ছানার মিষ্টি

29 23
Avatar for Saha99saha
3 years ago

আশা করি সবাই ভালো আছেন। আজ খুব সুন্দর একটি রৌদ্রময় দিন এটি।

আমি প্রতিদিন চেষ্টা করি আপনাদের সাথে কিছু রেসেপি শেয়ার করার। আজও আমি আপনাদের সাথে একটি রেসেপি শেয়ার করবো। এটি খুব সহজ এবং কম সময়ে তৈরি করা সম্ভব। রেসেপিটির নাম "ছানার মিষ্টি"।

উপকরন:

১. দুধ।

২. চিনি।

৩. লেবুর রস/ ছানার পানি।

৪. সয়াবিন তেল।

প্রস্তুতকরন:

১. প্রথমে একটি পাত্রে দুধ নিতে হবে। দুধে সামান্য লেবুর রস বা ছানার পানি দিয়ে দুধ গরম করতে দিতে হবে। লেবুর রস বা ছানার পানি দুধকে ছানা বানাতে সাহায্য করে।

২. দুধ অনেকক্ষণ গরম করলে দুধ পানি ছেড়ে দিয়ে ছানা হয়ে যাবে। এরপর ছাঁকনি দিয়ে ছানা ভালো ভাবে ছেঁকে পানি থেকে আলাদা করে নিতে হবে।

৩. ছানা আলাদা পাত্রে রেখে চিনি দিয়ে ভালো ভাবে মিশিয়ে গোল করে মিষ্টির মতো বানিয়ে নিতে হবে।

৪. এরপর এটি গরম তেলে ভেজে নিতে হবে। তাহলে ফেটে যাবে না। ভাজা হলে গেলে অন্য পাত্রে ঠাণ্ডা হওয়ার জন্য রেখে দিতে হবে।

৫. এবার এটি ঠাণ্ডা হতে হতে আমরা অন্য একটি পাত্র চুলায় দিয়ে পানি ও চিনি দিয়ে চিনির সিরা বানাতে দিবো।

৬. সিরা হয়ে এলে এতে ভেজে রাখা ছানা সিরায় ডুবিয়ে রাখতে হবে।

৭. ছানাগুলো সিরায় ভালো ভাবে ডুবে গেলে এটি একটি প্লেটে নামিয়ে নিয়ে সুন্দর ভাবে পরিবেশন করুন।

এভাবে খুব কম সময়ে, কম উপকরনে তৈরি হয়ে গেলো "ছানার মিষ্টি"। আশা করি আপনাদের এটি ভালো লেগেছে।

ভালো লাগলে লাইক, কমেন্ট ও সাবস্ক্রাইব করুন বেশি বেশি। ধন্যবাদ এতক্ষণ আমার সাথে থাকার জন্য।

8
$ 0.00
Sponsors of Saha99saha
empty
empty
empty
Avatar for Saha99saha
3 years ago

Comments

আমি এমনিতেই অনেক ফুডি টাইপের একজন মানুষ। মিষ্টি টাইপের খাবার আমার বরাবরই অনেক বেশি পছন্দের। আর ছানার মিষ্টি হলেতো কোনো কথাই নাই।

$ 0.00
3 years ago

আমারও কুব পছন্দের একটি খাবার হচ্ছে ছানার মিষ্টি। আমি এটা খুব ভালো বানাতে পারি। আর আমিও অনেক মিষ্টি পাগল। তাই আমার অনেক রেসেপি মিষ্টির।

$ 0.00
3 years ago

ভেরি গুড মাই ডিয়ার সিস্টার। মিষ্টি কম বেশি সবাই অনেক পছন্দ করেন। ছোট থেকে শুরু করে বড় পর্যন্ত সকলেই অনেক বেশি পছন্দ করে।

$ 0.00
3 years ago

আমার বান্ধবী মিষ্টি বলতে অন্ধ। ওর থেকেই আমার মিষ্টি খাওয়া শুরু। বাসায় বানিয়ে মিষ্টি খাই বা দোকান থেকে কিনে খাই।😁

$ 0.00
3 years ago

ভেরি গুড সিস। আমি ছোটবেলা থেকেই মিষ্টি টাইপের খাবার একটু বেশিই পছন্দ করি৷ আর এখন বাসায় প্রায় সময়ই বিভিন্ন রকমের মিষ্টি বানানো হয়৷

