পাওয়া যায় তা অন্য কোথাও পাওয়া যায় না।

আমার তিনটা ডায়েরি আছে যেগুলো অনেক মূল্যবান জিনিস আমার কাছে। এই ডায়েরি গুলোই একমাত্র জিনিস যে আমার জীবনের প্রতিটা গল্প জানে।

এখন অবশ্য ডায়েরি নিয়ে বসার ওতো সময় পাই না কিন্তু মন খারাপ এর কারণ গুলো ওকে জানাতে ভুলি না। ডায়েরিটা একমাত্র জিনিস যার না আছে কোনো রাগ, না আছে কোনো অভিমান, না পারে কোনো অভিযোগ করতে, শুধু পারে মনের কথা গুলো আগলে রাখতে।

তাই আমি বলতে চাই যে সবারই ডায়েরি লিখার অভ্যাস গড়ে তোলা উচিত এতে মন টা অনেক অনেক ভালো থাকবে।

8
$ 0.00

Comments

We are forgetting to hold the pen day by day And I am becoming an expert in typing . Very nice article . Beautiful

$ 0.00
3 years ago

The habit of writing a diary is very good But in the current era of notepads, how many diaries are written? We are forgetting to hold the pen day by day And I am becoming an expert in typing

$ 0.00
3 years ago

অসম্ভব সুন্দর লেখনী ।

$ 0.00
3 years ago

Tik bolechen apu.Diaryr moto valo bondu ar hoina.jodio ami liki na.tao apnar kota shune valo laglo.

$ 0.00
3 years ago

Dairy moner kotha jomanor akta freez... Akhane manush moner kotha jomiye rakhe

$ 0.00
3 years ago

আজকাল মানুষ এতটাই ব্যস্ত যে লেখালেখির সময় পায়না। কিন্তু ডায়েরিতে খুব সহজেই মনের অনুভূতি লিপিবদ্ধ করা যায়। তাই প্রত্যেকের উচিত ডায়রিতে লেখার অভ্যাস গড়ে তোলা।

$ 0.00
3 years ago