মনোলোভা আইসক্রিম

13 16
Avatar for Nondini
3 years ago

উপকরণ : গুঁড়া দুধ 2 কাপ

পানি আড়াই কাপ

কর্নফ্লাওয়ার 1 চামচ

চিনি 1 চামচ

ক্রিম 1 টিন

জেলেটিন গলানো এক চামচ

সিএমসি পাউডার গলানো 1 চামচ

তরল গ্লুকোজ এক চামচ

পছন্দমত পাঁচটি ফলের রস এবং রং

ডিমের সাদা অংশ দুইটা

চিনি 2 চামচ

যেভাবে করতে হবেঃ

প্রথমে গুড়া দুধ,পানি,কর্নফ্লাওয়ার ও চিনি বিট করে নিয়ে চুলায় দিয়ে ঘন করে এতে তরল গ্লুকোজ দিন।

ঠান্ডা করে এতে জেলেটিন ও সিএনসি মিশিয়ে ক্রিম দিয়ে ফ্রিজে জমতে দিন 3-4 ঘন্টা।

এরপর এটাতে পাঁচ ভাগে ভাগ করে পছন্দমত স্বাদ ও রং মিশিয়ে বিট করে আবারো জমতে দিন ।

দুই ঘন্টা পর পর বের করে বিট করে দিন।

শেষের বার ডিমের সাদা অংশ ও চিনির মেরাং দিয়ে বিট করে ফ্রিজে জমতে দিন।

তারপর পছন্দমতো গ্লাসের পরপর আইসক্রিমগুলো সাজিয়ে পরিবেশন করুন।

11
$ 0.00

Comments

আমার আইসক্রিম খেতে খুব ভালো লাগে। আপু তোমার রেসিপি টা কখনো খাইনি। তাই এটা বানাবো ইনশাআল্লাহ।

$ 0.00
3 years ago

আপনার প্রত্যেকটি রেসিপিই আমার খুব ভালো লাগে। কারণ আমার মনে হয় যে আপনার রেসিপি গুলো একটু ভিন্ন ধরনের। ঠিক আমার রেসিপির মতো।

$ 0.00
3 years ago

আপনার করা রেসিপি গুলা খব ভাল লাগে। আশা করি আরো ভাল ভাল রেসিপি সবার সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Bhinno dhoroner ekta recipe dekhlam.Try kre dkhbo.Thanks for sharing

$ 0.00
3 years ago

মনোলোভা আইসক্রিম। নামটাই বেশ মজার। আর রেসিপিটি অসাধারন। প্রত্যেকেরই এই রেসিপিটি বাসায় বানানো উচিত। আমিতো বানাবোই।

$ 0.00
3 years ago

আইসক্রিম আমার অনেক প্রিয়। খানিকটা অসুস্থতার কারনে অনেক দিন আইসক্রিম খাই না। আজকে আবার আইসক্রিম এর রেসিফি দেখে আনার বেশ খেতে ইচ্ছে করছে।🙂

$ 0.00
3 years ago

আইসক্রিম খেতে কে না পছন্দ করে।আমি খুব ভালোবাসি আইসক্রিম খেতে।ধন্যবাদ রেসিপিটা দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

এই গরমের দিনে আইসক্রিম খেতে সবারই ভালো লাগবে।কিন্তু এই লাভ ডাউন এর জন্য দোকানপাট কেমন খোলা থাকছে না যার জন্য আমরা সাধারন আইসক্রিমগুলো খেতে পারছি না।

$ 0.00
3 years ago

এমন পরিস্থিতিতে এইরকম আইসক্রিমের সম্পূর্ণ ভিন্ন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। আশা করি এটা খুব ভাল লাগবে সবার।

$ 0.00
3 years ago

এরকম দিনগুলোতে আইসক্রিম খেতে আমাদের সবারই ভালো লাগে। আর আইসক্রিম তো আমাদের সবারই পছন্দের। ধন্যবাদ এমন রেসিপির জন্য।

$ 0.00
3 years ago

গরমের দিনে তো আইসক্রিম ছাড়া আমার চলেই না। এখন তো আর বাহির থেকে আইসক্রিম কিনে আনা সম্ভব না। তাই বাসায় চেষ্টা করি। কিন্তু ভালো রেসেপি পাই না। কিন্তু আপনার দেয়া রেসেপিটি আমার খুব ভালো লেগেছে।

$ 0.00
3 years ago

গরমের সময় আইসক্রিম খেতে ভালো লাগে। আইসক্রিম খেলে দেহটা জুড়িয়ে যায়। তবে এখন তো বাজারে আইসক্রিম পাওয়া ততটা ইজিনা তাই আপনার রেসিপি টা দেখে আমি এই আইসক্রিম বাড়ি বানানোর চেষ্টা করব ধন্যবাদ আপনাকে রেসিপিটা তুলে ধরার জন্য

$ 0.00
3 years ago

Ei goromer dine ice cream khawar mojai alada. Ar emniteo ice cream amr onek priyo ekta khabar. Dhonnobad tomake.

$ 0.00
3 years ago