নিস্তব্ধতা ভাঙলো

0 11
Avatar for FAHIM13
3 years ago

দুটো মানুষ বসে আছে। কারো মুখে কোন কথা নেই। একজন হঠাত সিগারেট ধরাতে ধরাতে নিস্তব্ধতা ভাঙল...

বলত কোন জিনিষ টানলে ছোট হয়?

কোন জিনিষ?

সিগারেট

তাই নাকি?

হুম

আচ্ছা। জানতাম না।

সবকিছুতো তুমি আর জানোনা

তাও ঠিক। সবকিছু আমার পক্ষে জানা সম্ভব না। কিন্তু আমি কিছু কিছু জিনিষ জানি যেটা তুমি জানোনা

কি?

এই মনে কর... আজকে তুমি সেন্ট মারটিন্স আইল্যান্ডের জেটিতে জ্বলন্ত সিগারেট হাতে আকাশ ভরা তারা আর সমুদ্র দেখতে দেখতে কি চিন্তা করছ, সেটা আমি জানি।

কি চিন্তা করছি আমি?

তুমি তোমার জীবনের বিগত পাঁচ বছরের হারিয়ে যাওয়া মানুষগুলোর কথা ভাবছ। তাঁরা কেউ তোমাকে ধোঁকা দেয় নি। প্রকৃতির কোন এক খেয়ালে তাঁরা এই পৃথিবী ছেঁড়ে চলে গেছে। তুমি কিছুক্ষনের জন্যে হলেও এটাকে খুব আনফেয়ার ভাবছ। তোমার কাছে প্রকৃতির নিয়ম কানুন বেশ অদ্ভুত লাগছে। ২ জনের রোড অ্যাক্সিডেন্ট, একজনের ক্যান্সার, একজনের হার্ট অ্যাটাক। সবাই অনেক ইয়াং। কারও এতো তাড়াতাড়ি যাবার কথা ছিল না। তুমি আবার পরমুহুরতেই তোমার চোখের সামনের প্রকৃতির এই অবিশ্বাস্য সৌন্দর্যকেও বাহবা দিচ্ছো। আকাশের তারা, সমুদ্রের গর্জন, অদ্ভুত ধরনের নিস্তব্ধতা আর কনকনে ঠাণ্ডা বাতাস। ভয়ঙ্কর সুন্দর কম্বিনেশন! তোমার চোখের কোনে পানি জমছে। এই অশ্রুর উৎপত্তি প্রচণ্ড কষ্ট আর সুখ থেকে। আইরনিক, তাই না?

হুম

আমি আরো একটা জিনিষ জানি যেটা তুমি জানো না।

তাই নাকি? কি সেটা?

বলত, কোন জিনিষ টানলে এবং না টানলে ছোট হয়?

কোন জিনিষ?

সিগারেট

তাই নাকি?

হুম। তুমি তোমার সিগারেট টা ধরানোর পড় মাত্র একবার টেনেছো। বাকি সময় আমার কথা শুনেছ। কিন্তু তোমার সিগারেট টা এখন শেষ। অনেক ছোট।

রাইট!

এখন আবার প্রশ্নটা করি। বলত, কোন জিনিষ টানলে অথবা না টানলেও ছোট হয়?

সিগারেট

ঠিক

এখন চুপ করে বস। তারা দেখি।

লাইফ ইজ বিউটিফুল... বুঝছ?

হু... বিউটিফুল ইনডিড

মানুষ দুটোর চোখেই এখন অশ্রু, কিন্তু মুখে চিলতে হাসি। আমরা আসলেও অনেক অদ্ভুত!

@Montasin11

@scottcbusiness @Moharani21

@R_P_Emon @Shanoor @Sraboni3632

4
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Sponsors of FAHIM13
empty
empty
empty
Avatar for FAHIM13
3 years ago

Comments