টিনের চালের বৃষ্টির শব্দে আজ আমার ঘুম ভাংল

4 8
Avatar for NazmulOfficial
3 years ago

বৃষ্টি

সে তো মাঠ কে সবুজে ভরে দিতে পরেরাস্তাঘাট সবগুলো মালিক কে অপবিত্র থেকে পবিত্র করতে

কৃষকের মুখে হাসি ফোটাতে

বাট মাঝে মাঝে কিছু অসহায় গরীব দিনে আনা দিনমজুরদের জন্য বৃষ্টিটা আবার আর্শীবাদ না হয়েও তাদের জন্য বয়ে নিয়ে আসে দুঃখ-কষ্ট আমাদের দেশে এখনো প্রায় 60 কোটি মানুষ দিনমজুর যারা কৃষি ক্ষেত্রে বিভিন্ন ভাবে কাজ করে থাকে বৃষ্টিতে তাদের জন্য অস্বস্তিকর হয়ে থাকে আবার যদি আমরা ফসলের ক্ষেত

সবুজে ভরে দেওয়ার কথা চিন্তা করে তাহলে অবশ্যই বৃষ্টিতে আমাদের জন্য অনেক অনেক উপকার যদি না থাকে খাদ্য আসবে কোথায় থেকে খাদ্য যদি না থাকে আমরা বাঁচবো কিভাবে তাই যদিও সমস্যা উপকারিতা-অপকারিতা সবকিছু আছে তারপরে আমি বলব বৃষ্টি আল্লাহর অশেষ রহমত

আজ আমার ঘুম ভেঙেছে এই বৃষ্টি ভেজা

শব্দে

আমি টিনের ঘরে বসবাস করি তাই তিনি ছেলের বৃষ্টির শব্দে আমার ঘুম ভাঙলো 1 অপরূপ সকাল আজ

সত্যি মনে হয় বুড় হয়ে প্রত্যেকদিন চোখ খুলে দেখব আমি এই সকাল যেখানে বৃষ্টি আমার টিনের চালে শব্দে ঘুম ভাঙবে

তারপর ঘুম থেকে উঠিয়ে দেখব রাস্তাঘাট পরিষ্কার সুন্দর হয়ে আছে

তোমাদের সবাইকে এই বৃষ্টি ভেজা শুভ সকাল আশা করি তোমরা সবাই ভালো আছো আমিও ভালো আছি তোমাদের এখানে যদি বৃষ্টি হয়ে থাকে এবং বৃষ্টি তুমি উপভোগ করে থাকো তাহলে কমেন্ট সেকশনে জানাতে পারো তোমাদের এলাকার বৃষ্টির ছবি ও আমাকে পোস্ট করতে পারো কমেন্ট করতে পারো আমি আমার এই বৃষ্টি ভেজা সকালের কিছু ছবি তোমাদের মধ্যে শেয়ার করবো আশা করি তোমাদের সিটি ভালো লাগবে সবাইকে আবারো ধন্যবাদ শুভ সকাল

6
$ 0.00
Avatar for NazmulOfficial
3 years ago

Comments

বৃষ্টি সবার জন্য সুখ বয়ে আনে না।হুমায়ুন আহমেদ স্যার তিনি তার বাসার পাশে টিনের ঘর তৈরি করেছিলেন কারন টিনের চালে যখন বৃষ্টি পড়বে তখন তিনি বসে বসে কবিতা লিখবেন,বৃষ্টির অনুভূতিটা উপভোগ করবেন।বৃষ্টি আমাদের জন্য একধরনের বিলাসিতা। আমরা বৃষ্টি আসলে ভিজি,ছবি তুলি,ফেইসবুকে ছবি আপলোড করি।আর অন্যদিকে একদল মানুষের মাথা রাখার শেষ জায়গাটা ও ভিজে যায়।খুব ভালো পোস্ট ধন্যবাদ।

$ 0.00
3 years ago

সত্যি বৃষ্টি আমার অনেক ভালো লাগে। আজ আমিও এই সকাল টা উপভোগ করেছি।

$ 0.00
3 years ago