আমি_রোদেলা#পর্ব_১২

0 0
Avatar for Nipa1234
3 years ago

পর দিন দুপুরে আমি আর মিনু খালা খেতে বসেছি ।

- খালামনি তোমার ফোনটা আমাকে ঘন্টা দুয়েকের জন্য দেয়া যাবে ?

- আমার ফোন দিয়ে তুই কি করবি ?

- আমার ফোনটা যার কাছে তার সাথে দেখা করতে যাবো ।

- কি বলিস ? তুই একা যাবি ?

- হুম , তাতে সমস্যা কি ? আমি তো আর ছোট নই ।

- তোর মা জানে ?

- আমার ফোন যে হারিয়ে গেছে আম্মু তো সেটাই জানে না । আর ফোন আনতে আমি একা যাব সেটা জানবে কি ভাবে ?

- আচ্ছা তুই আমাকে একটা কথা বলতো , তুই যে আমার সাথে এত খোলামেলা ভাবে কথা বলিস , তোর মার সাথে কেন এমন দূরত্ব বজায় রেখে কথা বলিস বলতো ?

- তুমি কি মনে করো আমি আম্মুর সাথে এভাবে মিশতে চাই না । আমার খুব ইচ্ছে করে জানো , আমার সব কথা আম্মুর সাথে শেয়ার করতে , কিন্তু আব্বুর ঘটনার পর থেকে আম্মু কেমন জেনো হয়ে গেছে । সব কিছুতেই একটু দূরত্ব বজায় রাখতে চায় । তুমি চলে যাবার পর তো সেটা আরো বেড়েছে ।

- তোর মা না হয় দূরত্ব বজায় রাখে তুই তো সেটা ভেঙ্গে কাছে যেতে পারতি কিন্তু তুই তো তা করিস নি ।

- তুমি বুঝি আম্মুকে চেনো না , আম্মু যা বলে বা করে সেটার কেউ ব্যাতিক্রম করুক আম্মুর সেটা একে বারেই পছন্দ করেন না ।

- হুম বুঝলাম ।

- বললে না তো আমি তোমার ফোনটা নিতে পারবো কি না ।

- আমি তোর সঙ্গে যাই , কি বলিস ?

- তোমাকে নিলে তো ভালোই হতো , কিন্তু বাসায় এসে আম্মু যখন দেখবেন । আমরা দুজনেই বাসায় নেই তখন । আচ্ছা আম্মু গিয়েছে কই ? কিছু বলেছে ? আজ তো আম্মুর অফিস নেই ।

- কিছু তো বলেনি , বলেছে আসতে দেরি হবে । আমরা জেনো দুপুরে খেয়ে নেই ।

- আচ্ছা তুমি বরং বাসায় ই থাকো , আমি যাব ফোনটা নিয়েই চলে আসবো ।

- তুই একা যাবি ? যদি লোকটার মতলব খারাপ হয় । যদি কোন বিপদে ফেলে দেয় তোকে ।

- ফেলতে পারবে না , সি আর বি তে দেখা করবে । বিকাল বেলা ওখানে হাজার লোকের আনাগোনা হয় । এত মানুষের ভিড়ে কিছু করার সাহস ই হবে না ।

- তারপরও তুই একা একটা মেয়ে ।

- চিন্তা করো নাতো , ফোনে কথা বলে তো ভদ্রলোক ই মনে হলো ।

- তুই বরং অন্তূ কে নিয়ে যা ।

- কাল আম্মু কি বলেছে ভুলে গেলে । কথা বলতে বারণ করেছে আর তুমি বলছো ওকে সঙ্গে নিয়ে ঘুরতে যেতে , তাহলে তো ঘরে কেয়ামত চলে আসবে । এমনি আম্মু রেগে আছেন আমার দুইদিন বাহিরে থাকা নিয়ে ।

- ওই দুদিনের ব্যাপারটা আলাদা , আমি তোর আম্মুকে সব বলেছি । তোর আম্মু বলছিলো উনাদের ফোন করবে , তোর কাছ থেকে নম্বরটি নিতে বলেছে আমাকে ।

- আম্মু ফোন করে কি বলবে বলো তো ?

