Life Is Beautiful

5 19
Avatar for Khairul28
3 years ago

মানুষ পরিবর্তনশীল বলেই পৃথিবী এতো সুন্দর আর এতো কুৎসিত ।

সময়ের সাথে মানুষের বদলে যাওয়ার অসীম ক্ষমতা নিয়ে মানুষ জন্মগ্রহণ করে। প্রাণ আছে প্রতিটা প্রাণীই পরিবর্তনশীলের ধারা বজায় রাখে, প্রাণহীন প্রতিটা বস্তুই নিজস্ব সত্তায় অপরিবর্নশীল।

মানুষের মন পরিবর্তন হবে এটাই সময়ের দাবী। মানুষ সব সময় এরকম থাকবে এটা ভাবা ভুল। আজ যে মানুষটা আমাকে তার সকল ব্যস্ততাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আমার সাথে সময় ব্যয় করছে, আগামীকাল সেই মানুষটাই ব্যস্ততার অজুহাতে দূরে সরে যাবে।

আজ যে মানুষটা আমার সাথে অজানার উদ্দেশ্য হারিয়ে যাবে, আগামীকাল সেই মানুষটাই একটা স্থায়ী ঠিকানা চাইবে।

আজ যে মানুষটা সময়ে অসময়ে খোঁজ খবর নিচ্ছে, আগামীকাল সেই মানুষটা আমাকে সমানে দেখলেও মাথা নিচু করে পাশ কাটিয়ে চলে যাবে।

আজ যে মানুষটা আমাকে অবহেলা করছে, আগামীকাল সেই মানুষটাই কাছে আসার নতুন নতুন বাহানা খুঁজবে।

গতকাল যে মানুষটা আমাকে ছেড়ে চলে গেছে, আজ সেই মানুষটাই আমার কাছে আশ্রয় চাইছে।

কোনো আপন মানুষ জীবন থেকে হারিয়ে গেলে তার জন্য কষ্ট হয়, তার জন্য হৃদয়ে একটা শূন্যস্থান তৈরি হয়। মাঝ রাতে তার কথা ভেবে বুক চিনচিন করে।

ভেঙে পড়তে ইচ্ছে করে, নিজেকে হারিয়ে ফেলতে ইচ্ছে করে। বাঁচতে ইচ্ছে করে না।

তবুও নিজের জন্য বাঁচতে হয়, নিজেকে ভালোবাসার জন্য বাঁচতে।

নিজের ভেতর ভেঙে যেতে যেতে মানুষ একটা সময় নিজেকে খুব ভালেবেসে পেলে, নিজেকে ভালোবাসলে পৃথিবীর কোনো শক্তিই আর নিজের ভেতরকে ভেঙে দিতে পারবে না।

তোমাকে সবসময় এইটা মাথায় রাখতে হবে তোমার জীবনে চলার পথে তোমাকে একাই হাঁটতে হবে।

কেউ তোমার জন্য দু'কদম হেঁটে তোমার পথের দুরত্ব ঘুচিয়ে দিতে কেউ আসবেনা।

তোমাকে কেউ সারাজীবন সাপোর্ট করতে নাও পারে, কিন্তু তুমি নিজে সবসময় নিজেকে সাপোর্ট করে যাও। নিজেকে ভালোবেসে যাও, দেখবে জীবন সুন্দর।


5
$ 0.00
Avatar for Khairul28
3 years ago

Comments

শুধু ভালোবাসা বা রিলেশানের ক্ষেত্রে না সব দিক দিয়েই মানুষ পরিবর্তনশীল।একদিন মা পাগল ছেলেটা ও মা কে বিদ্যাশ্রমে রেখে চলে আসে।প্রেমিকাকে দেয়া কথা কয়জন রাখতে পারে।তাই আমি সবার আগে বলবো নিজেকে ভালোবাসো,নিজেকে জানো,বুঝো,সময় দাও।

$ 0.00
3 years ago

মানুষ পরিবর্তনশীল হওয়াটা অস্বাভাবিক কিছু নয়,,,,

$ 0.00
3 years ago

its damn true anyway subscribe and comment me

$ 0.00
3 years ago

মানুষ মরে গেলে পঁচে যায় আর বেঁচে থাকলে ক্ষণে ক্ষণে বদলায়..এটা সব মানুষের সহজাত প্রবৃদ্ধি। তাই উচিত নিজেকেই সব থেকে বেশি ভালোবাসা।

$ 0.00
3 years ago

its damn true anyway subscribe and comment me

$ 0.00
3 years ago