বিস্কুট এর রেসিপি

12 22
Avatar for Nondini
3 years ago

উপকরণ :-

ময়দা 3 কাপ

পাউডার সোডা 2 কাপ

লবণ পরিমাণমতো

তেল পরিমাণমতো

প্রস্তুত প্রণালী :-

Step 1-প্রথমে একটি পাত্রে ময়দা নিতে হবে।

step 2-এবার আইসিং সোডা,লবণ দিয়ে ভালোভাবে মেশাতে হবে। পাউডার সোডা না থাকলে চিনি ব্লেন্ড করে নিতে পারেন অথবা পাটায় গুঁড়া করে নিতে পারেন।

step 3- এবার তেল দিয়ে ভালোভাবে মথে নিতে হবে।যদি তেল কম হয় তাহলে পরে আবার দিয়ে ভালোভাবে ডো তৈরি করে নিতে হবে।

step 4 -তারপরে ডো থেকে অল্প অল্প করে হাতে নিয়ে গোল করে হালকা একটু চেপে চ্যাপ্টা করে নিতে হবে।

step 5- এবারের এর উপরে কটনবার দিয়ে একটু ফুড কালার দিয়ে ওভেনে 160 ডিগ্রি সেলসিয়াসে অথবা 320 ডিগ্রী ফারেনহাইটে 20 মিনিট বেক করলেই হয়ে যাবে সুস্বাদু বিস্কিট।

step 6- আর অবশ্যই ওভেনের ট্রের উপরে তেল দিয়ে ব্রাশ করে নিবেন।তার উপরে পেপার বিছিয়ে তারপরে বিস্কুট বেক করতে দিবেন।

13
$ 0.00

Comments

প্রায় সব মানুষই বিস্কুট পছন্দ করে৷ কিন্তু কিভাবে বিস্কুট তৈরি করতে হয় সেটা জানেনা ৷ আপনার এই আর্টিকেল থেকে অনেকেই বিস্কুট তৈরি শিখতে পারবে৷

$ 0.00
3 years ago

Your writing style is very unique. This article is about biscuits. It is very useful to our life. Without biscuits we can not eat tea.

$ 0.00
3 years ago

ধন্যাবাদ ভাল কিছু রেসিপি শেয়ার করার জন্য। প্রতিনিয়ত আমরা বিস্কুট খেয়ে থাকি। তবে এই বিস্কুট যদি নিজের তৈরি হয়।। তাহলে বেপার টা মন্দ নয়।

$ 0.00
3 years ago

বিস্কিট আমরা সবাই ই খাই।ছাএজীবনের একমাত্র আশাভরসা আমাদের বিস্কিট।ধন্যবাদ আপনাকে বিস্কিট এর রেসিপি দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

বেশিরভাগ মানুষই জানেনা যে বিস্কুট কিভাবে বাসায় বানানো যায়, তাই আপনার এই বিস্কুটের রেসিপিটি সবার খুব উপকারে আসবে৷ ধন্যবাদ।

$ 0.00
3 years ago

বিস্কুট। আহা চিটাং এর বাসিন্দা বেলার ভক্ত। বেলা মেয়ে না বিস্কুটের জাতের নাম।

$ 0.00
3 years ago

i love biscuit. i love this artcile. thanks you

$ 0.00
3 years ago

ভালো একটি রেসিপি দিলেন । বিস্কুট ছারা কি চা জমে নাকি। অসাধারণ এক রেসিপি দিলেন যা আমি বানানো চেষ্টা করব

$ 0.00
3 years ago

This article is very beautiful. There is no person who love biscuits. Carry on your writing style.

$ 0.00
3 years ago

কখনো বাড়িতে বিস্কুট বানিয়ে খাওয়া হই নাই কখনো। আপনার রেসিপি দেখে মনে হলো বাড়িতে বানাতে হবে।ধন্যবাদ অসাধারন রেসিপি দেওয়া জন্য

$ 0.00
3 years ago

Home made food is good for health . I always drink tea with biscuits. Thanks.

