সময় কে সঠিক কাজে ব্যবহার

0 7

আপনি যত সফল লোক কে দেখবেন হতে পারে বিল গেটস, মার্ক জুকারবার্গ বা যেকোনো হাইলি সাকসেসফুল লোক । এরা সফল কারণ এরা সময়কে সঠিকভাবে ব্যবহার করেছে এই কারণে সফল কারণ এরা লাইফটাইম লার্নার হয়ে থাকে এরা নিজের কাছে প্রমিস করে প্রতিদিন নতুন নতুন কিছু শেখা ওয়ারেন বাফেট,প্রতিদিন 5 ঘন্টা বই পড়ে থাকেন বিল গেটস,প্রতি সপ্তাহে একটি বই পড়ে মার্ক জুকারবাগ, রোজ ৪ ঘন্টা বই পড়েন সবার মধ্যে আপনি একটি কমন জিনিস খেয়াল করেছেন সফল লোক কখনো শেখা বন্ধ করে না আপনি একবার ভাবুন আপনার কাছে ৮৬৪০০ টাকা আছে যা আপনাকে একদিনে খরচ করতে হবে আর দিনের শেষে বাকি টাকা অটোমেটিক হারিয়ে যাবে আর আপনি সেটা কখনো ফিরে পাবেন না তাহলে আপনি কি টাকাটা চলে যাওয়ার আগে খরচ করবেননা, আপনি কি এটা সঠিক কাজে ব্যবহার করতে চাইবেন না যা আপনার ফিউচার কে ভালো করবে কিন্তু আপনি শুনে অবাক হবেন আপনার কাছে রোজগার মাত্র ৮৬৪০০ সেকেন্ড থাকে বেশির ভাগ লোক এটা ফালতু কাজে ব্যবহার করে এর কোন মূল্য দেয় না যে সময় একবার আমাদের কাছ থেকে চলে যাবে সে আর কখনোই আমাদের কাছে ফিরে আসবে না তাই আমাদের সবসময় একে ভালো কাজে ব্যবহার করা উচিত ।

আমাদের সময়কে সেই সব কাজে ব্যবহার করা উচিত যা আমাদের সফলতা দেবে, খুশি দেবে, বা আমাদের জীবনকে ব্যাবহার করার জন্য তৈরি করা উচিত যাতে ভবিষ্যতে আমরা সেটি করতে পারি যা আমরা করতে চাই, আমি এমন অনেক ছেলে মেয়েকে দেখেছি যারা মিনিনলেন্স অনেক কিছুতে টাইম নষ্ট করে থাকে যেমন বন্ধুদের সাথে আড্ডা দেওয়া টিভি দেখা গেম খেলা বন্ধুরা এ সমস্ত জিনিস গতকালকেও ছিল আজও আছে আগামী তো থাকবে কিন্তু যদি আজকের সময় তুমি না পারো তাহলে আগামী দিনে টিভি দেখাও তোমার ভাগ্যে আর থাকবে না যে সব সময় তুমি আজ নষ্ট করছো এই সময় কখনো ফিরে আসবে না ।

আপনার টার্গেট এই কারণে পূরণ হয়না কারণ আপনি সবসময় ভাবেন কিভাবে আপনার টার্গেট পূর্ণ করবেন আপনি শুধুমাত্র আপনার তারগেট সম্পর্কে ভাবেন প্রতিদিনের কাজ সম্পর্কে নয় আর এই কারনেই আপনি আপনার টার্গেট পূর্ণ করতে পারেন না , আপনি আপনার প্রতিদিনের কাজ কে ইনজয় করে দেখুন দেখুন কিভাবে আপনার টার্গেট পূর্ণ হয় যখন তুমি তোমার জীবনের শেষ প্রান্তে চলে আসবে তখন তুমি সেই সবকিছু নিয়ে আফসোস করবে যা তুমি করোনি সেটার জন্য কখনোই হবে না যা তুমি করেছো তাই যা করতে হবে আজি করো যা পড়তে হবে আজি পড়ো কাল কেউ দেখেনি কালকের অপেক্ষা করা বন্ধ করো ।

তো বন্ধরা কেমন লাগলো আমাদের এই পোস্টটি তা অবশ্যই কমেন্ট সেকশনে জানাবেন,খোদা হাফেজ ।

1
$ 0.00

Comments

absolutely right, hard worker never stop learning.... they always search new things to learn new things... working hard is good to health.