- কি আর বলবে , কৃতজ্ঞতা প্রকাশ করবে । সেটাই স্বাভাবিক তাই না ।

খাওয়া দাওয়া শেষ করে আমি রুমে এলাম , যাওয়ার আগে কি একবার ফোন করে দেখব । আজ ভদ্রলোক আসবেন কি না । মিনু খালার কাছে ফোন আনতে রুম থেকে বের হতে যাবো তখনই দেখি মিনু খালা আমার রুমে ঢুকলেন ।

- আমি তো তোমার কাছেই যাচ্ছিলাম ।

- কেন ?

- তোমার ফোনটা দাও তো , ওই লোক কে একটা ফোন করে দেখি । আজ আসবে কি না ।

মিনু খালা কিছু না বলে ফোনটা আমার হাতে দিলেন । আমি আমার নম্বরে ফোন দিলাম , রিং হচ্ছে কেউ ফোন ধরছে না । বেশ কয়েক বার চেষ্টা করার পর , ফোনটা মিনু খালাকে দিলাম ।

- কি রে কি হলো ? ফোন বন্ধ করে রেখেছে ?

- না , রিং হচ্ছে কিন্ত কেউ ধরছে না ।

- মনে হয় কাজে ব্যস্ত ।

- হবে হয়তো ।

- ওই লোক ফোন না করলে শুধু শুধু যাওয়ার দরকার নাই । মোবাইল গেলে যাক আর একটা কিনে নেয় যাবে ।

- দেখিনা , পাঁচটা বাজতে এখনো অনেক দেরি ।

রোদেলা আজ একবার ও ফোন করেনি , এই মেয়েটার তো আর একবার ফোন করে নিশ্চিত হওয়া উচিত ছিল যে আমি আজ আসবো কি না । নাকি ধরেই নিয়েছে যে আজ আমি যাচ্ছি ।

- তুহিন খেতে আয় ।

মায়ের ডাকে তুহিনের চিন্তায় ছেদ পরলো ।

- মা আসছি ।

বলেই তুহিন নিজের রুম থেকে বেরিয়ে এলো । তুহিন কে দেখে মিসেস রামিসা জানতে চাইলেন ।

- কিরে আজ কোথাও বের হোস নি যে ? শরীর খারাপ লাগছে ।

- কই না তো । বিকেলে বাহিরে যাব তাই আর সকালের দিকে বের হলাম না । তা তোমার ঐ রোদেলা ফোন করে ছিলো ?

- আমাকে করে নি , আমার নম্বর তো ওর কাছে নেই । তবে গতকাল তোর বাবাকে ফোন করেছিলো । ঠিক মত বাসায় গিয়েছে , আর আমাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ।

- যাক মেয়েটি তাহলে অকৃতজ্ঞ নয় ।

-অকৃতজ্ঞ হতে যাবে কেন ? যাওয়ার সময় ই তো কতবার করে ধন্যবাদ জানিয়ে গেছে । বলেছে এই ঋণ কোনদিন শোধ করতে পারবে না ।

- ভদ্রতা জানে তাহলে ।

- তুই মেয়েটিকে এত খারাপ ভাবছিস কেন বলতো ?

- মা তুমি আজকাল কার মেয়েদের চেনো না । সবাই স্বার্থপর । শুধুমাত্র নিজের টাই বুঝে ।

- তুই মনে হয় অনেক মেয়ে কেই চিনিস ।

- চিনবো না কেনো ? স্কুল, কলেজ ভার্সিটিতে এখন অফিসে কম মেয়ের সাথে তো আর মেশা হলো না ।

- আমার ছেলে তো তাহলে ভালোই মেয়ে চেনে । বাদ দে এসব , তোর কি কোন পছন্দ আছে ? মা কে বলতে পারিস ।

- আছে না ছিলো ।

- ছিলো মানে কি ?

