ছেলেটি নিজেকে হত্যা করেছিল

1 1
Avatar for Nipa1234
3 years ago

আমি নিজেকে হত্যা করেছিলাম কয়েকবার!

তবুও, তোমার মনকে পড়তে পারিনি

এত কঠিন শব্দ আর এত জটিল ভাষা!

আমি আয়ত্ত করতে পারিনি।

তোমার জন্য আমি নিজেকে হত্যা করেছিলাম!

আমি পূর্বের সকল বাজে অভ্যেসকে বদলে দিয়েছিলাম;

পাড়ার চায়ের দোকানের আড্ডার আসরটা

ভেঙে দিয়েছিলাম।

তুমি বলা মাত্রই, বইয়ের সাথেই বন্ধুত্ব করেছিলাম

তারপর আর শার্টের একটিও বোতাম খুলে দেইনি।

ফর্মাল পোষাকে অস্বস্তিবোধ হতো

নিজেকে মানিয়ে নিতে বলেছিলাম।

হটাৎ করেই ক্রিকেট ছেড়ে দিলাম!

তোমার জন্য বন্ধু মহল ত্যাগ করলাম!

আমার যাবতীয় সকল ইচ্ছেদের আমি নিমিষেই ভুলে গেলাম।

শুরু হলো তোমাতে ডুবে থাকার এক নতুন অধ্যায়।

তোমার জন্য আমি নিজেকে হত্যা করেছিলাম!

বন্ধুরা সিনেমা দেখতে হলে যেতো

আর আমার চোখ তোমায় দেখার জন্য ব্যাকুল হতো।

দিনকে দিন আমার জগৎ বলতে শুধু "তুমি"

নিজেকেও যেন হারিয়ে ফেললাম!

যেদিন তোমায় ভালোবাসি বলেছিলাম

সেদিনের পর__

আমি আমার আমিকে আর একদিনও ভালোবাসিনি;

রোদে পুড়ে চাকরির খোঁজ চালিয়েছি

এক বেলা রুটি চিবিয়ে পুরো শহর হেঁটেছি;

আমাকে কেউ চাকরি দেয় নি

কেউ গ্রাহ্যও করেনি।

শুধু মাত্র তোমার জন্যই আমি নিজেকে হত্যা

করেছিলাম;

আর তুমি আমায় বেকার বলে ত্যাগ করলে!

সেই যে আমি শেষ বারের মত নিজেকে হত্যা করলাম

আর জন্মানোর সাধ আমার হয় নি।

2
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder

Comments