মা

6 36
Avatar for Moharani21
3 years ago

প্রত্যেকটা মানুষের জীবনে একজন প্রিয় মানুষ থাকে, সে প্রিয় মানুষের শিক্ষায় আমরা নিজের জীবন পরিচালিত করি, সেই প্রিয় মানুষটি আমাদের জীবনে খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি ।

আমার জীবনে এমন একজন ব্যক্তি আছেন তিনি হলেন আমার মা,,,,❤️❤️

তিনি হলেন সবচেয়ে,, আপন সবচেয়ে কাছের,, সবচেয়ে মূল্যবান তার মত আপন পৃথিবীতে আর কেউ হতে পারে না,,জন্মের পর থেকে প্রতিটা মুহূর্ত আমাদের সাথেই থাকেন তিনি কখনও এক মুহূর্তের জন্য আমাদেরকে তার থেকে দূরে রাখেন না আমাদের প্রতি টা কাজে আমাদের পাশে থাকে।

তিনি শুধু আমাকে জন্ম দিয়ে লালন, পালন করে বড় করেছেন তা নয় তিনি আমার সকল বিপদ-আপদ, ভালো -খারাপ থেকে আমাকে আগলে রাখেন। আমার ভালো খারাপ নিয়েই তিনি সবসময় চিন্তিত থাকেন ।

আর আমার সফলতা তিনি অনেক বেশি খুশি হয়। মা কখনো তার নিজের কষ্ট আমাদের বুঝতে দেয়না হাজার কষ্ট হলেও আমাদের মুখে হাসি ফোটানোর জন্য তিনি সবসময় কষ্ট করে।

আমার জীবনে আমার মায়ের অবদান বলে শেষ করা যাবে না ,,জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত তাঁর অবদানের কোন শেষ থাকবে না। প্রত্যেকটা দিন আমার সকল কাজে আমাকে সহযোগিতা করেন,,, এবং আমাকে আদর্শ মানুষ হিসেবে তৈরি করার জন্য যথেষ্ট চেষ্টা করেন ও কষ্ট করে। মোটকথা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মায়ের অবদানের ঋণ কখনো শোধ করতে পারব না। প্রত্যেকটা সন্তানে উচিত মাকে সম্মান করা।মায়ের সাথে ভালো ব্যবহার করা,, মাকে কষ্ট না দেওয়া মায়ের কষ্ট বুঝার চেষ্টা করা।

শুধু তাই নয় মায়ের ""পায়ের নিচে আমাদের জান্নাত ""মাকে কষ্ট দিলে কখনো জান্নাত লাভ করতে পারব না। মাকে কষ্ট দিলে আল্লাহর আল্লাহ আমাদের উপর নিরাশ হয়। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা অসীম একজন আদর্শ মা পারেন একজন আদর্শবান সন্তান গড়ে তুলতে।

তাই সবাইকে বলছি মাকে ভালোবাসো ,,মাকে সম্মান করো ,,

মাকে কারো সাথে তুলনা করো না কারণ মায়ের সাথে কারো তুলনা হয়না।

আই লাভ মাই মা।

2
$ 0.00
Avatar for Moharani21
3 years ago

Comments

ঠিক বলেছেন, মাকে কারো সাথে তুলনা যায় না কারণ মায়ের সাথে কারো তুলনা হয়না। খুবই অসাধারন লেগেছে আপনার কথা গুলো। এ রকম আরো পোষ্ট করবেন আশা করি। সবসময় পাশে আছি, পাশে পাবেন।

$ 0.00
3 years ago

অসংখ্য ধন্যবাদ,মা এমন একজন যে সন্তানের সুখের জন্য পৃথিবার সব কষ্ট- সহ্য করে,মায়ের সাথে কারো তুলনা কখনো হয়নি হবেওনা,মা নিজের কষ্টে কথা ভুলে যাই আমাদের সুখের রাখার জন্য,সন্তান জন্ম হওয়ার পর থেকে মা আর নিজের সুখ, সৌন্দর্য, কিছু দিকে তাকায়না,সন্তান ভালো থাকলে মা খুশি থাকে মা ভালো থাকে,,, ভালো থাকুক পৃথিবার সকল মা....

$ 0.00
3 years ago

হুম

$ 0.00
3 years ago

সকল আত্নত্যাগী মায়েদের প্রতি গভীর সম্মান ও শ্রদ্ধা জানাই ।'' আমাকে একজন শিক্ষিত মা দেও আমি তোমাদের একটা শিক্ষিত জাতি দিবো ''। কিন্তু আজকাল সমাজে শিক্ষিত মা তো আছে কিন্তু আধুনিকতার বেড়াজালে জড়িয়ে সমাজ কে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।সমাজে আজ শিক্ষার দোহাই দিয়ে লিপ্ত হচ্ছে নানা অপকর্মে। একজন শিক্ষিত মা যদি তার সন্তানকে সঠিক দিকনির্দেশনা না দেয়, নৈতিকতার শিক্ষা না দেয়, সমাজের নিয়ম কানুন না শেখায় তাহলে এই শিক্ষিত মা প্রয়োজন ছিলো কি? আমি সেই আমার মূর্খ মা চাই যার কাছ থেকে শিক্ষা ছাড়া বাকি সব শিখা যায়।পাঠ্য জ্ঞান যা শিখাতে পারে না।।

$ 0.00
3 years ago

আপনার ধারণা ভুল সবাই কিন্তু শিক্ষার নামে অপকর্ম করে না ।কেউ কেউ আছে যারা প্রকৃত শিক্ষা অর্জন করে যাচ্ছে আমরা তো দেখতেছি না,, যে কে কিরকম শিক্ষা অর্জন করে সেটা তাই কারো সম্পর্কে ভালোভাবে না জেনে সমালোচনা করার খুব খারাপ একটা কাজ। মা যত খারাপ হোক না কেন সব মা তার সন্তানকে সঠিক পথে দিকনির্দেশনা দিতে চাই।

$ 0.00
3 years ago

আমি কিন্তু এইখানে সবাইকে ইন্ডিকেট করিনি।আর সমালোচনার কথা বলছেন তাহলে আসে পাশে একটু খেয়াল করবেন। দুই সন্তানের মা যে কিনা অন্য পুরুষের সাথে ভেগে গেছে।এমন অনেক কাহিনী আছে সমাজের। সেটা কি বলবেন? আপনার কথায় আমি সহমত, কিন্তু কোন বিষয়টা এইখানে তুলে ধরেছি তা হয়তো বুঝেননি।আসা করি কথা গুলোর মর্মার্থ বিশ্লেষণ করবেন।

$ 0.00
3 years ago