- ছিলো মানে হলো একজন কে পছন্দ করতাম , এখন আর করি না ।

- কই কখনো বলিস নি তো মাকে ?

- ভেবেছিলাম চাকরিটা পার্মানেন্ট হলে তোমাকে জানাবো । কিন্তু তার আগেই সব শেষ হয়ে গিয়েছে ।

- কি নাম ছিলো রে মেয়েটার ?

- নীলা আমার সাথে ভার্সিটিতে পরিচয় ।

- কিন্তু সম্পর্কটা কে ভেঙেছে তুই না নীলা । তোর যা খুঁতখুঁতে স্বভাব আমার তো মনে হয় তুই কিছু করেছিস ।

- মা তুমি শুধু আমার দোষ টাই দেখো । ওই যে বললাম না , মেয়েরা শুধুমাত্র নিজের টা

বুঝে । আমার চাকরী কবে পার্মানেন্ট হবে সে অপেক্ষায় সে বসে থাকবে কেন । অস্ট্রেলিয়ার ছেলে পেয়েছে , ছেলে অনেক টাকা ইনকাম করে । এমন ছেলে পেলে আমার জন্য কেন সে অপেক্ষা করবে বলো ।

- ওদের কি বিয়ে হয়ে গেছে ?

- কেন বলতো ?

- না এমনি জানতে চাইলাম ।

- হ্যা , গত মাসে নীলার বিয়ে হয়ে গিয়েছে ।

তুহিন খাওয়া দাওয়ার পর মায়ের সাথে অনেক্ষন গল্প করে নিজের রুমে গেলো । গিয়ে দেখে রোদেলার ফোনে ছয়টা মিসড কল উঠে আছে । ছয়টা মিসড কল ই এসেছে মিনু খালার নম্বর থেকে ।

তুহিন ফোন ব্যাক করলো ।

- হ্যালো , আসসালামুয়ালাইকুম ।

- ওয়ালাইকুম আসসালাম ।

- ফোনটা রোদেলাকে দেয়া যাবে ।

- একটু লাইনে থাকুন ।

তুষার ফোন কানে দিয়ে বসে রইলো , যিনি ফোন ধরেছেন উনি হয়তো মিনু খালা হবেন ।

- হ্যালো

- আপনি কি আজ আসবেন ?

- হ্যা । আপনি ?

- আমি তো আসবই , আপনার ফোনটা তো আর আমার কাছে রেখে দিতে পারি না ।

-তাহলে পাঁচটায় দেখা হচ্ছে । কিন্তু আমি আপনাকে চিনবো কি ভাবে ?

- আপনাকে চিনে নিতে হবে না , আমি ই আপনাকে চিনে নেব । যেখানে দাঁড়াতে বলেছি ওখানেই

থাকবেন ।

- জী আচ্ছা । আল্লাহ হাফেজ ।

- আল্লাহ হাফেজ ।

তুহিন ফোন রেখে ঘড়ি দেখলো , সাড়ে তিনটা বাজে । হাতে এখন ও সময় আছে । মোবাইলটা এভাবেই দিব, একটা প্যাকেট হলে ভালো হতো ।

- কিরে রোদেলা তুই কটায় বের হবি ?

- খালামনি আসরের নামাজটা পড়ে বেরহই । নয়তো দেখা যাবে বাসা থেকে বেরিয়ে রাস্তায় গিয়েছি তখন আযান পড়ছে ।

- ঠিক আছে ।

- আচ্ছা তোমার ফোনে , তোমার কল আসলে কি বলবো ।

- আমাকে ফোন দেবার তো কেউ নেই । দিলে হয়তো তোর আম্মু দিতে পারে ।

- আম্মু ফোন দিলে কি বলবো , ধরেই তো জানতে চাইবে তোমার ফোন আমার কাছে কেন ? তখন ।

- তুই ফোন রিসিভ করিস না । ফোন না ধরলে ঘরের নম্বরে ফোন দেবে । তখন কিছু একটা বলে দেয়া

