পোস্ত বেগুন

11 17
Avatar for Nondini
3 years ago

উপকরণ :-

10-12 টি ছোট বেগুন

2 কাপ পোস্তদানা

1/2 চামচ হলুদ গুড়া

2-3 টি কাঁচা মরিচ ফালি করা

2 চামচ সরিষার তেল

লবণ পরিমাণ মতো

প্রস্তুত প্রণালী :-

1। পোস্ত অল্প পানিতে ভিজিয়ে রাখুন।

2।বেগুন গুলো কে চার ফালি করে কেটে পানিতে 10 মিনিটের মতো রেখে দিন।

3।এর মধ্যে পোস্ত দানা পিষে, হলুদ এবং মরিচ দিয়ে পেস্ট তৈরি করুন।

4।একটি প্যানে তেল গরম করে বেগুন গুলোকে ভাজতে থাকুন।যতক্ষণ পর্যন্ত না বেগুনি গুলো কালচে বেগুনি রং হয়।

5। পোস্তদানা পেস্ট টি বেগুনে দিয়ে ভালো করে বেগুন গুলো নারুন।

6। চিনি,লবণ ও 1 কাপ এর মতো পানি যোগ করে ঢাকনা দিয়ে বেগুন গুলো কে নরম না হওয়া পর্যন্ত রান্না করুন।

8
$ 0.00

Comments

অনেক রেসিপির নাম শুনেছি ৷ পোস্ত বেগুন রেসিপির নাম প্রথম শুনলাম ৷ বাড়িতে পোস্ত বেগুন তৈরির চেষ্টা করব৷

$ 0.00
3 years ago

Very nice recipie. I think Indian people use "postodana" for their maximum recipe. But we used is so less. May be this recipe will be so tasty. All the best for your nice recipe.

$ 0.00
3 years ago

It looks so teasty.. Very nice recepie.. Wish u all the best for ur nice recepie

$ 0.00
3 years ago

অনেক ইয়ামি একটা রেসিপি দেওয়ার জন্য ধন্যবাদ। আপু ভালো হয়েছে অনেক খেতে।

$ 0.00
3 years ago

পোস্ত বেগুন, খুব আনকমন একটা রেসিপি মনে হচ্ছে। যদিও আমি আগে কখনো এই পোস্ত বেগুন এর রেসিপিটি খাই নি, কিন্তু মনে হচ্ছে এই খাবারটি বেশ মজাদার হবে।

$ 0.00
3 years ago

The food is very tasty and delicious. Hope your cooked it very well. Thanks for sharing information with us.

$ 0.00
3 years ago

কখনো এইরকম খাওয়া হই নাই।আপনার রেসিপি দেখে ভালো লাগলো।আাা করি পরের আটিকেল এ আরো ভালো রেসিপি শেয়ার করবেন।

$ 0.00
3 years ago

জীবনে এর রিড ক্যাশে না আসলে হয়তোবা অনেক কিছুই মিস করতাম। এখান থেকে অনেক রান্নার রেসিপি পেলাম। আর নন্দিনী আপুর রান্নার রেসিপি কথা তো ভুলার মত নয়।

$ 0.00
3 years ago

আপনার আর্টিকেল পড়ে তো নিজেই রান্না শিখে ফেলেছি। খুব ভাল আর্টিকেল। আর আশা করছি এটা চালিয়ে যাবেন।

$ 0.00
3 years ago

ভালো লাগালে আপনার রেসপি।অসাধারণ একটি রেসিপি দিলেন । আপনার রেসিপি দেখে আমার খেতে ইচ্ছা হচ্চে

$ 0.00
3 years ago

আপনার আর ইনফরমেশন গুলো সত্যিই খুব অসাধারণ, আমাদের বাঙালির একটি ঐতিহ্যবাহী খাবারের তুলনা দিলেন

$ 0.00
3 years ago

বেগুন দিয়ে যদি সেরকম কিছু তৈরি করা যায় তাহলে সেটা বেশ ভালো লাগে খেতে।কিন্তু যাদের অ্যালার্জির সমস্যা তারা এটা মজা করে খেতে পারে না। আমি বলব মজা করে খাবেন তারপর একটা ওষুধ খেয়ে নেবেন।

$ 0.00
3 years ago

বেগুনের এই রেসিপিটা এর আগেও আমি খেয়েছি। এটা খেতে অনেক মজা লাগে এবং সবাই তো বাসায় তৈরি করুন এবং খেয়ে দেখুন অবশ্যই এটা খাওয়ার পর আপনি প্রশংসা না করে পারবেন না।

$ 0.00
3 years ago

আমার অনেক বেশি ভালো লেগেছে রেসিপিটা। যেহেতু আমি সর্বদা আনকমন কিছু না কিছু রান্না করতে পছন্দ করি তাই আমার মনে হয় এই রেসিপি আমার জন্য বেস্ট হবে।

$ 0.00
3 years ago

পোস্ত বেগুন আমার খুব ভালো লাগে। এটা খুব মজা লাগে গরম ভাতের সাথে খেতে।

$ 0.00
3 years ago

পোস্তদানা বেটে রান্না করা তরকারি অনেকরই খুব পছন্দের।আশা করছি খেতে ভাল হবে।

$ 0.00
3 years ago

পোস্ত বেগুন। বেশ মজার একটা খাবার হবে হয়তো। কিন্তু আগে কখনো খাইনি। তোমার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

হ্যাঁ আমারও খুব খেতে ইচ্ছা করতেছে। দেখে মনে হচ্ছে খুব টেস্টি হবে

$ 0.00
3 years ago

বেগুন একটি ভালো সবজি। বেগুন দিয়ে অনেক রকমের রেসিপি করা যায়। বেগুন পোস্ত অনেক মজার রেসিপি।

$ 0.00
3 years ago

খুব পছন্দের একটি খাবার আমার। কিন্তু বিভিন্ন কারনে এটা আমার তেমন একটা খাওয়া হয়না।পছন্দের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Posto begun amr khub pochonder ekti khabar.recipe ti share krar jnno dhonnobad

$ 0.00
3 years ago

আমি বেগুন খেতে অনেক পছন্দ করি। বাট কিছুদিন খানিকটা অসুস্থতার কারনে বেগুন খাই নি। আপনার থেকে আজকে বেগুনের নতুন রেসিপি জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

$ 0.00
3 years ago

বেগুন জিনিসটা রান্না করলে খেতে খুব মজা লাগে। যদি এই রেসিপিটি অনুযায়ী বেগুন রান্না করা হয় তাহলে যারা বেগুন খান্না তারাও এটা দেখে লোভ সামলাতে পারবেন না।

$ 0.00
3 years ago

যারা বাসায় তৈরি করেছেন তাদের অবশ্যই রেসিপিটি ভালো লেগেছে। যারা বেগুন খায় না তারা এটা তৈরি করুন এবং খেয়ে দেখুন।এরপর থেকে হয়তো আপনি বেগুন খুব পছন্দ করবেন।

$ 0.00
3 years ago

পোস্ত বেগুন খেতে আমার খুব ভালো লাগে অনেকেই আছে পোস্তু বেগুন খুবই পছন্দ করে। পোস্ত বেগুন তৈরি করতে একদম সহজ ধন্যবাদ আপনাকে আবারও রেসিপিটা মনে করিয়ে দেয়ার জন্য।

$ 0.00
3 years ago