$ 0.00
3 years ago

আমিও বাসায় চেষ্টা করি কম বেশি মিষ্টি বানাতে। আমার ভালো লাগে মাকে কাজে সাহায্য করতে।

$ 0.00
3 years ago

খুবই ভালো লাগলো শুনে আপ্পি৷

$ 0.00
3 years ago

ধন্যবাদ।😊

$ 0.00
3 years ago

তোমাকেও অনেক ধন্যবাদ আপু।

$ 0.00
3 years ago

ঠিক আছে।💞

$ 0.00
3 years ago

অকে আপ্পি।

$ 0.00
3 years ago

আমি এককথাউ ছানা ভক্ত। তবে দুধ তেমন খাইনা। চায়ের মধ্যে গরুর দুধের ছানা চামচে করে নিয়ে দেই তাও গরুর তরল দুধ দেইনা। গুড়া দুধ এ অভ্যস্ত। তবে চায়ের দোকানে খাইতে হয় অপশন থাকেনা তো তাই। যাই হোক ছানা দিয়ে তৈরী সব খায়। কি খাইনা নামগুলা মনে পড়ছেনা আপাতত। যাই হোক আপনে এভাবে রেসিপি দিতে থাকেন। আমরাও আপনাকে ধন্যবাদ দিতে থাকি।

$ 0.00
3 years ago

আপনাকেও ধন্যবাদ রেসেপিটি পড়ার জন্য। আশা করি আপনার এটি ভালো লেগেছে। আমিও ছানার তৈরি সব খাই মোটামোটি।

$ 0.00
3 years ago

স্বাগতম।

$ 0.00
3 years ago

আপনাকেও।☺

$ 0.00
3 years ago

ওয়াও।অনেক অল্প উপকরনে ভাল একটা খাবার।

$ 0.00
3 years ago

হ্যা। এটি আপনিও বাসায় তৈরি করতে পারেন। খুব কম উপকরন ও কম খরচে এটি তৈরি করা যায়। আশা করি এই রেসেপিটি আপনার ভালো লেগেছে।

$ 0.00
3 years ago

হুম 😊

$ 0.00
3 years ago

💞💞💞

$ 0.00
3 years ago

ওয়াও মিষ্টি দেখলে জিভে জল আসে।

$ 0.00
3 years ago

আমারও। বলতে গেলে আমি খুব মিষ্টি পাগল। তাই আমার বেশির ভাগ রেসেপি মিষ্টি জাতীয়। আমার তো ভয় হয় কবে জানি ডায়াবেটিস এর রোগী হয়ে যাই।

$ 0.00
3 years ago

ছানার মিষ্টি খেতে আমার অনেক ভালো লাগে।এটা বেশিরভাগ মানুষই খেতে পছন্দ করো।খুব দামি এন্ড সুস্বাদু খাবার।

$ 0.00
3 years ago

খুব দামি হলেও এটি আপনি বাসায় খুব সহজে ও কম খরচে তৈরি করতে পারেন। বাসায় তৈরি করলে এটি আরো স্বাস্থ্যকর হবে।

$ 0.00
3 years ago

ছানার মিষ্টি খেতে যেমন সুস্বাদু ঠিক তেমনি শরীরের জন্য উপকারী। এটা খেতে আমি খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে সুন্দর বিষয় শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

ছানা যেহেতু দুধ জাতীয় তাই এটি স্বাস্থ্যকরও বটে। আমার খুব ভালো লাগে এই মিষ্টি। আর এটা খুব নরম ও মজাদার একটি মিষ্টি।

$ 0.00
3 years ago

Nice sweets. I love both of them! Thanks for sharing the recipes.

$ 0.00
3 years ago

Yeah. You can try it at home. It's very easy recipe.💞

$ 0.00
3 years ago

মিষ্টি আমার ভালো লাগে তবে আমার ছানার মিষ্টি খুব ভালো লাগে। তবে সেটা যদি গরম গরৃ হই অনেক ভালো লাগে।

$ 0.00
3 years ago

হ্যা। ছানার মিষ্টি আমারও খুব ভালো লাগে। আমি প্রায়ই ছানার মিষ্টি বানাই। আর গরম গরম এটি খেতে খুব মজা। আর মিষ্টি পাগলদের জন্য এটা অনেক সহজ রেসেপি।

$ 0.00
3 years ago