জোনাক পোকা

3 20
Avatar for Farhana-liza
3 years ago
Sponsors of Farhana-liza
empty
empty
empty

জোনাক পোকা নামটি আমার

রাতের বেলা উড়ি,

মনের সুখে আলো ছড়াই

আনন্দেতে ঘুরি।

নিজের খেয়াল-খুশি মতো

চারিদিকে ছুটি,

যখন তখন ইচ্ছে মতো

ঊর্ধ্ব পানে উঠি।

সবার মতে জীবনটা মোর

বাঁধা ধরার নয়,

পাখা মেলে উড়ে বেড়াই

যখন ইচ্ছে হয়।

গাঁয়ের সকল মাঠে ঘাটে

রাতে ছড়াই আলো,

একা পথিক বাড়ি ফেরে

কত্তো লাগে ভালো।

শান্ত নিবিড় পরিবেশে

সবাই আমার আপন

আনন্দেতে করি আমি

সারা রাত্রি যাপন।

কোলাহলের শহর নিয়ে

মাথা ঘামায় কম।

তাইতো আমি ওদিকটাতে

যাই না একদম।

গ্রাম আমার সবচেয়ে প্রিয়,

গ্রামই আমার সব।

গ্রামেই আমি অনন্ত কাল

করব কলরব।

2
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Sponsors of Farhana-liza
empty
empty
empty
Avatar for Farhana-liza
3 years ago

Comments

$ 0.00
3 years ago

Please dear Apu comment on my article.

$ 0.00
3 years ago

Very well written dear

$ 0.00
3 years ago