সংগ্রাম চলবেই – সিকান্দার আবু জাফর বাংলা কবিতা December 15, 2018 সিকান্দার আবু জাফর, স্বাধীনতার কবিতা Leave a comment 2,133 Views

রক্তচোখের আগুন মেখে ঝলসে যাওয়া আমার বছরগুলো আজকে যখন হাতের মুঠোয় কণ্ঠনালীর খুন পিয়াসী ছুরি কাজ কি তবে আগলে রেখে বুকের কাছে কেউটে সাপের ঝাপি আমার হাতেই নিলাম আমার নির্ভরতার চাবি তুমি আমার আকাশ থেকে সরাও তোমার ছায়া তুমি বাংলা ছাড়ো

অনেক মাপের অনেক জুতোর দামে তোমার হাতে দিয়েছি ফুল হৃদয় সুরভিত সে ফুল খুঁজে পায়নি তোমার চিত্তরসের ছোঁয়া পেয়েছে শুধু কঠিন জুতোর তলা আজকে যখন তাদের স্মৃতি অসন্মানের বিষে তিক্ত প্রানে শ্বাপদ নখের জ্বালা কাজ কি চোখের প্রসন্নতায় লুকিয়ে রেখে প্রেতের অট্টহাসি আমার কাঁধেই নিলাম তুলে আমার যত বোঝা তুমি আমার বাতাস থেকে মুছো তোমার ধূলো তুমি বাংলা ছাড়ো

একাগ্নতার স্বপ্ন বিনিময়ে মেঘ চেয়েছি ভিজিয়ে নিতে যখন পোড়া মাটি বারে বারেই তোমার খরা আমার খেতে বসিয়ে গেছে ঘাঁটি আমার প্রীতি তোমার প্রতারনা যোগ বিয়োগে মিলিয়ে নিলে তোমার লাভের জটিল অন্কগুলো আমার কেবল হাড় জুড়ালো হতাশ শ্বাসের ধূলো

আজকে যখন খুঁড়তে গিয়ে নিজের কবরখানা আপন খুলির কোদাল দেখে সর্বনাশা বজ্র দিয়ে গড়া কাজ কি দ্বিধায় বিষন্নতায় বন্দী রেখে ঘৃনার অগ্নিগিরি আমার বুকেই ফিরিয়ে নেব ক্ষীপ্ত বাঘের থাবা তুমি আমার জল স্থলের মাদুর থেকে নামো তুমি বাংলা ছাড়ো

3
$
User's avatar
@Roman123 posted 3 years ago

Comments

Khub sundor hoise

$ 0.00
3 years ago