ছন্দপতন

0 3
Avatar for Nly09
Written by
3 years ago

"ছন্দপতন" বলে একটা শব্দ আছে...সেটা যেকোনো কিছুর ক্ষেত্রেই হতে পারে। এমনকি আমাদের নিত্যদিনের জীবনেও ঘটতে পারে। মাঝে মাঝে এই ব্যাস্ত শহরের কোথাও ঠাই মেলে না। ঠিকানা খুজে পাই না, না পাই কোন গন্তব্য। একা একা পুরো শহরে বিচারণ করা....আজও হাটছি।। বাসা থেকে ভেবে বের হইনি কোথায় যাবো....পথ চলতে থাকলে নাকি পথ আপনাআপনি তৈরি হয়ে যায়।। আচ্ছা, বৃষ্টি হবে না তো?? কেমন হিমশীতল ঠান্ডা বাতাস স্পর্শ করছে শরীরকে। বৃষ্টি হবে দেখেই কিনা জানি না...কিন্তু আইসক্রিম খেতে ইচ্ছে করছে খুব। আবার ঠান্ডা লেগে যাবে না তো! এতো বুরো হয়ে গেলাম তাও কেমন ছোট বাচ্চাদের মতো সামান্যতেই ঠান্ডা লেগে যায়... টনসিল ফুলে যায়। খুব সহজেই অসুস্থ হয়ে পরে যারা তাদেরকে কি বলে আমার জানা নেই...তবে আমি তাদেরই একজন।

নাহহ, নিজের ইচ্ছাকে সংবরণ করলাম না... ইচ্ছেরা যখন পূর্নতা পায় তখন মানুষের আনন্দ হয় আর মানুসের আনন্দ হয় সাময়িক সময়ের জন্য, এই সামান্য আনন্দটুকু মানুষ না পেতে থাকলে জীবনের বর্নীলতা ভাব টা একটা সময়ে ফিকে হয়ে যায়....জীবনের প্রদীপ নিভে যায়...যদিও সেইদিন আসাতে অনেক দেরি হয়তোবা। তবে হ্যা,ছোট ছোট ইচ্ছেগুলির পূর্নতা দেয়ার সামর্থ্য থাকলে, কেনো পিছিয়ে যাবো!!

সন্ধ্যা নামছে, চারিদিকে আলোর তীব্রতা মুছে অন্ধকার এসে জড়িয়ে ধরেছে।

নিঃশব্দে হাটতে থাকলাম। গায়ের পোশাক টা আর একটু টেনে জড়িয়ে নিলাম, নাহ শীতের তীব্রতায় নয়....ল্যাম্পপোস্ট এর ম্লান আলো যেন আমাকে ভিজিয়ে না দিতে পারে।। আমি তো অন্ধকার জগতের মানুষ, আলোতে আমার ঠাই নেই...আমি চাই না আলো এসে আমাকে মুছে দিয়ে আমার ছায়াকে জীবন্ত করে তুলুক।।

1
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for Nly09
Written by
3 years ago

Comments