মিথ্যা অপবাদ২৮

4 5
Avatar for Koly
Written by
3 years ago

♥♥মিথ্যা অপবাদ♥♥

//part_28//

তারাতারি করে হাসপাতালে ছোটলাম।যখনি বাসায় ফিরে যাওয়ার কোনো সুযোগ থাকে তখনি বিপদ চলে আসে।।হাসপাতলে যাওয়ার পরই সুনতে পাই দুলাভাই আর নেই।।সবাই কান্না করছে।সুমি আপু নিজেও।জানি না লোক দেখানো কি না।

এখন আমি ভাবছি এই সত্যটা জেনেও কি বাসায় ফিরতে পারলাম না।।

সুমি আপুকে জিজ্ঞাস করলাম কিভাবে এমন হলো,,,সুমি আপু আমাকে বললো বাসা থেকে বের হওয়ার সময় সিড়ি থেকে পরে মাথা ফাটিয়ে ফেলে।

কিন্তু কিভাবে পরলো সুমি আপু বলতে পারছে না।

কান্না মুখর একটা সময়।যতই খারাপ মানুষ হওক মনের মধ্যে মানুষটির জন্য কিছুটা কষ্ট ত থেকেই যায়।

মাইশা আপু একটু বেশিই কান্না করছে।একমাত্র ভাই ছিল,,,আজ তা হারিয়ে ফেললো।,,

দুলাভাইয়ের মৃত দেহ বাসায় নিয়ে আসা হলো।,,,,আমাদের বাড়ি থেকে আব্বু,আম্মু,ভাইয়া,ভাবি,সুনেছি মিথিলাও দুলাভাইকে দেখতে আসছে।। কিন্তু এখানে কি আমার থাকা মানায়।আর আমি ত যেতেও পারবো না।মাইশা আপু ভাববে এমন বিপদের দিনে আমি চলে গেছি।।

তবে আমার মনে একটা কষ্ট,,এতকিছু জেনেও কি আমি বাসায় যেতে পারবো না।আব্বু,ভাইয়া দের সামনে যেতে পারবো না??

কে জানতো এরকম একটা দুর্ঘটা ঘটে যাবে?

তখন যদি আগের মতো রেকর্ড করে রাখতাম,,তাহলে ত আব্বু ভাইয়া কে সব দেখানো যেত।আর আমি বাড়ি ফিরতে পারতাম।।।

পরিবারের সবাই চলে এসেছে মিথিলাও।মিথিলা আগের মত নেই,,,মনে হচ্ছে সুকিয়ে গেছে।মনে অনেক কষ্ট নিয়ে বেচে আছে।কিন্তু বলবার মানুষ পাচ্ছে।,,,আমার দিকে মিথিলার চোখ পরতেই অবাক হয়ে তাকিয়ে আছে।হয়ত ভাবছে এত কিছুর পর আসিফ এখানে কি করছে।এত ভালো মানুষ হতে বলছে কে?

কিন্তু কথা বলার সাহস নেই।আমি মিথিলাকে ইশারায় ডাকলাম,,।মিথিলাও আমার সাথে কথা বলার জন্য এগিয়ে আসছিল।হঠাৎ ই আব্বু আমাকে দেখে ফেলে।

-- এই তুই এখানে কেন? এখান থেকে চলে যা বলছি(আব্বু)

আব্বুর এমন ব্যবহারে আশেপাশের লোক জন হা করে তাকিয়ে আছে।মিথিলাও এক পা দু পা করে পিছিয়ে যাচ্ছে।

-- আব্বু আমি ত দুলাভাইকে দেখতে এসেছিলাম।(আমি কাপা গলায়)

-- তুই আমাকে আব্বু বলবি না,,,, আর তুই কি দেখতে এসেছিস হা তোর মত ছেলে এই লাশকে দেখলে সেই লাশ টাও জাহান্নামে যাবে?(আব্বু)

