লুচি

17 11
Avatar for Farhana-liza
3 years ago
Sponsors of Farhana-liza
empty
empty
empty

উপকরণ:-ময়দা এক কাপ

লবণ আধা চা চামচ

তেল বা ঘি চার ভাগের তিন কাপ

পানি চার ভাগের এক কাপ

প্রস্তুত প্রণালী:-ময়দা ২ টেবিল চামচ তেল দিয়ে ময়ান করে নিতে হবে। পানিতে লবন গুলে নিতে হবে। পানি দিয়ে ময়দা মতে ১০ মিনিট রেখে দিতে হবে।

ময়দা ১০ভাগ করে নিতে হবে। পিঁড়িতে খুব সামান্য তেল মেখে নিতে হবে। লুচি বেলে ডুবো তেলে ভাজতে হবে।(বড় রুটি বেলে গোলাকার টিনের মুখ দিয়ে লুচি কেটে নেওয়া যায়) লুচি তেল এ ছাড়ার পর ফুলে উঠলে উল্টায় এবং কয়েক সেকেন্ড পর নামিয়ে নিতে হবে। বেশিক্ষণ ভাজলে বাদামী রং হয়ে শক্ত হয়ে যাবে। লুচি ফুলবে কিন্তু রং সাদা থাকতেই তেল থেকে তুলে নিতে হবে।

এবার তৈরী হয়ে গেল আমার গরম গরম ফুলকো লুচি। এটি আলুর তরকারি দিয়ে বা মাংসের তরকারি দিয়ে খেতে অনেক ভালো লাগে।

4
$ 0.05
$ 0.05 from @TheRandomRewarder
Sponsors of Farhana-liza
empty
empty
empty
Avatar for Farhana-liza
3 years ago

Comments

আমার জীবনে খাবার-দাবার এর ব্যাপারে সবচেয়ে বেশি অবদান যার তিনি আমার মা।। উনার রেসিপি দিয়েই আমাদের রান্নায় হাতে খড়ি,অনেক দিন লুচি খাওয়া হয়নি। এখানেই এই সুন্দর রেসিপি জানালাম। আমার বিশ্বাস আপনার রেসিপি পেয়ে আমার উপকার হবে।)🍘🍞

$ 0.00
3 years ago

বেশিরভাগ মেয়েই মায়ের থেকে রান্না দেখে।

$ 0.00
3 years ago

আমি ও ব্যতিক্রম না।আমার মা অনেক ভালো রান্না করেন।

$ 0.00
3 years ago

Luci and alur dom...what a combination. Good article.

$ 0.00
3 years ago

ধন্যবাদ

$ 0.00
3 years ago

🤠🤠

$ 0.00
3 years ago

ওয়াও লুচি আমার ভীষণ ভালো লাগে খেতে। লুচি আমার পছন্দের সব খাবারগুলোর মধ্যে অন্যতম একটা খাবার। গরম গরম লুচি খাওয়ার মজাই আলাদা।

$ 0.00
3 years ago

ও তাই? আমি ও খুব পছন্দ করি।

$ 0.00
3 years ago

আমার খুব ভালো লাগে খেতে লুচি। বেশিরভাগ দিনই আমি সকালে লুচি বানায়।চা দিয়ে খেতে খুব পছন্দ করি।

$ 0.00
3 years ago

আমার ও চা দিয়ে খেতে খুব মজা লাগে

$ 0.00
3 years ago

লুচি আমার কাছে প্রিয় খাবার।গরম গরম লুচি খেতে খুব ভালো লাগে

$ 0.00
3 years ago

So yummmmi luchi satha alir dom hole khawata jome jeto

$ 0.00
3 years ago

হা আপু

$ 0.00
3 years ago