#পলাশী_নদীয়া_পশ্চিমবঙ. #একতরফা_প্রেম_

8 15
Avatar for Jacky211
3 years ago

সাদা জামা পরে,

নদীর পাড় ভাঙতে ভাঙতে,

একদিন ভেঙেছি নিজ ঘর,

প্রেমিক হিসাবে দাবি করতে গিয়ে,

আজ আমি বড়োই প্রেমিকহীন মানুষ, ।।

সাদা জামা খুলে দেখি,

ভিতরে যে কুচকুচে কালো চামড়া,

আমাদের প্রেমিক সাজা যে মানা ,

পচা জলে গা ডুবিয়ে ,

আজ আমি বড়োই প্রেমিকহীন মানুষ ।।

সুরের তালে গা ভাসিয়ে, পা নাচিয়ে

প্রতিদিন ভেবেছি প্রেমিক,

বুক চাপড়ে অনুভূতি মাখিয়েছি কত

কিন্তু বুঝিনি প্রেমের স্বাদ টক-ঝাল না মিষ্টি,

তবে কি আমি প্রেমিক হতে পারিনি ।।

নদীর ধারে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছি,

জোয়ার, ভাটা, সভ‍্যতার ভাঙা-গড়া,

হাটে-বাজারে চোখের সামনে দেখছি,

কেজি দরে আলু পটলের দামোদর

তবে কি আমি প্রেমিক হতে পারিনি ।।

কিন্তু আমি প্রেমিক হতে চাই,

যার ছোঁয়ায় প্রতিটি স্বপ্ন রঙিন হয়ে ওঠে।।

3
$ 0.00

Comments

Alhamdulillah

$ 0.00
3 years ago

Nice and good Post

$ 0.00
3 years ago

Nice and so so so so beautiful

$ 0.00
3 years ago

Nuce post and Good said

$ 0.00
3 years ago

Nice and good post

$ 0.00
3 years ago

Nice post dear friend

$ 0.00
3 years ago

Nice post

$ 0.00
3 years ago

Great platform

$ 0.00
3 years ago