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে এই গুরুত্বপূর্ণ রেসিপি দেওয়ার জন্য। ঘরে তৈরি বিস্কুট খেতে আমার খুব ভালো লাগে।

$ 0.00
3 years ago

বিস্কুট আমার খুবই প্রিয় খাবার।। আমি সকালে প্রত্যেকটা দিন চায়ের সাথে বিস্কুট খাই।।। বিস্কুট খেতে আমার খুবই ভালো লাগে।।। আর ভালো মানের বিস্কুট হলে তো কোন কথায় নাই।।।

$ 0.00
3 years ago

আর হ্যাঁ বিস্কুট আমি কখনো বাড়িতে বানিয়ে খাইনি।।। তবে আপনার রেসিপিটি দেখে আমার বাড়িতে বানাতে খুব ইচ্ছা করছে।।।কোন বিস্কুট আমার খুবই পছন্দের এটা বাড়িতে বানালে খুবই ভালো হবে।।।

$ 0.00
3 years ago

আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল চলে আসছে।।। আপনার এই রেসিপিটি আসলেই অনেক অনেক অনেক টেস্টি।। এবং খুবই সুস্বাদু একটি বিস্কিট হবে আশা করি।।।

$ 0.00
3 years ago

আপনার রেসিপিটি আসলেই মনে হচ্ছে খুবই সহজ একটি রেসিপি।। তাই ভাবছি আমি বাড়িতে বানাবো এটা।।। কারণ বিস্কিট একটি খুবই প্রিয় খাবার আমার।।। তাই আপনার রেসিপিটি আমি বানাবো।।।

$ 0.00
3 years ago

আর আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আর বিস্কুট রেসিপি এসপেশালি আরো ধন্যবাদ আপনাকে।।। আরো রেসিপি চাই আপু।।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে বিস্কুট এর রেসিপি দেওয়ার জন্য।সবাই ই কমবেশি বিস্কুট খেতে পছন্দ করে।

$ 0.00
3 years ago

Thanks a lot for sharing this information about biscuits. This article is very interesting to read. My mom make it.

$ 0.00
3 years ago

আমার মনে হয় বিস্কুট মোটামুটি সবাই ভালো খাই।যদি রেসিপিটি অনুযায়ী তৈরি করে খাওয়া হয় তাহলে আরো ভাল লাগবে'। আশাকরি সবাই রেসিপিটি বাসায় চেষ্টা করে দেখবেন অবশ্যই ভালো লাগবে।

$ 0.00
3 years ago

আপনাকে ধন্যবাদ জানাচ্ছি সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।এবং আশা করছি আপনি এই ধরনের রেসিপি আরো আমাদেরকে উপহার দেবেন।

$ 0.00
3 years ago

অসাধারণ রেসিপি। আমি বাসায় আগে পরে কখনো বিস্কুট বানাইনি। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে একবার হলেও এই রেসিপি বাসায় বানানো উচিত। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

বাসায় আগে কখনো বিস্কিট বানানোর চেষ্টা করিনি ওভেন নেয় বিধায়, তবে আপনার বানানীর রেসিপিটি ভালো লেগেছে অনেক।

$ 0.00
3 years ago

খুব সুন্দর রেসিপি। ঘরে তৈরি বিস্কুট খেতে আলাদা একটা মজা। এবং স্বাস্থ্য সম্মত।এই রেসিপি অনেক উপকারী।

$ 0.00
3 years ago

বাইরের খাবার খাওয়া আমাদের শরীর এবং স্বাস্থ্য দুটোর জন্যই ক্ষতিকর। আর বর্তমানে তো বাইরের খাবার খাওয়া খুবই বিপজ্জনক। তাই বাসায় খুব সহজেই এই রেসিপি বানিয়ে ফেলা যাবে।

$ 0.00
3 years ago

বিস্কুট সচরাচর সবাই বাইরে থেকে কিনে খায়। কিন্তু বাইরের খাবার গুলো অস্বাস্থ্যকর হয়ে থাকে। আজকে আপনার পোস্ট থেকে বিস্কুট তেরির রেসিপি টা শিখলাম। বেশ ভালো লাগলো

$ 0.00
3 years ago