এলিটিও_প্রডাক্ট

0 0
Avatar for Nipa1234
3 years ago

লেবুর হালি হঠাৎ হয়ে গেল তিন হাজার টাকা।

কেন হইলো, কবে হইলো কেউ জানে না।

শুধু হঠাৎ একদিন মানুষ বাজারে গিয়ে দেখলো খুচরা সবজির দোকানগুলোতে আর লেবু পাওয়া যাচ্ছে না। লেবু যা পাওয়া যাচ্ছে সব হচ্ছে সুপার মার্কেটগুলোতে।দামী পলিথিনে মোড়ানো, প্যাকেটের গায়ে দাম লেখা, চারটে লেবু দুই হাজার টাকা, ভ্যাট প্রযোজ্য।

.

মানুষ লেবুর জন্য আন্দোলনও করতে পারতেছে না।এইটা খাইলেও চলে না খাইলেও চলে। এখন সবাই অপেক্ষায় আছে দুইটা জিনিসের,

কবে লেবুর দাম কমবে আর লেবুর দাম কেন বাড়ছে এইটার কারণ জানার জন্য।

.

যাইহোক এক দেড়মাস চইলা গেল এভাবেই।

লেবু এখন এলিট সমাজের প্রতিনিধিত্ব করে।

আমাদের মত গরীব, ছোটলোকদের জন্য এখন (সকাল) আর লেবু নয়।

.

সেদিন ক্লাসে হঠাৎ একটা অদ্ভুত স্যার ক্লাস নিতে আসলো। গেস্ট টিচার উনি।তো পরিচয় পর্বে সবাইকে বললো নাম আর প্রিয় ফল বলতে।

সবাই একে একে বলতে লাগলো। বেশিরভাগই ফলের উত্তরে হয় আম অথবা লিচু বললো।

আমি অদ্ভুত একটা ছেলে। আমি উত্তরে বললাম আমার প্রিয় ফল, সবেদা।সবাই হাসলো তবে ততক্ষণ হাসলো যতক্ষণ না স্যার বললো, আমারও প্রিয় ফল সবেদা।

সবার হাসি এখন বন্ধ।এখন তো চাটতে হবে। তাই সবাই হাসি থামায় নিজেদের সাথে সবেদা কেন সবচেয়ে উন্নত ফল এটা নিয়ে কথা বলতে শুরু করলো।

এখনও সবার বলা শেষ হয় নাই।তাই স্যার সবাইকে চুপ করতে বললো।আমি ভাবছিলাম আমিই অদ্ভুত কিন্তু আরেকজন যে অদ্ভুত ছিল আমি জানতামই না।

তো সেই ছেলেটা দাঁড়ায় বললো,

"আমার নাম মৃদুল। আমার প্রিয় ফল লেবু।",

ক্লাসের সবার মধ্যে একটা গুঞ্জন শুরু হয়ে গেল।

স্যার বললো, "বাহ, ভাল তো।তবে লেবু তো এখন অনেক দামী জিনিস।",

ছেলেটা বললো,"কোথায় স্যার, মাত্র তো তিনহাজার টাকা হালি।"

সবাই চুপ হয়ে গেল।আমার অবাক লাগলো এই ভেবে যে ছেলেটা বাম রাজনীতি করে।আমিও মনে মনে সমাজতন্ত্রে বিশ্বাসী। তবে এদের সাথে আমার কেন যায় না আজকে বুঝলাম।

.

এভাবেই দিন চলতে লাগলো। তবে যারা একটু বড়লোক কিসিমের তাদের আচরণ দেখে খালি অবাকই হয়ে যাচ্ছি।

দুইদিন পর পর ফেসবুকে পোস্ট।

"লেবুর শরবত, আহ!"

"লেবু, আই লাভ ইউ।"

"লেবু ছাড়া জীবন অচল।"

ভাই এদের ব্যাবহার দেখে আমার মনে হইতে লাগলো, আমি জীবনে লেবুই খাই নাই।

লেবুর স্বাদও ভুইলা গেসি।না জানি কত মজা এই জিনিস। আহ!!!

লেবুর শরবত এখন হাইফাই রেস্টুরেন্ট ছাড়া বিক্রি হয় না।

এভাবে দিনে দিনে লেবু গরীব ছোটলোকদের হাতছাড়া হয়ে গেল। আর রক্ত চুষে খাওয়া, ঘুষ খাওয়া, সুদ খাওয়া

অবৈধ উপায়ে ফুইলা যাওয়া মানুষের কাছে লেবু হইয়া গেল "যা ছাড়া আমাদের চলেই না"

প্রোডাক্ট।

#এলিটিও_প্রডাক্ট

Hemanta Hassan

[পোস্টে কোন ডাবল মিনিং নাই

তবে লেবুর জায়গায় অন্য যেকোন কিছু বসায় কল্পনা করা যাইতে পারে।]

1
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for Nipa1234
3 years ago

Comments