যাবে । তুমি কিন্তু দেরি করবে না ।

- ঠিক আছে খালামনি ।

আমি নামাজ পড়ে কাপড় পাল্টে বাসা থেকে বেরিয়ে পড়লাম । নিচে নেমে ঘড়ি দেখলাম চারটা বিশ বাজে , সময় মত পৌঁছাতে পারবো কিনা সন্দেহ হলো । রাস্তায় কোন খালি সি এন জি নেই । আমি যখন সি এন জি পেলাম তখন চারটা পঞ্চাশ বেজে গেছে । আমার টেনশন হতে লাগলো । লোকটি যদি অপেক্ষা না করে চলে যায় । আমার যাওয়া টাই বৃথা হয়ে

যাবে । আমি খালামনির নাম্বার থেকে ফোন দিলাম ফোনে ব্যালেন্স নেই । মেজাজ টা খারাপ হয়ে গেলো । আমার উচিত ছিলো বের হবার আগে ব্যালেন্স চেক করা । গাড়ি থামিয়ে টাকা ঢুকাতে গেলে সময় নষ্ট হবে তাই ঠিক করলাম । ওখানে যাওয়ার পর দেখা যাবে । আমি যখন সি আর বি তে পৌছালাম ঘড়িতে তখন পাঁচটা বিশ । গাড়ি থেকে নেমেই আমি আসে পাশে তাকাতে থাকলাম । এখানে তো অনেক মানুষ , ওই লোক কে কিভাবে খুঁজে পাবো ।

- আপনি অনেক লেট করে এসেছেন ।

আমার সামনে অনেক হ্যান্ডসাম একটা ছেলে হাসতে হাসতে বললো । আমি ছেলেটির দিকে তাকিয়ে চিন্তা করতে লাগলাম এই ছেলের সাথে তো আমার জীবনে ও দেখা হয়নি । তাহলে আমার ফোন এর কাছে গেলো কি ভাবে । দেখে তো চোর ও মনে হচ্ছে না । আর সবচেয়ে বড় কথা এই লোক আমাকে এত সহজে চিনলো কি ভাবে ?

- মিস রোদেলা কি ভাবছেন ?

- সরি , বাসা থেকে বেরিয়ে গাড়ি পাচ্ছিলাম না । আমার ফোন এনেছেন ?

- আপনি আমাকে এতক্ষন দাঁড় করিয়ে রেখেছেন আগে চলুন কোথাও বসি । তারপর না হয় ...

- দাঁড় করিয়ে রাখার জন্য সত্যি আমি দুঃখিত । ফোনটা দিয়ে দিলে আপনাকে আর বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে হতো না ।

- আপনি তো অদ্ভুত মানুষ , আমি আপনার ফোন ফেরত দিতে আসলাম । এক কাপ কফি তো অফার করতে পারেন ।

- সরি , আপনি কি খাবেন বলুন । আমি বিল পরিশোধ করে দিচ্ছি ।

- আমি তো একা খাবো না । আপনি আমার সাথে ভেতরে গিয়ে বসবেন , আমাদের পরিচয়টা ই তো হয় নি । পরিচয় পর্ব শেষ করবো তারপর কফি এবং যাবার আগে আমি আপনার ফোন আপনাকে বুঝিয়ে দেবো ।

- এতো ঝামেলা কি দরকার বলুন । ফোনটি দিয়ে দিন , আমি আপনার খাবারের বিলটা দিয়ে দিচ্ছি ।

- আচ্ছা আপনার একবার ও এটা জানার কৌতূহল হচ্ছে না যে । আমি কে ? আপনার ফোনটা আমার কাছে এলো কি ভাবে ?

চলবে .......

✍️রেহানা হক রেনু

গত পর্বের লিংক -১১

https://m.facebook.com/groups/526513374820830?view=permalink&id=849406749198156

1
$ 0.00
Avatar for Nipa1234
3 years ago

Comments