মুরগির কোরমা

14 20
Avatar for Saha99saha
3 years ago

উপকরণ:

১. মুরগি।

২. সয়াবিন তেল।

৩. কাঁচা মরিচ।

৪. আদা বাটা।

৫. পেঁয়াজ কুচি।

৬. রসুন বাটা।

৭. জিরা বাটা।

৮. মরিচের গুড়া।

৯. লবন (স্বাদ মতো)

১০. ঘন দুধ।

১১. ঘি।

১২. গরম মসল্লা।

প্রস্তুত প্রণালী:

১. চুলায় কড়াই বসিয়ে এতে তেল দিয়ে পেঁয়াজ কুচিগুলো দিয়ে দিতে হবে। পেঁয়াজ গুলো বাদামী রঙ হয়ে এলে এতে বাকি উপকরন (রসুন বাটা, জিরা বাটা, আদা বাটা, মরিচের গুড়ো, লবন) দিয়ে দিতে হবে।

২. সব উপকরন একসাথে মিশিয়ে ভালো ভাবে রান্না করতে হবে। সামান্য পানি দিয়ে সব মসল্লা ভালো করে কষিয়ে নিতে হবে।

৩. মসল্লা ভালো ভাবে কষানো হলে মুরগির মাংস গুলো দিয়ে দিতে হবে।

৪. এরপর এতে দুধ দিয়ে আরো কিছুক্ষণ কষাতে হবে। ভালো ভাবে কষানো হলে এতে গরম মসল্লা দিয়ে ভালো ভাবে নাড়তে হবে।

৫. বেশি ঝোল রাখা যাবে না। তাই ঝোল কমে এলে কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

৬. নামিয়ে নেয়ার আগে উপর দিয়ে সামান্য ঘি দিয়ে দিতে হবে। এতে খাবারের স্বাদ বেড়ে যাবে।

তারপর ভালো করে সাজিয়ে এবং সুন্দর করে পরিবেশন করুন গরম গরম "মুরগির কোরমা"।।

11
$ 0.16
$ 0.16 from @TheRandomRewarder
Sponsors of Saha99saha
empty
empty
empty
Avatar for Saha99saha
3 years ago

Comments

খুবই সহজ রেসিপি। অনেকদিন ধরেই মুরগির কোরমার রান্নার ইচ্ছা ছিল। আজকে এত সহজ একটা রেসিপি পেয়ে গেলাম। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

হ্যা,এটি খুবই সহজ একটি রেসেপি। আমি প্রায়ই এটি বাসায় তৈরি করি। আমার বাবার এটি খুব পছন্দের একটি খাবার হচ্ছে আমার হাতের তৈরি "মুরগির কোরমা"।

$ 0.00
3 years ago

I cant understand but it looks yummy❤

$ 0.00
3 years ago

It's a dish which made by chicken. I write it in my own language. So, you can't understand it. But it's really yummy. And I made it at home 2days ago.

$ 0.00
3 years ago

Wow thats great! Im gonna tryvthat one too soon

$ 0.00
3 years ago

Okay. Then tell me, how is it?

$ 0.00
3 years ago

অনেক সুস্বাদু একটা রেসিপি, বাসায় আম্মু প্রায় তৈরী করে থাকে এটা এবং আমার পছন্দেরও

$ 0.00
3 years ago

আমারও খুব পছন্দের। আমার মা এটি রান্না করা শিখিয়েছেন আমাকে। আমার মা এটা খুব ভালো রান্না করতে পারেন। আমার থেকে তার রান্না করা খাবার আমার বেশি ভালো লাগে।

$ 0.00
3 years ago

মুরগি এমনিতেই আমার অনেক ভালো লাগে। আর মুরগির কোরমা ভীষণ মজাদার আর অনেক সুস্বাদু একটা রেসিপি। আমার অনেক প্রিয় একটা খাবার।

$ 0.00
3 years ago

আমারও মুরগি খুব ভালো লাগে। মুরগি দিয়ে তৈরি মোটামোটি সব খাবারই আমি খাই। তবে কোরমাটা একটু বেশিই খাওয়া হয়। তাই এটা একটু বেশি পছন্দের।

$ 0.00
3 years ago

কোরমা সব ধরনের মাংস দিয়ে বানালেও আমার কাছে গরুর/ছাগলের চর্বি আর হাড্ডি মাংশ দিয়ে বানানো কোরমাটাই বেস্ট লাগে। লাজবাব এক কথায়।

$ 0.00
3 years ago

আমি মুরগি খুব পছন্দ করি। তাই মুরগির কোরমাটাই আমি বেশি খাই। কিন্তু ছাগলের মাংসের কোরমাটা আমার খাওয়ার ইচ্ছা আছে। আশা করি, এটিও আমি একবার খাবো।

$ 0.00
3 years ago

কোরমা সাথে নানরুটি অথবা চেকে চেকে ভাজা পরটা দিয়ে খাবেন। আসল স্বাদ পাবেন।

$ 0.00
3 years ago

আমি পরোটা দিয়ে খাইনি। তবে নানরুটি দিয়ে কোরমা খেয়েছি। আসলেই এটি একটি দুর্দান্ত খাবার। তবে অবশ্যই পরোটা দিয়ে একবার খেয়ে দেখবো কেমন লাগে।😐😊

$ 0.00
3 years ago