$ 0.00
3 years ago

Yeh. I will do this. Thanks for encouraging me. If you work hard, you will shine in your life❤

$ 0.00
3 years ago

Really very effective and important post our daily activities of life.I hope you will share new articles like this.Thanks..!!!

$ 0.00
3 years ago

Yeah I will try my best. Stay connected with me and I will write more and more important post and useful things. Thanks

$ 0.00
3 years ago

Wow..For the first time i hav seen a post in my mother languag. Your post is very organised and it is about a very important but ignored thing "Time". You made me think about time again.

$ 0.00
3 years ago

Bengali is our mother tongue. Next I will write more in my mother language. Thanks for your encourage.

$ 0.00
3 years ago

Hi, Rubaya, I think you are new here as like me, I also want to write article and express my feelings in our mother language Bengali. It will be my pleasure if you will read my article and subscribe me. Thank you in advance

$ 0.00
3 years ago

Yes i am new in read.cash. I recently have come to know about this amazing platform.Sure i will subscribe you too. I hope we can make more friends here.

$ 0.00
3 years ago

Thanks Rubaya, I love to read your own interesting article dear. Best Wishes to you, take love.

$ 0.00
3 years ago

I also new in this platform. Stay connected together. Thanks to all for comment.

$ 0.00
3 years ago

Of course. Time is very valuable and important for us. Next time I will write more about value of time. Stay connected

$ 0.00
3 years ago

Very nice article.Your post is very organised and it is about a very important but ignored thing "Time".keep going.waiting for more

$ 0.00
3 years ago

Don't lose your hope please. I will try my best in writing. Stay connected and stay happy.

$ 0.00
3 years ago

The first question one should ask is: what is a success. The next one is: what would make me really happy. The last one: What is it you would be proud of if you are old, due. What is it you want to achieve for you?

There's no need for each of us to be Mark Zuckerberg. We are not all capable to deal with stress and the responsibilities success brings too.

A satisfied life with enough to live a decent life, love, friendship is worth way more.

💕

$ 0.00
3 years ago

Your point of view is very nice. And thanks for your comment and sharing your point of view. Stay with me and keep writing your your important comment.

$ 0.00
3 years ago

You will see me again for sure. 💕

$ 0.00
3 years ago

Thanks for encouraging me. Stay with me and stay happy.

$ 0.00
3 years ago

time and tide wait for none.I know it from my childhood but although we know it we can't use time properly that wasn't should.

$ 0.00
3 years ago

Time maintaining is very important thing in our life. Time Maintaining bring success in our life. Everyone should do work timely. Thanks.

$ 0.00
3 years ago

Time is most valuable thing.We should make use of time that we get.Your article is nice.keep writing more like this.

$ 0.00
3 years ago

Yes, time and tide wait for none. And Thanks for encouraging me. I will write more. Stay with me.

$ 0.00
3 years ago

খুব সুন্দর পোস্ট। প্রতিটা সময় এই গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা অনেকে গুরুত্ব দিতে চাইনা যার কারনে আমরা পিছিয়ে পড়ি।।ধন্যবাদ

$ 0.00
3 years ago

আসলেই, ধন্যবাদ আপনাকে। সময় কে যদি আমরা সঠিক ভাবে ব্যবহার করতে পারি তাইলে আমরা লাইফে সাকসেস হত পারব বলে আমি মনে করি।

$ 0.00
3 years ago

প্রথম দিকে এই লকডাউন, এই বন্দী জীবন খুব একঘেয়ে লাগতো, তারপর খেয়াল হলো এইভাবে এতো বড় সময়কে নষ্ট করার অধিকার আমার নেয়। তারপর থেকে দিনের পুরোটা সময়কে কিছু কিছু পর্বে ভাগ করে নিয়েছি এবং আগের দিনই প্রায় ভেবে রাখি তারপর দিনের কর্মকান্ডের তালিকা, তখন থেকে সময়টা ভালোই কাটে, পরিকল্পনার বাইরেও অনেক সময় বেঁচে যায়।

$ 0.00
3 years ago

খুবই ভাল উদ্যোগ, চালিয়ে যান, টাইম মেইনটেইন করে চলা খুব ভাল একটা দিক, আশা করি ভাল কিছু হবে আপনার সাথে, ভাল থাকুন❤

$ 0.00
3 years ago