-- সরি আব্বু আমি যাচ্ছি?(আমি চলে যেতে পা বাড়ালাম)

-- আসিফ কই যাচ্ছো?আংকেল এত বছর পর ছেলের উপর এত রাগ কেন দেখাচ্ছেন?(মাইশা আপু)

আব্বুর মুখ ত বন্ধ হয়ে এসেছে।নিজের মুখে ছেলের খারাপ কাজের কথা বলতে পারছে না।তবে মনের ভিতর অনেক রাগ দেখতে পাচ্ছি।

-- আপু আব্বু আমাকে দেখে রাগ কন্ট্রোল করতে পারছে না।আর এমন একটা সময়ে এইধরনের পরিস্থিতি না হওয়াই ভালো।(আমি)

আমার ত কিছু করার নাই আমার হাতে যে কোনো প্রমান নাই।আর আজ প্রমান থাকলেও ত তা প্রকাশ করতে পারতাম না।লাশটা সামনে রেখে তার পাপ কাজ গুলো তুলে ধরার মত ছেলে আমি না।

রিমি,আশা,রিদয় ভাইয়া সবাই দেখছি আমার সাথে ঘটে যাওয়া সব কিছুই দেখছে।আমি চলে যাওয়ার সাথে সাথে রিমিও চলে আসতে লাগলো।।

-- কি থেকে কি হয়ে গেলো আসিফ,,,আজ ত তোমার বাসায় ফিরে যাওয়ার কথা ছিল।(রিমি)

-- সবই নিয়তী চলো বাসায় যাই?(আমি)

-- হুম।

বাসায় এসে মন খারাপ করে বসে আছি।।রিমির আব্বু আম্মুকে সব কিছু বললাম।।

ঘুমিয়ে ছিলাম রাত তখন ৮ টা হবে,,।রিমি ডাকছে।

-- আসিফ উঠো? (রিমি)

-- ভালোলাগছে না রিমি।(আমি)

-- আসিফ তোমার পরিবারের লোকজন এসেছে।(রিমির কথা সুনে লাফিয়ে উঠি)

কি ব্যপার পরিবারের লোকজন এখানে কেন?

আমি ফ্রেশ হয়ে নিচে গিয়ে দেখি,,রিমি সত্যিই বলছে।সুমি আপু,আব্বু,আম্মু,ভাইয়া আর ভাবি সবাই এখানে।

আমি খুব ভয়ে ভয়ে নিচ নামলাম।,,,

-- আব্বু আম্মু তোমরা?(কাপা গলায়)

আব্বু আমাকে দেখা মাত্রই জড়িয়ে ধরলো।আমি ত অবাক হয়ে তাকিয়ে আছি,,কি হচ্ছে সপ্ন না ত?

-- আসিফ বাবা তুই আমাকে মাফ করে দে আমি তোকে চিনতে পারি নাই।,,,আমি তোকে রাগ আর অভিমানের কারনে অনেক বেশি কষ্ট দিয়ে ফেলেছি।(আব্বু কান্নামাখা কন্ঠে)

-- না আব্বু,,আপনার চোখে যা দেখছেন তার প্রতিক্রিয়া দেখিয়েছেন।আপনার কোনো ভুল ছিল না।(আমি)

-- বাসায় চল?(আব্বু)

-- আব্বু বাসায় যাবো কিন্তু?(আমি)

-- কিন্তু কি বউমাকে রেডি হতে বল?(আব্বুর মুখে এমন কথা সুনে আমি আরো অবাক হয়ে গেলাম।হচ্ছেটা কি এইসব।।আব্বু সব কিছু জানলো কিভাবে।আর এত সহজে আমাদের বিয়ে মেনে নিলো।)

আশে পাশে সবার মুখেই হাসি দেখছি শুধু আমিই কনফিউজড।। এগুলো হচ্ছে টা কে।

-- আমি আসলে কিছুই বুজতে পারছি না,,,এগুলো হচ্ছে টা কি।আমাকে প্লিজ কিছু বলবা?(আমি আম্মু ভাবি,সুমি আপুর সামনে গিয়ে)

