বন্ধুত্ব মানে নির্ভরতা

4 8
Avatar for FAHIM13
3 years ago

বন্ধুত্ব মানে কি?

আমার কাছে বন্ধুত্ব মানে নির্ভরতা। বন্ধুত্ব মানে স্বাচ্ছন্দ্য, প্রাণখোলা আন্তরিকতা। বন্ধুত্ব মানে মেতে উঠা জীবনের উচ্ছ্বাসে আবার কাঁধে কাঁধ মিলিয়ে পাড়ি দেওয়া আঁধার কালো মুহূর্তগুলো।

বয়সের সাথে বন্ধুত্বের সংজ্ঞা বদলায়। ক্লাস থ্রিতে থাকতে কানামাছি বরফপানি খেলার বন্ধু আর বিশ্ববিদ্যালয় জীবনে ক্যারিয়ার অন্বেষণে ছুটে চলা বন্ধু এক হবে না।

তাই "বন্ধু বদলে যায়" বলে দুঃখিত হওয়ার কিছু নেই, আমরা সবাই বদলে যাই সময়ের সাথে, এটাই স্বাভাবিক।

প্রতিদিন আপনার খোঁজ নেওয়া মানে বন্ধুত্ব না। সবার জীবনে ব্যস্ততা আছে। প্রতিদিন খোঁজখবর নেওয়া কারো পক্ষেই সম্ভব না। কিন্তু যত ব্যস্ততাই থাকুক না কেন, প্রয়োজনে যেকোন সময় আপনি তাকে পাশে পাবেন এটাই বন্ধুত্ব।

যার সঙ্গে এসে তার নেতিবাচক অভ্যাসগুলো আপনার ভেতরও গড়ে উঠছে সেটা বন্ধুত্ব না।

বন্ধুত্ব মানে সবাই একসাথে এগিয়ে যাওয়া।

সত্যিকারের বন্ধুত্ব সবসময় ছিল, আছে, থাকবে।

2
$ 0.00
Sponsors of FAHIM13
empty
empty
empty

Comments

বন্ধুত্ব বিশ্বের অন্যতম সেরা সম্পর্ক। এটি বিশ্বের অন্যতম শুদ্ধ সম্পর্ক। এটি কোনও রক্তাক্ত সম্পর্ক নয় তবে কখনও কখনও এটি রক্তাক্ত সম্পর্কের চেয়েও বেশি ভূমিকা পালন করে। আমি মনে করি, বন্ধুত্ব প্রেমের চেয়ে ভাল। প্রেম আমাদের ব্যথা দেয় কিন্তু বন্ধুরা কখনই আমাদের ব্যথা দেয় না। একটি বন্ধু সব সময় সঙ্গে বিদ্যমান। বন্ধুত্ব আমাদের সর্বদা সুখী করে তোলে। আমি ভাগ্যবান কারণ আমার এক সেরা বন্ধু আছে। তিনি সর্বদা আমাকে সমর্থন করেন। তিনি একটি ভাল ব্যক্তিত্ব ব্যক্তি। আমি এক কথায় তার ভাল গুণাবলী ব্যাখ্যা করতে পারি না। আমি চাই আমাদের সম্পর্ক চিরদিনের জন্য বিদ্যমান।

$ 0.00
3 years ago

হুমমম আসলেই বন্ধুত্ব পৃথিবীর অন্যতম শুদ্ধতম সম্পর্ক। মানুষ যখন পৃথিবীর যন্ত্রণায় কাতর হয়ে পড়ে তখন বন্ধুই পাশে এসে দাঁড়ায়। আপনি ও আপনার জীবনের সেরা বন্ধুর জন্য দোয়া করি। আপনাদের বন্ধুত্বের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

$ 0.00
3 years ago

ধন্যবাদ

$ 0.00
3 years ago

Welcome

$ 0.00
3 years ago