-- আমি বলছি,, আজ যখন আমি তোর সাথে বাজে ব্যবহার করে সবার সামনে অপমান করি। তখন সুমি আমাকে লাশ কবর দেওয়ার পর সব কিছু জানায়। আর সব কিছুর প্রমান দেওয়ার জন্য একটা ভিডিও দেখায়।সব কিছু দেখে আমি আমার ভুল গুলো বুজতে পারি।আর মিথিলা ও তোর কোনো দুষ ছিল না। সব কিছুই জানতে পারি।সুমি বললো তুই নাকি এখানে থাকিস।তার পর সুমি আমাদের সবাইকে নিয়ে এখানে চলে আসে।আসার পর রিমির আব্বু আম্মুর সাথে পরিচয় হয়। প্রথম পরিচয় পেয়েই রিমির আব্বু আমাকে বেয়াই সাহেব বলে সম্মোধন করে।আর আমাদের নানা ভাবে আপ্পায়ন করতে শুরু করে। বেয়াই বলার কারন জানতে চাইলে বলে রিমির সাথে নাকি তোর বিয়ে হয়ে গেছে,,,প্রথমে অনেক রাগ হয়।কিন্তু পরে যখন রিমি মা কে দেখি সব রাগ চলে যায়।

রিমিও অনেক লক্ষী আমাদের পরিচয় জানতে পেরে অনেক আদর,আর সম্মান দেয়।(আব্বু)

(আমার পরিবারের লোক জন যে আমাকে অনেক ভালোবাসে তার প্রমান আবার আজ পেলাম)

আর রিমির পরিবারের কথা ত নতুন করে কিছু বলার নাই। তবে সুমি আপু কি এমন প্রমান দিলো।,,?আপুর কাছেই জানতে হবে।,,

-- আব্বু আমি বাসায় ফিরা থেকে রিমিকে মেনে নিবেন কিনা সেই ব্যপার নিয়ে অনেক ভয়ে ছিলাম।কিন্তু সব কিছু এত সহজে হয়ে যাবে ভাবতেও পারছি না।আব্বু আপনি সেরা।(আমি)

আব্বুকে আবার জড়িয়ে ধরলাম।।

আংকেল আন্টি,,রিদয় ভাইয়া,আশা সবার কাছ থেকে বিদায় নিয়ে রিমিকে নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম?

চলবে,,,

পার্টটি একটু ছোট হয়ে গেছে,,,,রাতে ফ্রি থাকলে শেষ পার্ট দিয়ে দিব।

পরের পার্টে গল্পের ইতি টেনে দিব।গল্পের সম্পর্কে কারো কোনো মতামত থাকলে জানাবেন প্লিজ।

আর গল্পটি প্রথম থেকে শেষ পর্যন্ত কেমন হয়েছে জানাবেন প্লিজ

4
$ 0.00
Avatar for Koly
Written by
3 years ago

Comments

গল্পটা বেশ ভালই লাগছিল। কিন্তু শেষ হয়ে যাবে শুনে একটু কৌতূহল বোধ হচ্ছে। শেষটা কেমন হবে কি হবে সেটাই চিন্তা।। যাইহোক লেখককে অনেক ধন্যবাদ। এমন আরো গল্প লিখবেন আশা করি।।

$ 0.00
3 years ago

গল্পটা অনেক সুন্দর ছিল। এরকম গল্প লেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। গল্পটা অনেক বাস্তবধর্মী। এখন গল্প আরো লিখে যান। পরবর্তী অংশের জন্য অপেক্ষা করছি।

$ 0.00
3 years ago

This article is very interesting and sad. I like your story. Your post is very nice. I think you written many same story.

$ 0.00
3 years ago

নাইস

$ 0.00
3 years ago